September 28, 2024, 8:14 pm

সংবাদ শিরোনাম
মজলুম সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী’র রুহের মাগফিরাতে দোয়া অনুষ্ঠান বৈষম্যের পদভারে পিষ্ঠ নাটোরের প্রাণ এ্যাগ্রো এবং পাঁচ দিনের জন্য বন্ধ ঘোষনা সাবেক পৌর মেয়র মোঃ আলমগীর শেখ তিতু’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ দিনাজপুরে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত, আহত ৪ সিএনজি সহ চার ছিনতাইকারী জনতার হাতে আটক, পালিয়ে যাওয়ার সময় গাইবান্ধার সাদুল্লাপুরে গলায় রশি পেচিয়ে বৃদ্ধ মহিলার আত্মহত্যা ময়মনসিংহে ১৬৬ বস্তা জিরা ও ৩০০ পিস ভারতীয় কম্বল জব্দ, আটক ৪ চিলমারীতে সেই শিক্ষক সাময়িক বরখাস্ত হবিগঞ্জের নবীগঞ্জে হত্যা মামলার পলাতক আসামীকে কুমিল্লার ময়নামতি থেকে গ্রেফতার করেছে র‌্যাব বাগআঁচড়া-নাভারণ সড়কের বেহাল দশা,দেখার কি কেউ নেই?
ঐতিহ্যবাহী মদনেরগাঁও দরবার শরীফ।

রমজানে কুরআন তেলাওয়াত প্রশিক্ষণ দিবে মদনেরগাঁও দরবার শরীফ

নিউজ ডেস্ক:

বিশুদ্ধ কুরআন তেলাওয়াত প্রশিক্ষণ কোর্স শুরু করেছে চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার ১নং বালিথুবা ইউনিয়নের ঐতিহ্যবাহী মদনেরগাঁও দরবার শরীফ। উক্ত দরবার শরীফের মদনেরগাঁও মিন্নতিয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার উদ্যোগে ফ্রী সহীহ শুদ্ধভাবে কোরআন মাজিদ প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।

পহেলা রমজান থেকে শুরু হয়ে চলবে পুরো রমজান মাস জুড়ে।

মদনেরগাঁও মিন্নতিয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানায় অনুষ্ঠিত এ কোর্সে অভিজ্ঞ প্রশিক্ষণপ্রাপ্ত ও দক্ষ শিক্ষকমন্ডলীর মাধ্যমে বিশুদ্ধ কুরআন তেলাওয়াতের প্রশিক্ষণ দেয়া হবে।

দরবার শরীফের পরিচালক জনাব মনির আহমেদ জানান, আল্লাহ তায়ালা মানবমুক্তির জন্য রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের উপর মহাগ্রন্থ আল-কুরআন নাজিল করেছেন। কুরআনের চর্চা ও এর বিধানকে মানবজাতির জন্য মেনে চলা ফরজ করে দিয়েছেন।

উক্ত দরবার শরীফের সাহেবজাদা মাওলানা শিব্বির আহমেদ বলেন, মানবমুক্তির পথ ততই সুগম করার লক্ষ্যে বিশ্ব মানবতার প্রতিটি সমস্যার নির্ভুল ও নিখুঁত সমাধানও রয়েছে এ কুরআনে।আবার বিশুদ্ধ তেলাওয়াতকে ইবাদতের জন্য আবশ্যক করে দিয়েছেন আল্লাহ তায়ালা। বিশুদ্ধ তেলাওয়াত ছাড়া নামাজও কবুল হয় না।

তাই ইবাদত-বন্দেগিসহ কুরআনের বিধান বুঝতে হলে পড়তে হবে কুরআন। এ জন্য প্রথমেই প্রয়োজন বিশুদ্ধ কুরআন তেলাওয়াত। আল্লাহ তাআলা বলেন-
‘কুরআন তেলাওয়াত কর ধীরে ধীরে, স্পষ্ট ও সুন্দরভাবে।’’ (সুরা মুজাম্মিল : আয়াত ৪)
যার অন্তরে কুরআন নেই, সে যেন পরিত্যক্ত বাড়ির মতো। – তিরমিজি।
পবিত্র গ্রন্থ আল কুরআন তেলাওয়াত করা সর্বোত্তম ইবাদত। – বুখারি।

এ কারণেই বিশুদ্ধ কুরআন তেলাওয়াত প্রত্যেক নারী-পুরুষের জন্য আবশ্যক। এ লক্ষ্যে মদনেরগাঁও দরবার শরীফ
ফ্রিতে কুরআন শিক্ষা প্রশিক্ষণ কার্যক্রম শুরু করেছে।

উক্ত ফ্রিতে কুরআন শিক্ষা প্রশিক্ষণ সার্বিক তত্তাবধান করবেন আলহাজ্ব মাও: জামিলুল ইহসান।

মো. মাহমুদুল হাসান, সাব এডিটর

Share Button

     এ জাতীয় আরো খবর