April 29, 2024, 10:28 pm

সংবাদ শিরোনাম
সারাদেশের মতো রংপুরের বাজার নিয়ন্ত্রণে রয়েছে ভোক্তার ডিজি আবাম ফাউন্ডেশনের উদ্যোগে হাফেজ ও এতিমদের মাঝে পোশাক ও সেলামী প্রদান কক্সবাজার টিসিবির পণ্য মজুদ ও বিক্রির অপরাধে এক লাখ টাকা জরিমানা দুস্থদের মাঝে ইফতার ও ঈদ সামগ্রী বিতরণ এবার কলাপাড়ায় দেখা মিললো বিলুপ্তপ্রায় উড়ন্ত লাউডগা সাপের কুড়িগ্রামের উলিপুরে বাঁশের বেড়া দিয়ে রাস্তা বন্ধ করে দিলেন প্রভাবশালী কুড়িগ্রামে বাংলাদেশ পুলিশ মেধাবৃত্তি- ২০২২ প্রদান নিয়মিত বাজার মনিটরিংয়ে পণ্যের দাম কমছে :রংপুরে ভোক্তা ডিজি ব্রহ্মপুত্র নদে আড়াই মাস ধরে চিলমারী-রৌমারী ফেরি চলাচল বন্ধ বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ

স্পেন পেল রাশিয়াকে, উরুগুয়ের সামনে পর্তুগাল

স্পেন পেল রাশিয়াকে, উরুগুয়ের সামনে পর্তুগাল

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক   

 

রাশিয়া বিশ্বকাপে ‘এ’ গ্রুপ ও ‘বি’ গ্রুপের সব হিসেব চুকলো সোমবার। এদিন এই দুই গ্রুপে থাকা দলগুলো প্রথম পর্বে নিজেদের শেষ ম্যাচটি খেলে ফেলল। আর সেই ম্যাচ গুলো শেষে ‘এ’ গ্রুপে সেরা হয়ে দ্বিতীয় পর্বে উঠলো উরুগুয়ে, দ্বিতীয় স্বাগতিক রাশিয়া। অন্যদিকে ‘বি’ গ্রুপে সেরা হয়েছে স্পেন, দ্বিতীয় পর্তুগাল। ৩০ জুন থেকে শুরু হবে নকআউট পর্ব। যে পর্বে ‘এ’ গ্রুপ সেরা উরুগুয়ে খেলবে ‘বি’ গ্রুপে রানার্সআপ পর্তুগালের বিপক্ষে। আর ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন স্পেন খেলবে ‘এ’ গ্রুপ রানার্সআপ স্বাগতিক রাশিয়ার বিপক্ষে।

সোমবার উরুগুয়ে স্বাগতিক রাশিয়াকে ৩-০ গোলে হারিয়ে ‘এ’ গ্রুপে সেরা হওয়ার কৃতিত্ব দেখায়। অন্যদিকে একই গ্রুপের নিয়মরক্ষার ম্যাচে মিসরকে ২-১ গোলে হারায় সৌদি আরব। ৩ ম্যাচের ৩টিতেই জয় তুলে নিয়ে পূর্ন ৯ পয়েন্ট নিয়ে সেরা হয়েছে উরুগুয়ে। যারা প্রথম ম্যাচে মিশরকে হারায় ১-০ গোলে। দ্বিতীয় ম্যাচে সৌদি আরবকেও তারা হারায় একই ব্যবধানে। অন্যদিকে দ্বিতীয় হওয়া রাশিয়া প্রথম ম্যাচে সৌদি আরবকে উড়িয়ে দেয় ৫-০ গোলে। দ্বিতীয় ম্যাচে মিশরকে হারায় ৩-১ গোলে।

‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন স্পেন নিজেদের প্রথম ম্যাচে পর্তুগালের সঙ্গে ৩-৩ গোলে ড্র করে। এরপর ইরানের বিপক্ষে জিতে ১-০ গোলে। সোমবার মরক্কোর বিপক্ষে ২-২ গোলে ড্র তাদের। অন্যদিকে পর্তুগাল স্পেনের বিপক্ষে ড্র করার পর ইরানের মরক্কোর বিপক্ষে জিতে ১-০ গোলে। শেষ ম্যাচে ইরানের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে তারা। ৩ ম্যাচে সমান ৫ পয়েন্ট করে নিয়ে দ্বিতীয় পর্বে উঠেছে স্পেন ও পর্তুগাল। তবে গোল গড়ে এগিয়ে থেকে সেরা স্পেন।

এখন ৩০ জনু শুরু নট আউট পর্ব অর্থাৎ শেষ ষোলোর খেলা। যেদিন দিনের দ্বিতীয় ম্যাচে ‘এ’ গ্রুপ সেরা উরুগুয়ে ও ‘বি’ গ্রুপ সেরা পর্তুগাল মুখোমুখি হবে। সোচিতে বাংলাদেশ সময় রাত ১২টায় শুরু হবে ম্যাচটি। পরদিন ‘বি’ গ্রুপ সেরা স্পেন খেলবে ‘এ’ গ্রুপ সেরা স্বাগতিক রাশিয়ার বিপক্ষে। মস্কোতে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর