May 11, 2024, 8:56 am

সংবাদ শিরোনাম
রংপুর সিটি কর্পোরেশনে শিক্ষার্থীদের স্বাস্থ্য ও জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উদযাপনের ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত রংপুরের মিঠাপুকুরে স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে যুবকের মৃত্যুদণ্ড ডিএসইসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ পটুয়াখালীতে গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা ছিনতাইকারীও হয়ে উঠেছে ডাকাত শেরপুর জেলার শ্রীবরদী উপজেলা নির্বাচনে জয়ী তিন প্রার্থী চিলমারীতে উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা কুড়িগ্রামের রাজারহাটে প্রিজাইডিং অফিসারদের প্রশিক্ষণ অনুষ্ঠিত রংপুরে হঠাৎ বন্ধ সিএনজি: দুর্ভোগে চার উপজেলার সাধারণ মানুষ গাইবান্ধা জেলা তথ্য অফিসের আয়োজনে মহিলা সমাবেশ অনুষ্ঠিত

প্রেসক্লাব সম্পাদক আক্কাস সিকদারকে বহিস্কারের দাবি জেলা আওয়ামীলীগের পৃথক ডিজিটাল নিরাপত্তা মামলায় আক্কাসের বিরুদ্ধে পিবিআই’র চার্জশীট

রিয়াজুল ইসলাম বাচ্চু ঃ

 

স্বরাষ্ট্রমন্ত্রী ও সেতু মন্ত্রীকে নিয়ে ফেসবুকে মানহানিকর মন্তব্যের প্রতিবাদে জেলা আওয়ামীলীগ প্রেসক্লাবের সাধারন সম্পাদক আক্কাস সিকদারকে বহিস্কারের দাবি জানিয়েছে। এদিকে সাংবাদিকদের মারধর করে ছবি ফেসবুকে দেয়ার ঘটনায় আক্কাস সিকদারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের পৃথক মামলায় চার্জশীট দিয়েছে পিবিআই। গত ২১ মার্চ ঢাকা সাইবার ট্রাইব্যুনাল আদালতে ২০১৮ সনের ২৫, ২৯ ও ৩৫ ধারায় আক্কাসসহ ২ জনের বিরুদ্ধে চার্জশীট দেয়া হয়। এ মামলার বাদী বশির খলিফাসহ ৩ জন সাংবাদিকে কৌশলে ডেকে আক্কাস সিকদার তার লোকজন নিয়ে মারধর করে। পূর্বপরিকল্পিত ভাবে মারধরের ভিডিও আক্কাস মোবাইলে ধারন করিয়ে তার ফেসবুকের আইডিতে ভাইরাল করে। গত ৩০ মার্চ ২০২০ তারিখের এই ঘটনায় সাংবাদিক বশির খলিফা বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে এই মামলাটি দায়ের করলে আদালতে পিবিআইকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়। এ নিয়ে আক্কাস সিকদারের বিরুদ্ধে ২টি ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা হলো। এ ছাড়াও তার বিরুদ্ধে চঁদাবজিসহ একাধিক মামলার প্রস্তুতি চলছে বলে জানাযায়।
অপরদিকে ঝালকাঠি প্রেসক্লাব আক্কাস সিকদারের পক্ষে এখন পর্যন্ত আওয়ামীলীগের মামলার নিন্দা বা প্রতিবাদ জানিয়ে কোন প্রেস রিলিজ দেয়নি। এ প্রসঙ্গে প্রেসক্লাব সভাপতি চিত্ত রঞ্জন দত্ত জানান, আজ শুক্রবার জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ আমাদের সাথে তাদের কথা জানিয়েছে। আমরা খুব শিগ্রই একটি সাধারণ সভা ডেকে তারপর এ বিষয়ে আনুষ্ঠানিক সিদ্ধান্ত জানাব। তিনি আরো বলেন, আক্কাসের ব্যক্তিগতকোন মন্তব্যের দায় ভার প্রেসক্লাব নিবেনা। এছাড়াও ঝালকাঠির ৫টি সাংবাদিক সংগঠন ঝালকাঠি সংবাদপত্র পরিষদ, জাতীয় সাংবাদিক সংস্থা ঝালকাঠি জেলা শাখা, টোলিভিশন সাংবাদিক সমিতি, বিএমএসএফ, রিপোর্টার্স ইউনিটি এখন পর্যন্ত এ মামলার বিরোধীতা করে কোন প্রতিবাদ বা নিন্দা জানায়নি।
শুক্রবার সকাল ১১ টার দিকে জেলা আওয়ামীলীগ সভাপতি সরদার মো. শাহআলম ও সধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনিরসহ নেতৃবৃন্দ প্রেস ক্লাবে এসে আক্কাস সিকদারের বহিস্কারের দাবি জানান। এ সময় উপস্থিত ছিরেন জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো: শাহ আলম, সাধালন সম্পাদক খান সাইফুল্লাহ পনির, পৌর আওয়ামীলীগ সভাপতি মেয়র লিয়াকত আলী তালুকদার,জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক তরুণ কর্মকার, সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান হাবিল, শারমীন মৌসুমী কেকা, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাফিজ আল মাহামুদ, জেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক এইচ এম আল আমিন প্রমুখ নেতৃবৃন্দ। এ বিষয়ে সাংবাদিকদের সাথে বৈঠক শেষে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির তার প্রতিক্রিয়ায় জানান, আক্কাস সিকদারের বিরুদ্ধে কোন ব্যক্তিগত বিষয় নিয়ে মামলা হয়নি। আমাদের ২ জন মন্ত্রীকে নিয়ে ফেসবুকে মিথ্যা মন্তব্য করায় প্রমানাদীর ভিত্তিতে মামলা হয়েছে। উল্টো এ মামলার বিষয়ে আওয়ামীলীগ নেতৃবৃন্দকে জড়িয়ে মিথ্যা বক্তব্য দিয়ে ধৃষ্টতা দেখিয়েছে আক্কাস সিকদার। তাই তাকে ২ দিনের মধ্যে বহিস্কারের অনুরোধ জানানো হয়েছে প্রেসক্লাব কর্তৃপক্ষকে। মামলা মামলার গতিতে চলবে বলেও জানান খান সাইফুল্লাহ পনির। উল্লেখ্য গত বুধবার রাতে আক্কাসের বিরুদ্ধে ফেসবুকে স্বরাষ্ট্র মন্ত্রী ও সড়ক যোগাযোগ মন্ত্রীকে নিয়ে মানহানীকর মন্তব্য করায় জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শারমিন মৌসুমি কেকা বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।
ঝালকাঠির অপর সাংবাদিক এজিএম মিজানুর রহমান জানান, ২০১৬ সালে আক্কাস সিকদার আমাকে বার লাইব্রেরীর ভিতরে জোরপূর্বক টেনে নিয়ে মারধর করে। এ ঘটনায় আমি বার লাইব্রেরীতে ফি জমা দিয়ে অভিযোগ করে বিচার চাইলেও পাইনি। এছাড়া আক্কাস সিকদার আমার বিরুদ্ধে ভূয়া বাদী সাজিয়ে থানার সহায়তায় ৩টি মিথ্যা মামলা করিয়ে হয়রানী করেছে। সাংবাদিক আহমীর তালুকদার ও তার স্ত্রীর নামে ঘটনা সাজিয়ে মিথ্যা চেক জালিয়াতির মামলা করে জেল খাটিয়ে হয়রানী ও মান সম্মান ক্ষুন্ন করেছে।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর