April 29, 2024, 10:21 pm

সংবাদ শিরোনাম
সারাদেশের মতো রংপুরের বাজার নিয়ন্ত্রণে রয়েছে ভোক্তার ডিজি আবাম ফাউন্ডেশনের উদ্যোগে হাফেজ ও এতিমদের মাঝে পোশাক ও সেলামী প্রদান কক্সবাজার টিসিবির পণ্য মজুদ ও বিক্রির অপরাধে এক লাখ টাকা জরিমানা দুস্থদের মাঝে ইফতার ও ঈদ সামগ্রী বিতরণ এবার কলাপাড়ায় দেখা মিললো বিলুপ্তপ্রায় উড়ন্ত লাউডগা সাপের কুড়িগ্রামের উলিপুরে বাঁশের বেড়া দিয়ে রাস্তা বন্ধ করে দিলেন প্রভাবশালী কুড়িগ্রামে বাংলাদেশ পুলিশ মেধাবৃত্তি- ২০২২ প্রদান নিয়মিত বাজার মনিটরিংয়ে পণ্যের দাম কমছে :রংপুরে ভোক্তা ডিজি ব্রহ্মপুত্র নদে আড়াই মাস ধরে চিলমারী-রৌমারী ফেরি চলাচল বন্ধ বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ

বেরোবিতে নানান আয়োজনে“রোকেয়া দিবস”পালিত

রংপুর অফিসঃ
বেগম রোকেয়াবিশ্ববিদ্যালয়েযথাযথ মর্যাদায় বেগম রোকেয়া দিবস-২০১৮ পালনকরাহয়েছে।রবিবার (৯ ডিসেম্বর ২০১৮) সকালসাড়ে ১০টায় দিবসটিউপলক্ষে নানাকর্মসূচিরউদ্বোধনকরেনবিশ^বিদ্যালয়েরভাইস-চ্যান্সেলর প্রফেসরডক্টরনাজমুলআহসানকলিমউল্লাহ।দিবসেরশুরুতেইবিশ্ববিদ্যালয়ের খেলারমাঠ থেকে বর্ণাঢ্য শোভাযাত্রারমধ্যদিয়ে দিনেরকর্মসূচিশুরুহয়এবং একই স্থানে রোকেয়াবই মেলা ও রোকেয়া’রবই প্রদর্শনী, আলোচনাঅনুষ্ঠানের পর তাৎক্ষণিককুইজপ্রতিযোগিতাএবং রোকেয়ারগল্পঅবলম্বনে নাটিকারমধ্যদিয়ে কর্মসূচিরসমাপ্তিটানাহয়। শোভাযাত্রা ও আলোচনাঅনুষ্ঠানছাড়াওমহীয়সী বেগম রোকেয়ার স্মৃতিরপ্রতিশ্রদ্ধাজানাতেতাঁর অস্থায়ীপ্রতিকৃতিতেপু®পস্তবকঅর্পণকরাহয়। এছাড়াওদিবসটিউপলক্ষে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে একটিজাতীয় দৈনিকেবিশেষ ক্রোড়পত্র বেরকরাহয় ।
উইমেনঅ্যান্ড জেন্ডার স্টাডিজবিভাগেরপ্রভাষককুন্তলা চৌধুরীরসঞ্চালনায়‘বেগম রোকেয়ার স্বদেশ ভাবনা’শীর্ষকআলোচনাসভাঅনুষ্ঠিতহয়। সভায়প্রধানঅতিথি ছিলেনবিশ্ববিদ্যালয়েরভাইস-চ্যান্সেলর প্রফেসরডক্টরনাজমুলআহসানকলিমউল্লাহ। এতে সভাপতিত্ব করেন রোকেয়াদিবসআয়োজককমিটিরআহবায়ক প্রফেসর ড. মোঃ মোরশেদ হোসেনএবংদিবসেরআলোচনায়মূলপ্রবন্ধ উপস্থাপনকরেনবাংলাবিভাগের প্রফেসর ড. সরিফাসালোয়াডিনা। এসময়আলোচনায় অংশ নেন কলাঅনুষদের ডিন প্রফেসর ড. পরিমল চন্দ্র বর্মণ, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. আবুকালাম মোঃফরিদ উলইসলাম, বিজ্ঞানঅনুষদের ডিন ও শিক্ষকসমিতিরসভাপতি প্রফেসর ড. মোঃগাজীমাজহারুলআনোয়ার, পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস-এরপরিচালক প্রফেসর ড. আরএমহাফিজুররহমান, উইমেন এন্ড জেন্ডার স্টাডিসবিভাগেরসহকারীঅধ্যাপক মোঃহুমায়ুনকবীরসহ বেরোবিছাত্রলীগের নেতৃবৃন্দ এবংসাধারণশিক্ষার্থী।আলোচনাসভায় বক্তারা মহীয়সী‘বেগম রোকেয়ার স্বদেশ ভাবনা’নিয়েআলোচনাকরেন। এছাড়াওজনসংযোগ, তথ্য ও প্রকাশনাবিভাগেরপ্রশাসকএবংবাংলাবিভাগের প্রফেসর ড. সরিফাসালোয়াডিনাএর‘বেগম রোকেয়ার স্বদেশ ভাবনা’শীর্ষকএকটিপ্রবন্ধ ক্রোড়পত্রে স্থান পেয়েছে। এদিকে রোকেয়াদিবসেরবর্ণাঢ্য র‌্যালিসহসকলকর্মসূচিতেবিশ্ববিদ্যালয়েরবিভিন্নবিভাগেরশিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহঅতিথিরা অংশ নেন।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

প্রাইভেট ডিটেকটিভ/১০ ডিসেম্বর ২০১৮/ইকবাল

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর