May 17, 2024, 1:09 am

সংবাদ শিরোনাম
রংপুর সদর প্রাণী সম্পদ কর্মকর্তার বিরুদ্ধে মিথ্যা ষড়যন্ত্রের প্রতিবাদে মানব্বন্ধন দিনাজপুরে দুই দিনব্যাপী পুষ্টি ও এগ্রোইকোলজি বিষয়ক কর্মশালা সম্পন্ন উখিয়ায় ভাড়া বাসা থেকে এনজিও কর্মীর মরদেহ উদ্ধার! দুর্ঘটনায় পা হারানো জান্নাত পেল জিপিএ-৫ শার্শায় অধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ইউপি চেয়ারম্যান সমর্থকদের হামলায় সাবেক চেয়ারম্যাসহ আহত- ৫ র‌্যাব-১০ এর পৃথক অভিযানে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা হতে ০৭ জন পরিবহন চাঁদাবাজ ও ০৪ জন ছিনতাইকারী গ্রেফতার সর্বজনীন পেনশন স্কীমে নিবন্ধিত হলেন জৈন্তাপুর অনলাইন প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ পায়রা বন্দরের নিজস্ব জেটিতে শুরু হয়েছে পন্য খালাস কার্যক্রম চাঁদাবাজ চক্রের ৭ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১৩, রংপুর পটুয়াখালীতে নিরাপদ খাবার পানি সরবরাহ কেন্দ্র উদ্বোধন, সুবিধা পাবে ৩০০ পরিবার

কুড়িগ্রামের উলিপুরে বাঁশের বেড়া দিয়ে রাস্তা বন্ধ করে দিলেন প্রভাবশালী

কুড়িগ্রাম প্রতিনিধিঃ

:
কুড়িগ্রামের উলিপুরে ৫০ বছরের পুরোনো গ্রামীণ রাস্তা জোরপূর্বক বাঁশের বেড়া দিয়ে চলাচল বন্ধ করে দিয়েছেন কয়েক জন প্রভাবশালী । এতে প্রায় এক হাজার পরিবারের প্রায় ৫ হাজার মানুষ চলাচল করতে পারছেন না। চরম ভোগান্তিতে পড়েছেন পরিবারগুলো। ঘটনাটি ঘটেছে, উপজেলার হাতিয়া ইউনিয়নের বগাপাড়া এলাকায়।
জানা গেছে, দেশ স্বাধীন হওয়ার পর থেকেই ওই রাস্তা দিয়ে চলাচল করে আসছে স্থানীয়রা। গত মঙ্গলবার রাস্তার মালিকানা দাবী করে বাঁশের বেড়া দিয়ে রাস্তা বন্ধ করে দেয় বাইজিদ ইসলাম ও খয়বর মিয়া। এতে জরুরী কাজে বেড় হতে পাচ্ছেন না এলাকাবাসীসহ পথচারীরা।

একই ইউনিয়নের বগাপাড়া এলাকার মো. মিয়াজ উদ্দিন, ফারুক হোসেনসহ অনেকেই বলেন , রাস্তাটি বন্ধ করে দেওয়ায় অন্য একটি এলাকা দিয়ে ঘুরে যেতে হচ্ছে যাতে করে শিশু, মহিলাসহ বৃদ্ধদের জন্য খুবই কষ্ট কর। এখন বোরো মৌসুম মাঠে কাজ চলছে এই রাস্তা দিয়ে কৃষকেরা মাঠে যেতে পারছে না। বর্তমানে চরম দুর্ভোগে আমরা পরিবার নিয়ে বসবাস করছি। আমরা অতিদ্রুত চলাচলের জন্য প্রশাসনের কাছে হস্তক্ষেপ কামনা করছি।

রাস্তা দখলকারী বাইজিদ ইসলাম ও খয়বর মিয়া বলেন , আমাদের জমির উপর দিয়ে রাস্তা আমরা রাস্তা বন্ধ করে দিয়েছি। এতদিন আমাদের জমির গাছপালা কেটে রাস্তা নির্মাণ করে চলাচল করতে দিয়েছি এখন আর দিবো না।
হাতিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শায়খুল ইসলাম নয়া বলেন, স্থানীয় ইউপি সদস্য, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ এই বিষয়টি সমাধানের চেষ্টা করছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আতাউর রহমান বলেন, রাস্তা বন্ধের খবর পেয়েছি। দ্রুত প্রশাসনের লোক পাঠিয়ে রাস্তাটি চলাচলের ব্যবস্থা করা হবে।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর