May 8, 2024, 6:05 pm

সংবাদ শিরোনাম
রগ কেটে যুবক হত্যা, গ্রেফতার ৪ বিধিমালা উপেক্ষিত পটুয়াখালীতে ইউসিসি’র পকেট কমিটি গঠনের অভিযোগ ভোলায় জেলার শ্রেষ্ঠ ওসি শাহিন ফকির সরিষাবাড়ীতে উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন রংপুর নগরীরতে ভোক্তা অধিকার ও নিরাপদ খাদ্যের তদারকি পীরগঞ্জে   নির্বাচনী প্রচার-প্রচারণা তুঙ্গে মুখ খুলছেনা ভোটার উলিপুরে কয়েলের আগুনে একটি গোয়ালঘর পুড়ে আড়াই লক্ষাধিক টাকার ক্ষতি সুন্দরগঞ্জ আনসার-ভিডিপি কর্মকর্তার সাফল্য রাঙ্গাবালীতে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত জাতীয় গণমাধ্যম সপ্তাহ ১ থেকে ৭ ই মে রাষ্ট্রীয়ভাবে স্বীকৃতি পেতে প্রধান মন্ত্রী বরাবরে দরখাস্ত প্রদান

ঝালকাঠিতে ৭দিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন করলেন এমপি আমু

রিয়াজুল ইসলাম বাচ্চু,ঝালকাঠিঃ

সাবেক শিল্প ও খাদ্যমন্ত্রী আমির হোসেন আমু এমপি প্রধান অতিথির হিসেবে ৭ দিন ব্যাপি বৃক্ষ মেলার মেলার উদ্বোধন করেন।

 

ঝালকাঠিতে ৭দিন ব্যাপী বৃক্ষ মেলা শুরু হয়েছে। ঝালকাঠি-২ (সদর-নলছিটি) আসনের এমপি, শিল্পমন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক শিল্প ও খাদ্যমন্ত্রী আমির হোসেন আমু এমপি প্রধান অতিথির হিসেবে এ মেলার উদ্বোধন করেন। জেলা প্রশাসন, কৃষি ও বন বিভাগ এর আয়োজন করে। শনিবার সকাল ১১টায় ঝালকাঠি শিল্পকলা একাডেমী চত্ত্বরে এ বৃক্ষমেলা শুরু হয়। জেলা প্রশাসক মোঃ জোহর আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন,জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান, নলছিটি উপজেলা চেয়ারম্যান মোঃ সিদ্দিকুর রহমান, জেলা কৃষি বিভাগের উপপরিচালক মোঃ ফজলুল হক, বিভাগীয় বন কর্মকর্তা মোঃ আবুল কালাম প্রমুখ। উদ্বোধনী বক্তৃতা শেষে প্রধান অতিথি মেলার স্টল গুলো পরিদর্শন করেন। এর আগে সকাল সাড়ে ১০ টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী এমপি আমির হোসেন আমুর নেতৃত্বে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শিল্পকলা একাডেমী চত্ত্বরে গিয়ে শেষ হয়।
ঝালকাঠির বাউকাঠী বিন্দুবাসিনী মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির উপর শোকজ নোটিশ

রিয়াজুল ইসলাম বাচ্চু,ঝালকাঠিঃ

ঝলাকাঠীর বাউকাঠী বিন্দুবাসিনী মাধ্যমিক বিদ্যালয়ের ছবি।

ঝলাকাঠীর বাউকাঠী বিন্দুবাসিনী মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির উপর কমিটি কেন বাতিল করা হবেনা মর্মে ৩০ দিনের মধ্যে তার জবাব চেয়েছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড বরিশাল। ২২/৮/১৯ তারিখ বিদ্যালয় পরিদর্শক জনাব আব্বাস উদ্দীন খান স্বাক্ষরিত এক পত্রে এই জবাব চাওয়া হয়। ম্যানেজিং কমিটি ৪১(২) এর ঘ(২) ধারা লংঘন করে বোর্ডের পূর্বানুমোদন ব্যতিরেকে ক্ষমতার অপব্যবহার করে প্রধান শিক্ষক সৈয়দ দেলোয়ার হোসেন কে বিগত ১৮/১০/১৮ তারিখ চূড়ান্ত বরখাস্ত করে বলে জানা যায়। প্রধান শিক্ষক জানান, “এ বিষয়টি আদালতে গেলে বিচারিক আদালত ও মহামান্য সুপ্রিম কোর্ট ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত স্থগিত করেন। মহামান্য সুপ্রিম কোর্টের আদেশ প্রাপ্তি হয়ে প্রধান শিক্ষক কাজে যোগদান ও সরকারী বেতন ভাতা উত্তোলনের দাবি জানিয়ে মাউশি মহাপরিচালক বরাবর আবেদন করলে মহা পরিচালক মহোদয় বিদ্যালয়ের সভাপতিকে এক পত্রের মাধ্যমে সরকারী বকেয়া বেতন ভাতা প্রদান সহ প্রধান শিক্ষককে দায়িত্ব বুঝিয়ে দেয়ার নির্দেশ প্রদান করেন। কিন্তু সভাপতি মহামান্য সুপ্রিম কোর্টের আদেশ ও সরকারী নির্দেশনা লংঘন করায় প্রধান শিক্ষক সৈয়দ দেলোয়ার হোসেন কমিটি বাতিল চেয়ে বরিশাল শিক্ষাবোর্ড চেয়ারম্যান বরাবর আবেদন করেন। বোর্ড যথাসময় কমিটি বাতিলের যথাযথ পদক্ষেপ না নেওয়ায় প্রধান শিক্ষক বিষয়টি নিয়া মহামান্য হাই কোর্টের দ্বারস্থ হলে উচ্চ আদালতের এক রিট আদেশের প্রেক্ষিতে বরিশাল শিক্ষাবোর্ড কমিটি বাতিলের লক্ষে এই পদক্ষেপ গ্রহন করল।”

ঝালকাঠিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ’র
সদর উপজেলা কমিটির পরিচিতি সভা

রিয়াজুল ইসলাম বাচ্চু,ঝালকাঠিঃ

ইসলামী আন্দোলন বাংলাদেশ’র ঝালকাঠি সদর উপজেলা কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত।

ইসলামী আন্দোলন বাংলাদেশ’র ঝালকাঠি সদর উপজেলা কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে শহরের একটি হেটেলের হলরুমে পরিচিতি সভায় সংগঠনের সদর উপজেলা সভাপতি নাসির উদ্দীন মৃধার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ’র কেন্দ্রীয় রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন। বিশেষ অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ’র জেলা সভাপতি আলমগীর হোসেন, সাধারন সম্পাদক সাখাওয়াত হোসেন। সদর উপজেলা সাধারন সম্পাদক মাইনুল হকের সঞ্চালনায় সঞ্চালনা সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তব্য রাখেন। এসময় প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ’র কেন্দ্রীয় রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন রাজনৈতিক মতাদর্শ নিয়ে নির্দেশনামূলক আলোচনা করেন। দলের লক্ষ্য ও উদ্দেশ্য সাধনে নেতা-কর্মীদের ঐকবদ্ধ থাকার আহবান জানান।

প্রাইভেট ডিটেকটিভ/২৪ আগস্ট ২০১৯/ইকবাল

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর