October 25, 2024, 3:18 am

সংবাদ শিরোনাম
কুড়িগ্রামে ব্রহ্মপুত্রের ভাঙ্গনরোধে ব্যবস্থা নেয়ার দাবিতে বিক্ষোভ দিনাজপুরের ফুলবাড়ী থানায় নতুন অফিসার ইনচার্জ ও ওসি তদন্তের যোগদান নবাবগঞ্জে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন অনুষ্ঠিত সিলেট সিমান্তে ৪৮ বিজিবির অভি্যানে ১ কোটি ২০ লক্ষ টাকার বিভিন্ন চোরাই মালামাল আটক উখিয়ায় সমুদ্র সৈকতে নির্মিত নৌবাহিনীর জেটিটি’র মধ্যাংশ ভেঙে গেছে রংপুরে ১২ বছর পর দলীয় কার্যালয়ে ফিরলো জামায়াত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পালাতক মেয়র তাপসের দূর্নীতির অভিনব পন্থা প্রেসক্লাব রংপুরের বহিস্কৃত সাবেক সভাপতি মাহাবুব রহমান হাবুসহ দু’জনের বিরুদ্ধে মামলা পেট্রাপোলে অমিত শাহ’র আগমন বেনাপোল বন্দর দিয়ে ৪ দিন আমদানি রপ্তানি বন্ধ আব্দুস সালাম বাবলা’র বাড়িতে হামলা ও পারিবারিক ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নি সংযোগের ক্ষতিগ্রস্ত স্থান পরিদর্শন করেন এস এম জিলানী

দিনাজপুরের ফুলবাড়ী থানায় নতুন অফিসার ইনচার্জ ও ওসি তদন্তের যোগদান

মাসউদ রানা: প্রাকৃতিক সম্পদে ভরা শস্যভান্ডার খ্যাত দিনাজপুরের ফুলবাড়ী থানায় অফিসার ইনচার্জ ও ওসি তদন্তের শূন্যপদে যোগদান করেছেন চৌকস অফিসার যথাক্রমে এ.কে.এম খন্দকার মুহিব্বুল ও সাদিকুর রহমান সাদিক।

২২ অক্টোবর মঙ্গলবার দিবাগতরাত ১২ টায় দিনাজপুর পুলিশ সুপারের কার্যালয় থেকে ফুলবাড়ী থানায় ( প্রতিষ্ঠা কাল ১৮৫৭) এসে যোগদানের মধ্যে দিয়ে বুধবার তারা কর্মদিবস শুরু করেন।

নবাগত অফিসার ইনচার্জ এ. কে. এম খন্দকার মুহিব্বুল পূর্বে সি আই ডি নীলফামারিতে কর্মরত ছিলেন। তিনি লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার আদর্শ পাড়ার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। উত্তর জনপদের ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ কারমাইকেল থেকে তিনি বাংলা বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর শেষে ২০১১ সালে ৩২ তম পুলিশ ব্যাচে উপ পুলিশ পরিদর্শক ( এস আই) পদে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। পারিবারিক জীবনে দুই সন্তানের জনক তিনি। তাঁর স্ত্রী রংপুর ক্যান্টপাবলিক স্কুল এন্ড কলেজে শিক্ষকতা করেন। তার পিতাও ছিলেন একজন সরকারি চাকুরিজীবী।

ওসি তদন্ত হিসেবে যোগদানকৃত সাদিকুর রহমান সাদিক ইতোপূর্বে ঢাকা মেট্রো পি বি আই এ কর্মরত ছিলেন। তিনি শেরপুর জেলার নকলা উপজেলা নারায়ণ খোলা বাজারে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত ঢাকা কলেজ থেকে ব্যবস্থাপনায় স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এম ফিল করেন। ২০১২ সালে ৩৩ তম পুলিশ ব্যাচে পুলিশ উপপরিদর্শক ( এস আই) পদে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। তিনি ও পারিবারিক জীবনে দুই পুত্র সন্তানের জনক। স্ত্রী ডাক্তার, ঢাকায় কর্মরত।

প্রসঙ্গত, ৫ আগস্ট গণঅভ্যুত্থানের পর সারাদেশে পুলিশের বদলির প্রকৃয়া চলমান থাকায় এর অংশ হিসেবে ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ মো. মোস্তাফিজার রহমানকে জনস্বার্থে পি বি আই এ বদলি করা হয়। এরপর ১৫ অক্টোবর থেকে চার্জ অফিসার হিসেবে দায়িত্বে ছিলেন থানার সেকেন্ড অফিসার উপপরিদর্শক মো. আরিফুজ্জামান।
গণঅভ্যুত্থানে অন্যান্য থানায় লুট পাট, ভাংচুর সংঘটিত হলেও ঐতিহ্যবাহী ফুলবাড়ীর জনতা থানাভবন পাহারা দিয়ে পুলিশের সহযোগিতায় পাশে দাঁড়িয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন।
অফিসার ইনচার্জ খন্দকার মুহিব্বুল বলেন, ফুলবাড়ী থানার মাদক, চোরাচালান, সন্ত্রাস, চাঁদাবাজী নির্মূলে আমাদের অভিযান চলমান থাকবে। নিরাপত্তা এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নের লক্ষ্য সকলের সহযোগিতা কামনা করেছেন তিনি।

Share Button

     এ জাতীয় আরো খবর