May 8, 2024, 6:49 am

সংবাদ শিরোনাম
সরিষাবাড়ীতে উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন রংপুর নগরীরতে ভোক্তা অধিকার ও নিরাপদ খাদ্যের তদারকি পীরগঞ্জে   নির্বাচনী প্রচার-প্রচারণা তুঙ্গে মুখ খুলছেনা ভোটার উলিপুরে কয়েলের আগুনে একটি গোয়ালঘর পুড়ে আড়াই লক্ষাধিক টাকার ক্ষতি সুন্দরগঞ্জ আনসার-ভিডিপি কর্মকর্তার সাফল্য রাঙ্গাবালীতে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত জাতীয় গণমাধ্যম সপ্তাহ ১ থেকে ৭ ই মে রাষ্ট্রীয়ভাবে স্বীকৃতি পেতে প্রধান মন্ত্রী বরাবরে দরখাস্ত প্রদান গাইবান্ধার সাদুল্লাপুরে সড়ক দুর্ঘটনায় নারী নিহত শেরপুর ময়মনসিংহ ঢাকা মহাসড়কের কাজ দ্রুত গতিতে চলছে সুন্দরগঞ্জ আনসার-ভিডিপি কর্মকর্তার সাফল্য

র‍্যাব-৫ এর অভিযানে বিপুল পরিমান ইয়াবা ট্যাবলেট ও নগদ অর্থ উদ্ধার’ ০৩ শীর্ষ মাদক ব্যবসায়ী গ্রেফতার

রুহুল আমীন খন্দকার, ব্যুরো প্রধান ::
দেশে শান্তিশৃঙ্খলা বজায় রেখে, সন্ত্রাস, মাদক ও জঙ্গি নির্মূলে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন র‍্যাপিড এ্যাকশান ব্যাটলিয়ান (র‍্যাব)। এর’ই ধারাবাহিকতাকে অক্ষুণ্ণ রেখে প্রতিনিয়ত অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ মাদকদ্রব্য, বে-আইনী অস্ত্র, জঙ্গি আটকসহ বিভিন্ন অপরাধ দমনে অগ্রণী ভূমিকা পালন করে চলেছে র‍্যাব-৫ এর প্রতিটি ইউনিট।
বুধবার (২৩ সেপ্টেম্বর) ২০২০ ইং তারিখ রাত্রি ২টা ৩০ মিনিটের দিকে নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের অপারেশনিক দল কতৃক একটি মাদক বিরোধী অভিযান পরিচালনা করা হয়। অপারেশনটি রাজশাহী জেলার চারঘাট থানাধীন বড়বাড়িয়া গ্রামস্থ জনৈক মোঃ সিদ্দিক আলীর বসত বাড়িতে পরিচালনা করে ০৩ জন শীর্ষ মাদক ব্যাবসায়ীকে গ্রেফতার করতে সক্ষম হন।
অভিযানে গ্রেফতারকৃত শীর্ষ মাদক ব্যাবসায়ীরা হলো, ১। মোঃ সৈয়দ আলম (৩৯), পিতা- ওমর আলী, পশ্চিম সিকদার পাড়া দক্ষিণ হ্নীলা, থানা- টেকনাফ, জেলা- কক্সবাজার ২। মোছাঃ চাঁন বানু (৪২), স্বামী- মোঃ সিদ্দিকুর রহমান, ৩। মোছাঃ সম্পা খাতুন (২০), পিতা- মোঃ সিদ্দিকুর রহমান, উভয়ের সাং- বড়বাড়িয়া উত্তরপাড়া, থানা- চারঘাট, জেলা- রাজশাহী।
অভিযান চলাকালীন সময় শীর্ষ এই মাদক ব্যাবসায়ীদের কাছে থেকে যথাক্রমে, (ক) ৯৩১৫ (নয় হাজার তিনশত পনের) পিচ ইয়াবা ট্যাবলেট, (খ) নগদ= ২৩০০০/- (তেইশ হাজার) টাকা, (গ) ০৪ টি মোবাইল ফোন, (ঘ) ০৫ টি সীমকার্ড, (ঙ) ০১ টি মেমোরীকার্ড, (চ) ০৩ টি জাতীয় পরিচয়পত্র উদ্ধার করা হয়। উক্ত আসামীদ্বয়ের বিরুদ্ধে দেশের প্রচলিত আইন অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
অবৈধ ইয়াবাসহ শীর্ষ মাদক ব্যাবসায়ীদ্বয়কে হাতেনাতে আটকের পর র‍্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা সাক্ষীদের সম্মুখে তাদের অপরাধ স্বীকার করে। মাদক ব্যবসায়ীরা তাদের কাছে থাকা উদ্ধারকৃত জব্দ আলামত গুলো বিক্রয়ের উদ্দেশ্যে নিজেদের হেফাজতে রাখিয়াছে বলিয়া উপস্থিত সাক্ষী গণের সম্মুখে জবানবন্দি প্রদান করে।
র‍্যাবের জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, আসামীগণ পরস্পর সহযোগীতায় কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা হতে অবৈধভাবে উক্ত মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট গুলো সংগ্রহ করেন। পরে তা বিমানযোগে রাজশাহীতে আনিয়া বিক্রয়ের উদ্দেশ্যে নিজেদের হেফাজতে ও দখলে রাখিয়া জৈনক মোঃ সিদ্দিক আলীর বসত বাড়িতে অবস্থান করছিল। সঠিক গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে সেখান থেকে র‍্যাব-৫ এর একটি চৌকসদল তাদের গ্রেফতার করেন।
উপরোক্ত ঘটনায় গ্রেফতারকৃত শীর্ষ এই মাদক ব্যাবসায়ীদের (আসামী) বিরুদ্ধে রাজশাহী জেলার চারঘাট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে।
উল্লেখ্য, মাদক বিরোধী অভিযানটি পরিচালনা করে অবৈধ মাদকদ্রব্য উদ্ধারসহ শীর্ষ মাদক ব্যাবসায়ীদের গ্রেফতারের বিষয়টি বুধবার (২৩শে সেপ্টেম্বর) ২০২০ র‍্যাব-৫ রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্প থেকে সিনিয়র সহকারী পরিচালক কতৃক ই-মেইলের মাধ্যমে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই গণমাধ্যম কর্মীকে নিশ্চিত করা হয়েছে।
Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর