May 9, 2024, 5:19 am

প্রাক্তন শিক্ষার্থীর অর্থায়নে চবিতে নির্মিত হচ্ছে নান্দনিক তথ্য কেন্দ্র।

বাদশা,চবি প্রতিনিধি:-
আজ ১৭ সেপ্টম্বর(শনিবার) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) নান্দনিক তথ্য কেন্দ্র নির্মাণের কাজ শুরু হয়েছে।
এই নির্মাণ কাজটির শুভ উদ্বোধন করেন চট্টগ্রাম  বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.শিরীন আখতার। বিশ্ববিদ্যালয়ের  ২১ তম ব্যাচের অর্থায়নে ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অনুমোদনে নির্মিত হচ্ছে এটি। আগামী ৬ মাসের মধ্যেই নির্মাণ কাজ শেষ হবে স্থাপনাটির।
বিশ্ববিদ্যালয়ের যাবতীয় তথ্য প্রদানের ব্যবস্থা থাকবে নির্মিতব্য ৫ তলা বিশিষ্ট এই ভবনে৷ এর মাধ্যমে শিক্ষার্থী, অভিভাবক ও অতিথিবৃন্দ বিশ্ববিদ্যালয় সম্পর্কে ধারণা লাভ করতে পারবেন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ এবং আবাসিক হলের তথ্যও পাওয়া যাবে৷ তথ্য সেন্টারের পাশাপাশি এতে থাকবে বিশাল ফটো গ্যালারি এবং অত্যাধুনিক ক্যাফেটেরিয়া।
শুভ উদ্বোধন শেষে বক্তব্য রাখেন মাননীয় উপাচার্য অধ্যাপক ড শিরীন আক্তার,তিনি বলেন আমাদের দীর্ঘ দিনের স্বপ্ন ছিল তথ্য সেন্টার স্থাপন করার। ২১ তম ব্যাচ তা বাস্তবায়ন করছে। সবসময় আমাদের অর্থ সংকুলান হয়না। একুশ ব্যাচের অর্থায়নে একাজ শুরু হয়েছে। তারা রোটারি ক্লাবের সাথে যৌথ অর্থায়নে কমফোর্ট সেন্টারও নির্মাণ করেছে। আমরা ২১ তম ব্যাচকে ধন্যবাদ জানাই। আমি অন্যান্য ব্যাচকেও আহ্বান জানাচ্ছি যাতে বিশ্ববিদ্যালয়ের জন্য বিভিন্নভাবে এগিয়ে আসে।
এদিকে প্রকল্পটির উদ্বোধন উপলক্ষ্যে দিনটি ২১ তম ব্যাচের এ্যালামনাইদের মিলনমেলায় পরিণত হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের ২১ তম ব্যাচের শিক্ষার্থী কর কমিশনার ব্যারিস্টার মুতাসিম বিল্লাহ ফারুকী তাঁর বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের মেয়েদের সুরক্ষা ও সুবিধার ব্যপারে কথা বলেন। ২১ তম ব্যাচের আহ্বায়ক অধ্যক্ষ আ ন ম সরওয়ার আলম বলেন, এদিনটি আমাদের জন্য স্মরণীয় দিন। গত দুই বছরের কাজ আজ সার্থক হতে চলেছে। আমরা ৮০ দশকের ছাত্র। আমরা আমাদের একাজ সম্পূর্ণ করতে ঐক্যবদ্ধ।পাবলিক বিশ্ববিদ্যালয়ে এই প্রথম তথ্য সেন্টার নির্মাণ করা হয়েছে। আমরা আশা করবো অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলো এটি অনুসরণ করবে। কারেন্ট শিক্ষার্থীরাও দলমত নির্বিশেষে এসব কর্মকাণ্ডগুলো হাতে নিবে এবং বিশ্ববিদ্যালয়কে সমৃদ্ধ করবে।
এতে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে, রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান ও প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়াসহ সহকারী প্রক্টরবৃন্দ এবং বিভিন্ন অনুষদের ডিনসহ বিভিন্নহলের আবাসিক শিক্ষকবৃন্দ। এছাড়াও উপস্থিত ছিলেন ২১ ব্যাচের শিক্ষার্থীবৃন্দ।
Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর