October 22, 2024, 12:37 pm

সংবাদ শিরোনাম
পেট্রাপোলে অমিত শাহ’র আগমন বেনাপোল বন্দর দিয়ে ৪ দিন আমদানি রপ্তানি বন্ধ আব্দুস সালাম বাবলা’র বাড়িতে হামলা ও পারিবারিক ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নি সংযোগের ক্ষতিগ্রস্ত স্থান পরিদর্শন করেন এস এম জিলানী সিলেট তামাবিল মহাসড়কে হাইওয়ে পুলিশের তল্লাসি চলছে কুড়িগ্রামে সাংবাদিকদের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে ফুলবাড়ীতে মানববন্ধন ও সমাবেশ শেরপুরে নদের পারে দুর্গন্ধ, কাছে যেতেই মিলল কবিরাজের মাটিচাপা দেওয়া অর্ধগলিত লাশ মিরপুর ক্রিকেট স্টেডিয়ামে সাকিব ভক্তদের উপর দূর্বৃত্তদের হামলা উখিয়ায় অস্ত্র ও এ্যামোনেশনসহ আরসা কমান্ডার আটক অমিত শাহ পেট্রাপোলে আসছেন তাই বেনাপোলে ৪ দিন আমদানি-রপ্তানি বন্ধ থাকবে কক্সবাজার সমুদ্র সৈকতে গোসল করতে নেমে যুবকের মৃত্যু চিলমারীতে পানিতে পড়ে শিশুর মৃত্যু

সিলেট তামাবিল মহাসড়কে হাইওয়ে পুলিশের তল্লাসি চলছে

জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধিঃ সিলেট তামাবিল মহাসড়কের সার্বিক নিরাপত্তা নিশ্চিতে ও সড়ক দুর্ঘটনা প্রতিরোধে টহল জোরদার করেছে তামাবিল হাইওয়ে পুলিশ ফাঁড়ী সিলেট রিজিয়ন।

সরজমিনে সোমবার (২১ অক্টোবর) গিয়ে দেখা যায়, তামাবিল হাইওয়ে পুলিশ ফাঁড়ী সংলগ্ন তামাবিল মহাসড়কে কাটাগাং নামক স্হানে পুলিশের চেকপোস্ট বসিয়ে বিভিন্ন যানবাহনে তল্লাশী চালানো হচ্ছে।

এ বিষয়ে চেকপোস্টে দায়িত্বরত তামাবিল হাইওয়ে পুলিশ ফাঁড়ীর উপ- পরিদর্শক মোহাম্মদ ইউনুস আলি জানান, চলতি অক্টোবর মাসের শুরুতে অন্যান্য মাসের তুলনায় মহাসড়কে অধিকতর অভিযান ও মনিটরিং জোরদার করা হয়েছে।

তিনি আরো বলেন, মনিটরিং চলাকালীন সময়ে প্রতিটি যানবাহনের কাগজাদি,ফিটনেস, চালকের ড্রাইভিং লাইসেন্স সহ আনুষঙ্গিক সব কিছু যাচাই বাছাই করা হয়। কোন যানবাহনে প্রয়োজনীয় পেপারস ঠিক না থাকলে তাদের সড়ক পরিবহন আইনে বিভিন্ন ধারায় মামলা দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

এ ছাড়াও স্পিড মিটার ব্যবহার করে বেপোরয়া যানবাহনের গতি নিয়ন্ত্রণ করার কথা তিনি জানান। তিনি জানান প্রতিদিন গড়ে তামাবিল মহাসড়কে বিভিন্ন ধারায় ৭/১০ টি মামলায় দায়ের করা হচ্ছে।

পাশাপাশি তিনি আরো বলেন, গত দুইমাসে তামাবিল মহাসড়কে উল্লেখ যোগ্য কোন বড় দূর্ঘটনা ঘটেনি। সেই সাথে সন্দেহভাজন সকল যানবাহনে ভারতীয় পন্য, মাদকদ্রব্য, চোরাইপন্য ধরতে নিয়মিত তল্লাশী চালানো হচ্ছে।

তিনি জানান, প্রতিদিন এই মহাসড়ক ব্যবহার করে কয়েক হাজার পর্যটকবাহী যানবাহন চলাচল করে। সেই দিক বিবেচনা করে পর্যটকবাহী বিভিন্ন গাড়ীতে নিরাপত্তা প্রদান সহ তাদের বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করা হয়।

এ ছাড়াও দেশের বিভিন্ন প্রান্ত থেকে কোন মামলার আসামি সীমান্ত অতিক্রমের উদ্দেশ্যে কোন ব্যাক্তিগোষ্ঠি তামাবিল মহাসড়কে যাতায়াত করছে কিনা সেদিকে বিশেষ নজরদারী বাড়ানো হয়েছে।

এছাড়াও জৈন্তাপুর উপজেলা সহ পাশ্ববর্তী উপজেলা হতে উৎপাদিত কৃষি পন্য বহনকারী যানবাহন হতে কোন প্রকার চাঁদাবাজি হচ্ছে কিনা সে বিষয়ে বিশেষ নজরদারি বাড়িয়েছে হাইওয়ে পুলিশ।

এ বিষয়ে তামাবিল হাইওয়ে পুলিশ সিলেট রিজিয়নের অফিসার ইনচার্জ মো হাবিবুর রহমান জানান, হাইওয়ে পুলিশ সিলেট রিজিয়নের মান্যবর পুলিশ সুপার মোহাম্মদ শহিদুল্লাহ্ মহোদয়ের সার্বিক দিকনির্দেশনা মোতাবেক কাজ করছে তামাবিল হাইওয়ে পুলিশ সিলেট রিজিয়নের কর্মকর্তা ও সদস্যরা। তিনি মহাসড়কের নিরাপত্তায় হাইওয়ে পুলিশের এই জোরদার অভিযান অব্যাহত থাকবে বলে নিশ্চিত করেছেন

Share Button

     এ জাতীয় আরো খবর