May 29, 2024, 8:20 pm

সংবাদ শিরোনাম
রংপুর সিটির তিন মাথায় নির্মাণ শ্রমিকের মৃত্যু, ইউপি চেয়ারম্যান ও ভবন মালিকের যোগসাজসে গোপনে লাশ দাফন আদমদীঘির ধান শরিয়তপুরে উদ্ধার; গ্রেপ্তার-২ অবৈধভাবে চাঁদা উত্তোলনকালে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা হতে ০৬ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান এলাকা হতে গাঁজা ও বিদেশী পিস্তলসহ কুখ্যাত অস্ত্রধারী মাদক ব্যবসায়ী সাগর’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে বৈদ্যুতিক খুঁটির সাথে ধাক্কায় চালকের মৃত্যু ঘূর্ণিঝড় রেমাল এর প্রভাবে উপকুলের সতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত কুড়িগ্রামে বেবী তরমুজের চাষে তিন মাসে আয় দেড় লাখ টাকা মাঝরাত্রে প্রবাসীর ঘরে ঢুকে স্ত্রীও মা কে ছুরি মেরে পালালো দুর্বৃত্তরা বগুড়ার শিবগঞ্জে জাতীয় অনলাইন প্রেসক্লাবের কমিটি গঠন: এমদাদুল আহবায়ক রবি সদস্য সচিব গাইবান্ধা প্রেসক্লাব’র কমিটি গঠিত

বগুড়ায় দলীয় কর্মীসভা ও নির্বাচনী পথসভায় বগুড়া -৬ (সদর) আসনের প্রার্থী বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

শামীম হোসাইন  বগুড়া জেলা প্রতিনিধি  :

বগুড়া-৬ (সদর) আসনের প্রার্থী বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শুক্রবার বগুড়ায় দলীয় কর্মীসভা ও নির্বাচনী প্রচারণা নিয়ে ব্যস্ত সময় কাটিয়েছেন। এদিন তিনি দুপুরে শহীদ টিটু মিলনায়তনে শহর বিএনপি আয়োজিত নির্বাচনী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন। সমাবেশ থেকে বের হয়ে বায়তুর রহমান সেন্ট্রাল মসজিদে জুম্মার নামাজ আদায় করে। বের হয়ে বগুড়া প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন। বিকেলে শহরের ১২টি স্থানে তার গণসংযোগ ও পথসভা করেন।সমাবেশে মির্জা ফখরুল বলেন, আমি কোন প্রার্থী নই , বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের প্রতিনিধি। তাদের নির্দেশেই এখানে এসেছি। তিনি বলেন, আপনারা ভোটারদের ঘরে ঘরে যান। ধানের শীষে ভোট চান। সব ভোটারকে ভোট কেন্দ্রে নিয়ে আসুন। ভোট কেন্দ্র পাহারা দিন। আপনার ভোট যাতে কেউ কেড়ে নিতে না পারে সেই অবস্থা তৈরি করুন। ফখরুল বলেন, সরকার খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে আটকে রেখেছে। আমাদের নেত্রীকে হাইকোর্ট-সুপ্রিম কোর্ট থেকে জামিন দেওয়া হয়েছে। কিন্তু তারপরও এই সরকার ষড়যন্ত্র করে তাকে আটকে রেখেছে। তাকে বের হতে দিচ্ছে না। কারণ তারা জানে খালেদা জিয়া যদি বের হন আর যদি তার সেই বাঁশি বাজান, তাহলে বাংলাদেশের ১৬ কোটি মানুষ তার পেছনে এগিয়ে এসে এই অত্যাচারীদের  তছনছ করে দেবেন। তিনি বলেন, আর কটা দিন। তিরিশ তারিখে এই দেশের ভবিষ্যত নির্ধারিত হবে। তিরিশ তারিখের পরে নির্ধারিত হবে যে আমরা কি স্বাধীন থাকবো, নাকি পরাধীন হয়ে যাব। তিরিশ তারিখের পর নির্ধারিত হবে আমরা কি গণতন্ত্রে ফিরে যেতে পারবো নাকি একদলীয় স্বৈরতন্ত্রের অধীনে চলে যাব।
সমাবেশের সঞ্চালক জেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন সমাবেশে সভাপতি হিসেবে বগুড়া সদর আসনে নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়কারী দলের চেয়ারপার্সনের উপদেষ্টা এ্যাড. একেএম মাহবুবর রহমানের নাম ঘোষণা করেন। এতে আপত্তি জানান বিএনপি বগুড়া জেলা কমিটির সভাপতি সাইফুল ইসলাম। এসময় চিৎকার চেঁচামেচি ও হট্রগোলের সৃষ্টি হয়। পরে ভিপি সাইফুল মাহবুবর রহমানকেই কর্মী সভার সভাপতি হিসেবে মেনে নেন। সমাবেশে শহর বিএনপির সভাপতি মাহবুবর রহমান বকুল, সদও উপজেলা চেয়ারম্যান আলী আজগর তালুকদার হেনা, জেলা ছাত্রদলের সভাপতি আবু হাসান,  মহিলা দলের সভানেত্রী লাভলী রহমান, পরিমল চন্দ্র দাস, তাহা উদ্দিন নাহিন, সদর থানা সভাপতি মাফতুন আহমেদ খান রুবেল, জেলা যুবদল সভাপতি সিপার আল বখতিয়ার, স্বেচ্ছাসেবকদল সভাপতি মেহেদী হাসান হিমু, জাসাসের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন পশারী হিরু, কৃষকদলের রফিকুল ইসলাম সহ দলের অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন। শনিবার তিনি সদও উপজেলার বিভিন্ন ইউনিয়নে গণ সংযোগ ও পথসভা করবেন বলে জানানো হয়েছে। ফখরুল বলেন, শুধু প্রার্থীদের উপর হামলা নয়, শহীদ বুদ্ধিজীবি স্মৃতিসৌধে ডক্টর কামাল, আ স ম রব সহ জাতীয় ওইক্যফ্রন্টের অন্যান্য নেতৃবৃন্দের উপর হামলা করেছে আওয়ামীলীগ। রব সাহেব হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আমি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। তিনি বলেন, সরকারের ইশারায় নির্বাচন কমিশন চলছে। তারা সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরী করতে পারেনি। আমরা হামলার অভিযোগ দিলেও কোন ব্যবস্থা নেয়া হচ্ছে না। এর জবাবও দিতে হবে।

 

 

 

 

 

 

 

 

 

 

প্রাইভেট ডিটেকটিভ/১৫ ডিসেম্বর ২০১৮/ইকবাল

Share Button

     এ জাতীয় আরো খবর