May 20, 2024, 3:33 pm

সংবাদ শিরোনাম
ইসলামপুরে যমুনা পাড়ের হত দরিদ্রদের মাঝে বকনা গরু বিতরণ কক্সবাজার র‍্যাব-১৫ অভিযানে ৭ লক্ষ ইয়াবাসহ আটক ৪ ভোটারদের ভোট কেন্দ্রে যাবার সময় বাধা দিলে ৯৯৯ জানালেই নেওয়া হবে ব্যবস্থা শাহপরাণ (রহঃ) থানা পুলিশের অভিযানে ১৯,৬০০ কেজি ভারতীয় চিনিসহ ০৩ জন গ্রেফতার উখিয়ায় রোহিঙ্গা শিবিরে অভিযানে ৪ আরসা সদস্য অস্ত্রসহ গ্রেফতার রাজধানীর ডেমরা এলাকা হতে আনুমানিক ছয় কোটি টাকা মূল্যমানের ৮৬০০ লিটার বিদেশী মদসহ ০৩ জন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ উলিপু‌রে পাঁচ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক কাউনিয়ায় (ব্লাস্ট) এর উদ্দোগে ধর্মীয় সম্প্রীতির উপরে আলোচনা সভা কুড়িগ্রামে ১ টাকায় ১০ টি পরিবেশ বান্ধব পাখা বিক্রি করছে ফুল জৈন্তাপুরে গভীর রাতে পুলিশের অভিযানে ৬১৫ বোতল মদ ৮ কেজী গাঁজা উদ্ধার

অনির্দিষ্টকালের কর্মবিরতিতে মিটার রিডাররা

অনির্দিষ্টকালের কর্মবিরতিতে  মিটার রিডাররা
সিলেট প্রতিনিধি
চাকুরী নিয়মিত করণসহ চার দফা দাবিতে অনির্দিষ্ট কালের কর্মবিরতি শুরু করেছেন সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এ ২ এর মিটার রিডার এবং মেসেঞ্জার পদে কর্মরতরা।
নিজ নিজ কার্যালয়ের সামনে এই কর্মসূচি পালন করছেন তারা। কর্মসূচিতে সিলেট জেলার পল্লী বিদ্যুৎ সমিতির আওতায় সকল জোনাল অফিসের মিটার রিডার ও মেসেঞ্জার সদস্যরা অংশ নেন। এদিকে টানা কর্মবিরতির ফলে বিল প্রাপ্তি নিয়ে গ্রাহকদের ভোগান্তিতে পড়ারও আশংকা দেখা দিয়েছে।
গত ১৫ অক্টোবর থেকে নিয়মিত কর্মবিরতি পালন করলেও আজ রোববার সকাল থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন শুরু করেন আন্দোলনকারীরা। তাদের দাবি সরকার বিরোধী বিএনপি জামাতপন্থী কিছু কর্মকর্তা নিয়োগ বাণিজ্য করার পায়তারা চালাচ্ছে। এরই ধারাবাহিকতায় কাজের পরিধি দ্বিগুণ করে বাড়তি চাপ প্রয়োগ করে চাকুরী থেকে ছাটাইয়ের পরিকল্পনা চালাচ্ছেন। পূর্বে একজন মিটার রিডার দুই হাজার মিটারের রিডিং ও মেসেঞ্জাররা দুই হাজার গ্রাহকের বিল বিতরণ করতেন। বর্তমানে দুটি কাজ একজনকেই করতে হচ্ছে। ফলে সৃষ্টি হচ্ছে গ্রাহক ভোগান্তির।
অবিলম্বে চাকুরী নিয়মিতকরণ, সকল সনদধারীকে পূর্বের নিয়মে পুনর্বহাল, কাজের পরিধি কমানো সহ পরীক্ষা ও জেলা কোঠার বিধান বাতিল না করা হয় তাহলে তারা কর্মবিরতি চালিয়ে যাবার পাশাপাশি আরো কঠোর আন্দোলন কর্মসূচি পালন করবেন বলে জানান।
Share Button

     এ জাতীয় আরো খবর