October 7, 2024, 12:32 am

সংবাদ শিরোনাম
স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা! লক্ষ্মীপুরে কুমিরের আতঙ্কে এলাকাবাসী সাংবাদিক পুত্র আবির হোসেন অনন্ত’র জন্মদিন আজ বিল্লাল হুসাইন

গাজায় হামাসের স্থাপনায় ইসরায়েলের হামলা

গাজায় হামাসের স্থাপনায় ইসরায়েলের হামলা

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

গাজা থেকে ইসরায়েলে রকেট নিক্ষেপের জবাবে গাজা নিয়ন্ত্রণকারী ফিলিস্তিনি রাজনৈতিক গোষ্ঠী হামাসের বিভিন্ন স্থাপনায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। গত শনিবার ফিলিস্তিনি ভূখ-টিতে এসব হামলা চালানো হয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে ইসরায়েলি সামরিক বাহিনী, খবর বার্তা সংস্থা রয়টার্সের।

বিবৃতিতে সামরিক বাহিনীটি জানিয়েছে, গাজা থেকে ইসরায়েলে অন্তত চারটি রকেট নিক্ষেপ করা হয়েছে, এর মধ্যে তিনটি প্রতিরোধ করা হয় ও অপরটি লক্ষ্যস্থলে পৌঁছতে ব্যর্থ হয়। গত শনিবার রাত নামার পরপরই গাজা সীমান্তের কাছে ইসরায়েলি শহর ও গ্রামগুলোতে রকেট হামলার সতর্ক সংকেত বাজানো হয়, এতে স্থানীয় বাসিন্দারা তাড়াহুড়া করে আশ্রয় কেন্দ্রগুলোতে গিয়ে অবস্থান নেয়। গাজার কোনো গোষ্ঠী রকেট হামলার দায় স্বীকার করেনি। অপরদিকে গাজার বাসিন্দারা জানিয়েছেন, ইসরায়েলি বিমান হামাসের তিনটি স্থাপনায় হামলা চালিয়েছে। নিজেদের বিবৃতিতে ইসরায়েলের সামরিক বাহিনী গাজার বিমান হামলা চালানোর কথা নিশ্চিত করে ‘সব ঘটনার জন্য সন্ত্রাসী সংগঠন হামাসকে’ দায়ী করেছে। পাল্টাপাল্টি হামলার দুটি ঘটনাতেই হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। এর আগে মঙ্গলবার সারাদিন ধরে এবং বুধবার ভোররাত পর্যন্ত গাজা থেকে ইসরায়েলের দক্ষিণাঞ্চলে বহু রকেট ও মর্টার বোমা হামলা চালায় হামাস ও ইসলামিক জিহাদ গোষ্ঠী। এর প্রতিক্রিয়ায় ক্ষুদ্র ফিলিস্তিনি ওই ভূখ-টির ৫০টিরও বেশি জায়গায় বিমান হামলা ও ট্যাঙ্ক থেকে গোলাবর্ষণ করে ইসরায়েল। ২০১৪ সালে ইসরায়েল ও হামাসের মধ্যে সর্বাত্মক যুদ্ধের পর এটিই ছিল দুপক্ষের মধ্যে সবচেয়ে তীব্র পাল্টাপাল্টি হামলা। তবে এ হামলাকে আর বাড়ানোর ইচ্ছে নেই, দুই পক্ষই এমন ইঙ্গিত দেওয়ার পর চলতি সপ্তাহ থেকে কার্যত দুপক্ষের মধ্যে অঘোষিত অস্ত্রবিরতি চলছিল। এরমধ্যেই সর্বশেষ এ পাল্টাপাল্টি হামলার ঘটনাটি ঘটল।

 

 

 

 

Share Button

     এ জাতীয় আরো খবর