September 28, 2024, 6:13 pm

সংবাদ শিরোনাম
মজলুম সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী’র রুহের মাগফিরাতে দোয়া অনুষ্ঠান বৈষম্যের পদভারে পিষ্ঠ নাটোরের প্রাণ এ্যাগ্রো এবং পাঁচ দিনের জন্য বন্ধ ঘোষনা সাবেক পৌর মেয়র মোঃ আলমগীর শেখ তিতু’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ দিনাজপুরে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত, আহত ৪ সিএনজি সহ চার ছিনতাইকারী জনতার হাতে আটক, পালিয়ে যাওয়ার সময় গাইবান্ধার সাদুল্লাপুরে গলায় রশি পেচিয়ে বৃদ্ধ মহিলার আত্মহত্যা ময়মনসিংহে ১৬৬ বস্তা জিরা ও ৩০০ পিস ভারতীয় কম্বল জব্দ, আটক ৪ চিলমারীতে সেই শিক্ষক সাময়িক বরখাস্ত হবিগঞ্জের নবীগঞ্জে হত্যা মামলার পলাতক আসামীকে কুমিল্লার ময়নামতি থেকে গ্রেফতার করেছে র‌্যাব বাগআঁচড়া-নাভারণ সড়কের বেহাল দশা,দেখার কি কেউ নেই?

পার্বতীপুরে মাটির রাস্তা পাকা করার দাবি এলাকাবাসীর

আমজাদ হোসেন,পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের পার্বতীপুর উপজেলার ১নং বেলাই চন্ডি ইউনিয়নের ৮নং ওয়ার্ডের হরিরামপুর গ্রাম থেকে একই ইউনিয়নের বউবাজার থেকে কয়াপাড়া পর্যন্ত ২.৭৫ কি:মি:এবং হরিরামপুর থেকে গোমস্তা পাড়া পর্যন্ত ২ কি:মি: মোট ৪.৭৫ কিলোমিটার কাঁচা রাস্তা পাকা না করায় জনদুর্ভোগ চরমে পৌঁছেছে। এলাকার রেকডিও রাস্তাটি বাংলাদেশ স্বাধীনতার ৫৩ বছর পেরিয়ে গেলেও এই রাস্তাটি কার্পেটিং বা হিরিংবন্ড কোনটিও হয়নি।

কাদায় হেটে এ রাস্তা দিয়ে প্রতিদিন শত শত মানুষ কষ্ট করে যাতায়াত করতে হয়। বর্ষার সময় রাস্তাটি কর্দমাক্ত হয়ে যায় ফলে কোনো ভ্যান, সাইকেল, মোটরসাইকেল তো দূরের কথা, মানুষ পায়ে হেঁটে চলতেও কষ্টের শিকার হচ্ছে। মাটির রাস্তাটি পাকা করার দাবি করেছেন এলাকাবাসী। এই গ্রামের কয়েকটি পাড়া মিলে প্রায় ২২হাজার জনসংখ্যা রয়েছে। এই গ্রামে মসজিদ মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠান ছাড়াও আল-হাদী বহুমুখী ফার্ম রয়েছে। ফার্মের স্বত্বাধিকারী ইঞ্জিনিয়ার শহিদুল ইসলাম শাহীদ সরকারের রাজস্ব খাতে বাৎসরিক কয়েক লক্ষ টাকা ভ্যাট-ট্যাক্স দিয়ে আসছেন বলে জানান তিনি।

৮ নং ওয়ার্ড হরিরামপুর এলাকার কয়েকটি
গ্রামের মানুষদের এই কাঁচা রাস্তা দিয়ে বাজারে যেতে হয় প্রতিনিয়ত। দীর্ঘদিনেও সংস্কার না হওয়ায় সামান্য বৃষ্টিতেই কাদা পানিতে একাকার হয়ে যায়। রাস্তা খারাপের কারনে আর বৃষ্টি হলে প্রতিনিয়ত জমছে পানি। চলাচল করতে পারছে না যানবাহন। পায়ে হেটে চলাচল করাও এখন কষ্টসাধ্য। সড়কটি পাকা হলে একদিকে যেমন বিভিন্ন গ্রামের ছাত্র-ছাত্রী ও লোকজনের যাতায়াতে ভোগান্তি কমবে, অন্যদিকে মুমূর্ষু রোগী বহনে বেগ পেতে হবে না। শ্রমজীবী মানুষেরা ভ্যান, চালিয়ে সহজে জীবিকা নির্বাহ করতে পারবেন। বর্ষা কালে কোন ব্যক্তি মারা গেলে লাশের খাটটি বহন করার অসবিধা থেকে পরিত্রান পাওয়া যাবে। এলাকাবাসীর অভিযোগ, স্বাধীনতার পর একের পর এক ইউপির চেয়ারম্যান, এই আসনের এম পি, মন্ত্রী পরিবর্তন হলেও তাদের রাস্তায় উন্নয়নের ছোয়া এখনো লাগেনি। পার্বতীপুর উপজেলা শহর থেকে প্রায় ৭-৮ কিলোমিটার দূরে এই ১ নং বেলাই চন্ডি ইউনিয়নের হরিরামপুর গ্রামটি অবস্থিত। স্বাধীনতার পরে বিভিন্ন রাস্তাঘাটের উন্নতি হলেও এই গ্রামটি এখনো অবহেলিত। এ গ্রামের শিক্ষার্থীরা কাচা সড়কটি ব্যবহার করে পড়াশোনা করতে প্রায় ২.৫ কিলোমিটার কাঁচা রাস্তা পায়ে হেঁটে পথ অতিক্রম করে মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসা ও কলেজে যাতায়াত করে। স্থানীয়রা দ্রুত রাস্তাটি পাকা করনের দাবি করেন।

Share Button

     এ জাতীয় আরো খবর