May 8, 2024, 9:34 am

সংবাদ শিরোনাম
সরিষাবাড়ীতে উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন রংপুর নগরীরতে ভোক্তা অধিকার ও নিরাপদ খাদ্যের তদারকি পীরগঞ্জে   নির্বাচনী প্রচার-প্রচারণা তুঙ্গে মুখ খুলছেনা ভোটার উলিপুরে কয়েলের আগুনে একটি গোয়ালঘর পুড়ে আড়াই লক্ষাধিক টাকার ক্ষতি সুন্দরগঞ্জ আনসার-ভিডিপি কর্মকর্তার সাফল্য রাঙ্গাবালীতে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত জাতীয় গণমাধ্যম সপ্তাহ ১ থেকে ৭ ই মে রাষ্ট্রীয়ভাবে স্বীকৃতি পেতে প্রধান মন্ত্রী বরাবরে দরখাস্ত প্রদান গাইবান্ধার সাদুল্লাপুরে সড়ক দুর্ঘটনায় নারী নিহত শেরপুর ময়মনসিংহ ঢাকা মহাসড়কের কাজ দ্রুত গতিতে চলছে সুন্দরগঞ্জ আনসার-ভিডিপি কর্মকর্তার সাফল্য

কক্সবাজারের উদ্দেশে ঢাকা ছেড়েছেন সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট

ডিটেকটিভ নিউজ ডেস্ক:

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের জন্য সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট আঁলা বেরসে আজ মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকালে সুইস ফেডারেল কাউন্সিল জেট-এ কক্সবাজারের উদ্দেশে ঢাকা ছেড়েছেন। তবে, সকাল ৯টায় তার রওনা হওয়ার কথা থাকলেও ঘন কুয়াশার কারণে তাকে বহন করা প্লেনটি যাত্রা শুরু করেছে সকাল সাড়ে ১০টায়।

কক্সবাজার সদর হাসপাতাল পরিদর্শন শেষে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে যাবেন বেরসে। সেখানে রোহিঙ্গাদের সঙ্গে কথা বলার পর কুতুপালং ক্যাম্পে সংবাদ সম্মেলনে কথা বলবেন তিনি।রোহিঙ্গা ইস্যুর শুরু থেকেই সুইজারল্যান্ড মানবিক সহায়তা দিয়ে আসছে। বিকেলে ঢাকায় ফিরে সন্ধ্যায় বারিধারায় সুইজারল্যান্ড দূতাবাস আয়োজিত সুইস কমিউনিটির সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেবেন বেরসে।

বুধবার (৭ ফেব্রুয়ারি) সকালে হোটেল সোনারগাঁওয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন সুইস রাষ্ট্রপতি। পরে ঢাকা আর্ট সামিট পরিদর্শনে যাবেন তিনি। যার সঙ্গে সুইস আর্টস কাউন্সিল প্রো হেলভেশিয়া সম্পৃক্ত। সেদিন দুপুর ১টায় সুইস ফেডারেল কাউন্সিলের প্লেনে সুইজারল্যান্ডের উদ্দেশে তার ঢাকা ছাড়ার কথা তার। চারদিনের রাষ্ট্রীয় সফরে গত রোববার (৪ ফেব্রুয়ারি) দুপুরে বাংলাদেশে আসেন বেরসে। তাকে স্বাগত জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। প্রথম কোনো সুইস প্রেসিডেন্ট তিনি বাংলাদেশ সফরে এলেন। সফরকালে সুইস প্রেসিডেন্ট রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক করেন তিনি।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর