September 28, 2024, 8:17 pm

সংবাদ শিরোনাম
মজলুম সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী’র রুহের মাগফিরাতে দোয়া অনুষ্ঠান বৈষম্যের পদভারে পিষ্ঠ নাটোরের প্রাণ এ্যাগ্রো এবং পাঁচ দিনের জন্য বন্ধ ঘোষনা সাবেক পৌর মেয়র মোঃ আলমগীর শেখ তিতু’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ দিনাজপুরে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত, আহত ৪ সিএনজি সহ চার ছিনতাইকারী জনতার হাতে আটক, পালিয়ে যাওয়ার সময় গাইবান্ধার সাদুল্লাপুরে গলায় রশি পেচিয়ে বৃদ্ধ মহিলার আত্মহত্যা ময়মনসিংহে ১৬৬ বস্তা জিরা ও ৩০০ পিস ভারতীয় কম্বল জব্দ, আটক ৪ চিলমারীতে সেই শিক্ষক সাময়িক বরখাস্ত হবিগঞ্জের নবীগঞ্জে হত্যা মামলার পলাতক আসামীকে কুমিল্লার ময়নামতি থেকে গ্রেফতার করেছে র‌্যাব বাগআঁচড়া-নাভারণ সড়কের বেহাল দশা,দেখার কি কেউ নেই?

মাদারীপুর কালকিনিতে ২২টি পূজামণ্ডপে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি

কায়কোবাদ শামীম  মাদারীপুর থেকে
শারদীয়া দুর্গোৎসবের বাকি আর মাত্র কয়েকদিন। এরই মধ্যে মাদারীপুর কালকিনিতে একটি পৌরসভা  ও ১০ টি ইউনিয়নের ২২টি  পূজামণ্ডপে শেষ মুহূর্তে মাটির কাজ শেষে এখন চলছে প্রতিমা শিল্পীদের রং-তুলির আচর ও সাজসজ্জা। দম ফেলার ফুসরত নেই প্রতিমা গড়ার কারিগরদের। গভীর রাত পর্যন্ত চলছে প্রতিমায় দোমাটি ও রঙ তুলির কাজ। গত বছর করোনা ভাইরাসের কারনে পূজার আনুষ্ঠানিকতা সীমিত ছিল। এ বছর ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দূর্গা পুজা উদযাপন করতে চায় হিন্দু সম্প্রদায়ের মানুষ। তবে এরই মধ্যে প্রশাসন পূজা নির্বিঘ্ন করতে কয়েক স্তরবিশিষ্ট নিরাপত্তাব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন।
পূজা উদযাপন কমিটি সূত্রে জানা গেছে, চলতি বছরে দুর্গা পূজা উপলক্ষে কালকিনির মন্দির ও পূজা মণ্ডপগুলো বর্ণিল সাজে সাজানোর কাজ চলছে। ২২ টি পূজা মন্ডপগুলোর মধ্যে অধিক ঝুকিপূর্ণ মণ্ডপগুলোতে বাড়তি নিরাপত্তা এবং কম ঝুঁকিপূর্ণ মণ্ডপগুলোতে পুলিশের পাশাপাশি আইন শৃঙ্খলা বাহিনী কাজ করবে বলে গোয়েন্দা বিভাগ থেকে জানা গেছে।
সরেজমিনে দেখা গেছে, ইতোমধ্যেই মণ্ডপের প্রতিমাগুলোতে মাটির কাজের পাশাপাশি চলছে প্যান্ডেল, গেট, তোরণ ও সাজসজ্জার কাজ। একেক এক মন্দিরে ভিন্ন ভিন্ন সাজে সাজানো হচ্ছে প্রতিমা। যার যেমন সাধ্য সেমতে চলছে সাজসজ্জা। পূজা সফল ও নির্বিঘ্নে সম্পন্ন করতে ইতোমধ্যে উপজেলা  প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে তালিকা করে চলছে নিরাপত্তা ব্যবস্থা ও অনুদান বরাদ্দের কাজ। পূজা মণ্ডপগুলোতে কয়েক স্তরবিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে।
এ ব্যাপারে জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নির্মল কান্তি বৈদ্য  জানান, এ বছর কালকিনি উপজেলায়  ২২টি মণ্ডপে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে দুর্গা পূজার প্রস্তুতি চলছে।  তিনি শান্তিপূর্ণভাবে শারদীয় দুর্গোৎসব উদযাপনের জন্য সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।
কালকিনি থানা অফিস ইনচার্জ শামীম হোসেন  জানান, দুর্গা পূজা নিবিঘ্ন করতে কয়েক স্তরবিশিষ্ট নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সাদা পোশাকে পুলিশের পাশাপাশি পোশাকি পুলিশ, আনসারসহ আইন শৃংখলা কমিটির পর্যাপ্ত সদস্য থাকবে। পূজা মণ্ডপগুলোতে যাতে বিশৃঙ্খলা ঘটাতে না পারে তার জন্য  পুলিশ প্রশাসনের সজাগ দৃষ্টি  থাকবে। ঝুঁকিপূর্ণ মণ্ডপগুলোতে অধিক গুরুত্ব দিয়ে নিরাপত্তা ব্যবস্থা থাকবে।
কালকিনি উপজেলার নির্বাহী অফিসার পিংকি সাহা  বলেন, দুর্গা পূজা শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে উপজেলা  প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
Share Button

     এ জাতীয় আরো খবর