May 9, 2024, 1:42 am

বাঁকড়ায় দোকান্দারদের সামাজিক দুরত্ব বজায় রেখে বেচাকেনা করার নির্দেশ দিয়েছেন–বাঁকড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ রিপন বালা

বিল্লাল হুসাইন,ঝিকরগাছা (যশোর) প্রতিনিধিঃ

যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ, রিপন বালা বাজারের দোকান্দারদের সামাজিক দুরত্ব বজায় রেখে মাস্ক, গ্লাভস ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করে বেচাকেনা করার নির্দেশ দিয়েছেন। গতকাল(১০-০৫-২০২০ইং)তারিখ রোববার সকালে তিনি সঙ্গীয় ফোর্স নিয়ে প্রত্যেক দোকানদারকে এ নির্দেশনা দেন।
৪৪ দিন পর আজ থেকে স্বাস্থ্যবিধি মেনে সকাল ১০টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত দোকান খোলার অনুমতি দিয়েছে সরকার। ঈদুল-ফিতরকে সামনে রেখে সীমিত পরিসরে ব্যবসা-বাণিজ্য চালু রাখা হবে। তবে ক্রয় বিক্রয়কালে অবশ্যই পারষ্পারিক দুরত্ব বজায় রাখাসহ অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এ জন্য বাঁকড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ রিপন বালা সরকারের এ নিদের্শনা মেনে চলার জন্য প্রত্যেক দোকানে যেয়ে দোকান্দারদের নিদের্শনা দিয়েছেন। দোকানে বা মার্কেটের প্রবেশদ্বারে হাত ধোয়ার ব্যবস্থা করা, দোকানে আসা ক্রেতা ও বিক্রেতা উভয়কে মাস্ক ও গ্লাভস ব্যবহার করা, দোকানে ৩-৪ জনের বেশি মানুষ না থাকা  এবং তাদের মধ্যে পারষ্পারিক দুরত্ববজায় রাখতে হবে, অপ্রয়োজনে কেউ বাজারে ঘুরতে পারবে না, দোকান বা মার্কেট জীবাণু মুক্ত রাখার জন্য জীবাণুনাশক স্প্রে করতে হবে, দোকানে বাধ্যতামুলক হ্যান্ড স্যানিটাইজার থাকতে হবে। তিনি রোববার সকালে প্রত্যেক দোকানে যেয়ে দোকান্দারকে এমন নিদের্শনা দিয়েছেন। এ সময় এএসআই নিয়ামুল ইসলাম, বাজার কমিটির নেতা হাফিজুর রহমান ও পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
এ ব্যাপারে তিনি বলেন, করোনা প্রতিরোধে সরকারের পদক্ষেপ বাস্তবায়নের জন্য বাংলাদেশ পুলিশ বাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বাঁকড়া এলাকা করোনামুক্ত রাখতে এবং সরকারের নিদের্শনা মেনে চলার জন্য তিনি এলাকাবাসীর সার্বিক সহযোগিতা কামনা করেন বলে জানিয়েছেন।

প্রাইভেট ডিটেকটিভ/ ১১ মে ২০২০/ইকবাল

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর