September 21, 2024, 11:33 am

সংবাদ শিরোনাম
দুর্নীতি বিরোধী জাতীয় সমন্বয় কমিটির উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুজাফর রহমান মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত জীবাশ্ম জ্বালানীর ব্যবহার বন্ধে কুড়িগ্রামে জলবায়ু ধর্মঘট খুলনা দৌলতপুর রেলস্টেশন ও মহসিন মোড় কাঁচাবাজারে এলাকাবাসীর উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান সংসার রেখে ডলিতে আসক্ত কয়েছ৷ বিয়ে ছাড়াই এক সাথে বসবাস ঢাকার কেরানীগঞ্জ এলাকা থেকে তিন লাখ জাল টাকা এবং জাল টাকা তৈরির বিপুল পরিমাণ সরঞ্জামাদিসহ দুই জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ যশোরের সাবেক এসপি আশরাফুল সহ ১০ পুলিশের বিরুদ্ধে মামলা কুড়িগ্রামে পানি উন্নয়ন বোর্ডের জায়গায় প্রভাবশালীদের মৎস্য চাষ প্রতিষ্ঠার পর থেকে নাগরিক সুবিধা থেকে বঞ্চিত ক্ষেতলাল পৌরসভার বাসিন্দা উখিয়ায় রোহিঙ্গা শিবিরে বিদেশি পিস্তল ও গুলিসহ সন্ত্রাসী আটক কুড়িগ্রামের চিলমারীতে আশ্রয়নের ঘর বানিজ্য

নাটোর জাতীয় পার্টির প্রাণ এ্যাডভোকেট সোহেল রানা

নাটোর জাতীয় পার্টির প্রাণ এ্যাডভোকেট সোহেল রানা
নাটোর প্রতিনিধি


এ্যাডভোকেট সোহেল রানা নাটোর জজ কোর্টের এক তরুণ আইনজীবির নাম। অদম্য মেধা ও সাংগঠনিক কার্যক্রমে তিনিই যেন নাটোর জেলা জাতীয় পার্টির প্রাণ।
জানাযায়, জেলার বাগাতিপাড়া উপজেলার মালঞ্চি পৌর এলাকায় বসবাস করেন তিনি। উচ্চ মাধ্যমিক পাসের পর উন্নত ও উচ্চ শিক্ষার জন্য তিনি যান ভারতে, সেখান থেকে এল.এল.বি এন্ড এস.সি.এ ডিক্রি নিয়ে ফিরে আসেন দেশে। তারপর থেকেই তার রাজনৈতিক পথচলা। পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের আদর্শে অনুপ্রাণীত হয়ে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জননেতা মজিবুর রহমান সেন্টুর হাত ধরে যোগ দেন জাতীয় পার্টিতে। দলীয় কার্যক্রম সাংগঠনিক অগ্রগতিতে তার নাম গোটা নাটোর জেলাতে। যেদিকে তাকানো হয় সেখানেই ছেয়ে আছে এ্যাডভোকে সোহেল রানার নাম, পুরো নাটোর জুড়ে তার ব্যানার, ফেস্টুন, বিলবোড ও পোষ্টার টাঙ্গানো। এমন কি প্রতিদিন কোননা কোন স্থানীয় ও জাতীয় দৈনিকে তার বিজ্ঞাপন ও উন্নয়ন মূলক র্কমকান্ডের তথ্য উঠে আসছে। ঘূর্ণিঝড়, বন্যা এমনকি রোহিঙ্গাদের মাঝেও তিনি নিয়ে গছেন তার ত্রাণ সামগ্রী। তিনি নাটোর জেলা জাতীয় পার্টির যুগ্ন-সাধারণ সম্পাদক ও মানবাধিকার নেতা। তার বক্তব্য অনুসারের পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ যদি তাকে সমর্থন দেন তবে তিনি নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসন থেকে সংসদ সদস্য পদে নির্বাচনের আত্মপ্রকাশ দেখিয়েছেন।
বৃহস্পতিবার (৫ই অক্টোবর) সকাল ৯ ঘটিকায় তার নিজ বাসভবনে এক সাক্ষাতকারে তিনি বলেন, আমি নাটোরের সন্তান এবং আমার নির্বাচনী এলাকা নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া), এই এলাকাটাকে নিয়ে আমার অনেক স্বপ্ন আছে। তম্মোধ্যে শিক্ষার মান উন্নয়ন, সাধারণ মানুষের দাবিআদায়, বেকার যুবকদের জন্য র্কমসংস্থানের ব্যাবস্থা, যৌতুক প্রথা বন্ধ, সন্ত্রাস ও মাদকমুক একটি মডেল টাউন হিসেবে স্মৃতির পাতায় যেন এই নাটোর- (লালপুর-বাগাতিপাড়া) উপজেলার নাম থাকে তেমন ভাবে গড়ে তোলা। তিনি আরও বলেন, আমি সংসদ সদস্য পদে মনোনয়ন প্রত্যাশি। পল্লীবন্ধু এরশাদ যদি চান তবে আমার এবং এলাকাবাসীর স্বপ্ন পুরনে আমি সপথ গ্রহণ করতে পারি।
আরও জানাযায়, নবম জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের প্রার্থী হয়ে এমপি নির্বাচিত হয়েছিলেন বর্তমান জাতীয় পার্টির ভাইস-চেয়ারম্যান এমএ তালহা, কিন্তু দশম জাতীয় সংসদ নির্বাচনে তার মনোনয়ন বাহিল হলে তার পর থেকে তাকে আর এলাকাতে দেখা যায়নি। তিনি এখন দুদকের মামলার আসামী। বর্তমানে তিনি অবস্থান করছেন তার ব্যাবসায়ীক কেন্দ্র চট্টগ্রাম ও আমেরিকাতে। তাই জাতীয় পার্টির স্থানীয় নেতাকর্মী ও সাধারণ জনগনের দাবী যেন পল্লীবন্ধু এরশাদ আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাধারণ মানুষের নেতা, কর্মীবান্ধব নেতা, এরশাদ আদর্শের নেতা, পা ফাটা মেহনতী মানুষের নেতা নাটোর জেলা জাতীয় পার্টির যুগ্ন-সাধারণ সম্পাদক তরুন জননেতা এ্যাডভোকেট সোহেল রানা কে দলীয় মনোনয়ন তথা লাঙ্গল প্রতীক দেওয়া হয়।

Share Button

     এ জাতীয় আরো খবর