October 6, 2024, 12:36 pm

সংবাদ শিরোনাম
স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা! লক্ষ্মীপুরে কুমিরের আতঙ্কে এলাকাবাসী সাংবাদিক পুত্র আবির হোসেন অনন্ত’র জন্মদিন আজ বিল্লাল হুসাইন

ট্রাম্প হাঙর ঘৃণা করেন খবরে রক্ষায় বাড়ছে চাঁদার পরিমাণ

ট্রাম্প হাঙর ঘৃণা করেন খবরে রক্ষায় বাড়ছে চাঁদার পরিমাণ

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হাঙর ঘৃণা করেন এমন কথা চাউর হওয়ার পর লোকজন হাঙর রক্ষায় নিয়োজিত আন্তর্জাতিক দাতব্য প্রতিষ্ঠানগুলোতে বেশি বেশি চাঁদা দেওয়া শুরু করেছে। প্রাপ্তবয়স্ক চলচ্চিত্রের অভিনেত্রী স্ট্রমি ড্যানিয়েলের একটি সাক্ষাৎকার ছাপায় সাপ্তাহিক ইন টাচ, ওই সাক্ষাৎকারে ট্রাম্পের হাঙর অপছন্দ করার বিষয়টি প্রকাশ পায় বলে জানিয়েছে বিবিসি। সাক্ষাৎকারে ড্যানিয়েল দাবি করেছেন, কয়েক বছর আগে তিনি ও ট্রাম্প ডিসকভারি চ্যানেলে ‘শার্ক উইক’ দেখার পর ট্রাম্প বলেন, “আমি সব ধরনের দাতব্য প্রতিষ্ঠানে দান করেছি, কিন্তু হাঙরকে সহায়তা করে এমন কোনো দাতব্য প্রতিষ্ঠানে আমি কখনোই দান করিনি।” এ সময় ট্রাম্প নাকি বলে ওঠেন, “আমি চাই সব হাঙর মরে যাক।” ট্রাম্প হাঙরকে ‘ভয় পান’ ও হাঙর নিয়ে ‘আতঙ্কে ভোগেন’ বলেও দাবি করেছেন তিনি।

সাক্ষাৎকারটি প্রকাশ হওয়ার পর থেকেই হাঙর রক্ষার জন্য নিবেদিত গোষ্ঠীগুলো চাঁদার পরিমাণ বৃদ্ধির বিষয়টি লক্ষ্য করে। এরমধ্যে এক দাতার পাঠানো অর্থের সঙ্গে একটি বার্তাও আসে, তাতে লেখা ছিল, “ট্রাম্পের কারণে।” আটলান্টিক হোয়াইট শার্ক কনজারভেন্সি এবং সি শেফার্ড কনজারভেশন সোসাইটি মার্কেটওয়াচকে জানিয়েছে, হঠাৎ করেই তাদেরকে দেওয়া অনুদানের পরিমাণ বেড়ে গেছে। আটলান্টিক হোয়াইট শার্ক কনজারভেন্সির প্রধান নির্বাহি কর্মকর্তা সিন্থিয়া উইলগ্রেন ফিন্যান্সিয়াল নিউজ ওয়েবসাইটকে বলেন, “বেশিরভাগ লোকই ভয় পায় এমন একটি প্রাণীর জন্য অর্থ সংগ্রহ করা সত্যিই বেশ কঠিন। কিন্তু ওই সাক্ষাৎকারটি প্রকাশ হওয়ার পর থেকে ট্রাম্পের নামে অনেক অনুদান পাচ্ছি আমরা।”

Share Button

     এ জাতীয় আরো খবর