May 9, 2024, 11:32 pm

র‌্যাব-৫, এর অভিযানে অস্ত্র, বিপুল পরিমান ইয়াবা ও বিভিন্ন সরঞ্জামাদিসহ শীর্ষ অস্ত্র ও মাদক ব্যবসায়ী গ্রেফতার

রুহুল আমীন খন্দকার, ব্যুরো প্রধান :

র‌্যাব-৫, রাজশাহী দেশ ও জাতির কল্যানার্থে তার দায়িত্বপূর্ণ এলাকায় সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সর্বোচ্চ সতর্কতার সাথে গোয়েন্দা নজরদারি অব্যাহত রেখেছে। তাদের আভিযানিক কার্যক্রম পরিচালনার মাধ্যমে বিভিন্ন ধরনের অবৈধ অস্ত্র, গোলাবারুদ, বিভিন্ন মাদকদ্রব্যসহ ছোট থেকে বড় সর্বস্তরের মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করে সততার সাথে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সর্বাত্মকভাবে কাজ করে চলেছে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৫, রাজশাহী এর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি আভিযানিক দল বুধবার ২০ নভেম্বর ২০১৯ রাত্রী ১০টা ৫০ ঘটিকায় বিশেষ অভিযান পরিচালনা করেন। অভিযানটি রাজশাহী জেলার পুঠিয়া থানাধীন নামাজগ্রাম এলাকায় পরিচালন করা হয়। সেখান থেকে শীর্ষ অস্ত্র ও মাদক ব্যবসায়ী মোঃ সুজন আলী ওরফে বাবু (৩০), পিতা- মোঃ আবুল কালাম, সাং- নামাজগ্রাম, থানা- পুঠিয়া, জেলা- রাজশাহী’কে (১) ৭.৬৫ মিঃ মিঃ বিদেশী পিস্তল ১টি, (২) ওয়ান শুটারগান ১টি, (৩) ম্যাগাজিন ২টি, (৪) গুলি ৫ রাউন্ড, (৫) ইয়াবা ট্যাবলেট ২৬৩০ পিস, (৬) মোবাইল ফোন ২টি, (৭) সীমকার্ড ৩টি এবং (৮) মেমোরীকার্ড ১টি সহ হাতেনাতে গ্রেফতার করা হয়।

ঘটনার বিবরণে প্রকাশ, র‌্যাবের নিয়মিত অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার অভিযানের প্রেক্ষিতে অস্ত্র ব্যবসায়ীরা অনেকাংশে দূর্বল হলেও কতিপয় দুষ্কৃতিকারী কর্তৃক অবৈধ আগ্নেয়াস্ত্রের চাহিদা থাকায় অস্ত্র ব্যবসায়ীরা এখনও সক্রিয় রয়েছে। এরূপ পরিস্থিতিতে সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে র‌্যাবের গোয়েন্দা নজরদারী বহুলাংশে বৃদ্ধি করা হয়েছে। এরই ধারা বাহিগতায় সঠিক গোয়েন্দা তথ্যের ভিত্তিতেই এই অভিযান পরিচালনার মাধ্যমে বুধবার রাত্রী ১০টা ৫০ ঘটিকায় র‌্যাব-৫, রাজশাহী এর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি আভিযানিক দল রাজশাহী জেলার পুঠিয়া থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে গ্রেফতারকৃত শীর্ষ অস্ত্র ও মাদক ব্যাবসায়ীর বিরুদ্ধে রাজশাহী জেলার পুঠিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে। উল্লেখিত আসামির বিরুদ্ধে ইতি পূর্বেও একাধিক মামলা রয়েছে যাহার, মামলা নং-১৪, তারিখঃ ১৩ মে ২০১৭, ধারা-১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ১৯(১) এর ৯ (ক) এবং মামলা নং-২০, তারিখঃ ২৭ এপ্রিল ২০১১, ধারা-৩৪২/৩০৭/৩৭৯/৫১১ পেনাল কোড রুজু আছে।

এ বিষয়ে র‌্যাব-৫ এর পক্ষ থেকে স্পষ্ট ভাবে জানানো হয়, গ্রেফতারকৃত এই শীর্ষ অস্ত্র ও মাদক ব্যাবসায়ী সুজন আলী ওরফে বাবুকে গোয়েন্দা নজরদারির প্রেক্ষিতে সঠিক সংবাদের ভিত্তিতে রাজশাহী জেলার পুঠিয়া থানাধীন এলাকায় অভিযান পরিচালনার মাধ্যমে গ্রেফতার করতে সক্ষম হয়েছেন। সেই সময় অস্ত্র, বিপুল পরিমান ইয়াবা ও বিভিন্ন সরঞ্জামাদিসহ এই শীর্ষ অস্ত্র ও মাদক ব্যাবসায়ীকে গ্রেফতার করা হয়। ইতি মধ্যেই র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন বাংলাদেশসহ বহির বিশ্বের কাছে তাদের বিভিন্ন অভিযানের সফলতায় প্রশংসিত হয়েছেন। তারই ধারাবাহিকতায় বরাবরের মতো মাদক নির্মূলসহ যে কোন ধরনে অরাজকতাকে রুখে দিতে কঠিন থেকে কঠিনতম পদক্ষেপ নিতেও তারা দ্বিধাবোধ করবেন না। আর মাদক ব্যাবসায়ীদের যে কোন পরিকল্পনাকে নস্যাৎ করে দিয়ে তাদেরকে আটক করতে সক্ষম হবেন। যার নজির ইতি পূর্বেও অনেক আছে, বিশেষ করে সংবাদ মাধ্যমে প্রতিনিয়ত সেগুলোনের খবরা খবর প্রকাশ পাচ্ছে। পাশাপাশি দেশ ও জাতির কল্যানার্থে যে কোন প্রকার অসামাজিক কিংবা রাষ্ট্রদ্রোহ কাজের সাথে জড়িত ব্যাক্তিদের সকল প্রকার কর্মকাণ্ডকে রুখে দিয়ে তাদের আটক করতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন সার্বক্ষণিক প্রস্তুত বলেও তারা জানান।

 

 

 

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর