May 20, 2024, 7:32 am

সংবাদ শিরোনাম
শাহপরাণ (রহঃ) থানা পুলিশের অভিযানে ১৯,৬০০ কেজি ভারতীয় চিনিসহ ০৩ জন গ্রেফতার উখিয়ায় রোহিঙ্গা শিবিরে অভিযানে ৪ আরসা সদস্য অস্ত্রসহ গ্রেফতার রাজধানীর ডেমরা এলাকা হতে আনুমানিক ছয় কোটি টাকা মূল্যমানের ৮৬০০ লিটার বিদেশী মদসহ ০৩ জন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ উলিপু‌রে পাঁচ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক কাউনিয়ায় (ব্লাস্ট) এর উদ্দোগে ধর্মীয় সম্প্রীতির উপরে আলোচনা সভা কুড়িগ্রামে ১ টাকায় ১০ টি পরিবেশ বান্ধব পাখা বিক্রি করছে ফুল জৈন্তাপুরে গভীর রাতে পুলিশের অভিযানে ৬১৫ বোতল মদ ৮ কেজী গাঁজা উদ্ধার রাজধানী ঢাকার যাত্রাবাড়ী এলাকা হতে ডাকাতির প্রস্তুতিকালে ০৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ ক্ষেতলালে কলেজ প্রতিষ্ঠাতার মৃত্যু বার্ষিকীতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কুড়িগ্রামের নাগেশ্বরীতে সার্কেল হিসেবে সহকারী পুলিশ সুপার মোঃ মাসুদ রানার যোগদান

শত্রতার জের ধরে ১৩ বিঘা জমির চারা ক্ষেত পুড়িয়ে বিনষ্ট

শত্রতার জের ধরে ১৩ বিঘা জমির চারা ক্ষেত পুড়িয়ে বিনষ্ট

মোঃ সামছুল আলম

দিনাজপুরের বিরামপুর ও ফুলবাড়ী উপজেলার মধ্যেবর্তী এলাকায় কীটনাশক ঔষধ দিয়ে ১৩ বিঘা জমি রোপা আমন ধানের ক্ষেত পুড়িয়ে বিনষ্ট করে দিয়েছে।

অভিযোগে প্রাকাশ, ফুলবাড়ী উপজেলার দৌলতপুর ইউনিয়নের গড়পিংলাই গ্রামের মোঃ ইব্রাহিমের এর পুত্র মোঃ হবিবর রহমান (৬০) এর গত ৩১/০৮/২০১৮ইং তারিখে ফুলবাড়ী থানায় দায়েরকৃত লিখিত অভিয়োগে জানা যায় গড়পিংলাই মৌজার জেল নং-৭৫ নিম্ন তফশিল ভূক্ত জমি সম্পত্তি ক্রয় করে দীর্ঘ দিন ধরে ভোগ দখল করে চাষাবাদ করে আসছেন।

গত ২ মাস পূর্বে ঐ ৪.৪৩ একর সম্পতিতে গুটি স্বর্ণা ধানের চার রোপন করেন।গত ৩০/০৮/২০১৮ ইং তারিখে রাত্রি সাড়ে ১১ টায় প্রতিপক্ষ ফুলবাড়ী উপজেলার পশ্চিম গৌরী পাড়া গ্রামের মৃত আঃ ছাত্তারের পুত্র মোঃ নজমুল (৩৫), স্বাধীন মিয়া (৪৭), আলমগীর (৪২), হীরা (৩৮) ও দৌলতপুর ইউপির গড়পিংলাই গ্রামের মৃত মফিজ উদ্দিনের পুত্র মোঃ মোকছেদ আলী (৪৭), মোকছেদ আলীর শশ্বুর, মাহাবুব (৩০), খিজির উদ্দিনের পুত্র মোঃ রওসন (২৮), মফিজ উদ্দিনের পুত্র মোঃ মোকলেজ (৪০), মোঃ খিজির (৪৫), মকছেদ আলীর পুত্র রাসেদ (১৮), গংরা দলবদ্ধ হয়ে কাওকে কিছু না বলে হবিবর রহমানের জমিতে থাকা গুটিস্বর্ণা ধানের চারার উপর ঘাসমারা বিষাক্ত ঔষুধ স্পে করে পুড়িয়ে দেন।

এতে প্রায় ১ লক্ষ ৭০ হাজার টাকার ক্ষতি সাধন করেন। হবিবর রহমান প্রতিপক্ষের নিকট ঔষুধ দিয়ে ধানের চারা পৃুড়িয়ে দেওয়ার বিষয়ে জিজ্ঞাসা করলে প্রতিপক্ষরা অকথ্য ভাষায় গালি গালাজ ও ভয়-ভীতি ও জীবন নাশের হুমকি প্রদান করেন। এই ঘটনার বিষয়ে উক্ত জমির মালিক মোঃ হবিবর রহমানের সাথে কথা বললে তিনি জানান জমি ক্রয়ের পর থেকে আমি চাষাবাদ করে খাচ্ছি। কিন্তু প্রতিপক্ষরা জাল কাগজ সৃষ্টি করে আমার জমি জোর পূর্বক দখল করে নিতে চায়।

এ ব্যাপারে ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ শেখ নাসিম হাবিব এর সাথে সাথে অভিয়োগ দায়েরের বিষয়ে জানতে চাইলে তিনি জানান অভিযোগ পেয়েছি ঘটনা স্থান তদন্ত করে প্রকৃত অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

Share Button

     এ জাতীয় আরো খবর