May 8, 2024, 11:06 pm

ঝিকরগাছার উজ্জলপুরে দির্ঘদিন বন্ধ থাকা রাস্তাটি প্রাচীর ভেঙ্গে উম্মুক্ত করলেন চেয়ারম্যান নিছার আলী

  বিল্লাল হুসাইন ঃঃ

 


যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়া ইউনিয়নের উজ্জ্বলপুর গ্রামে জমি জায়গা সংক্রান্ত বিরোধের সুত্রপাতে রাস্তার উপর দেওয়া প্রাচির ভেঙ্গে দিয়ে রাস্তাটি উম্মুক্ত করেন ১১ নং বাঁকড়া ইউনিয়নের চেয়ারম্যান নিছার আলী। সেই প্রাচির দির্ঘদিন পরে অবশেষে চেয়ারম্যান নিজ হাতে ভেঙ্গে ওই গ্রাম বাসীর জন্য উম্মুক্ত করে দিয়ে বলেন,রাস্তা কখন ও বন্ধ করতে হয় না।রাস্তা বন্ধ করলে  আল্লাহ অখুশি হন। এর পর যেন আর এরকম দ্বন্দ্ব না হয়, সে বিষয়ে সবাই সজাগ থেকে বর্তমান দেশের যে করোনা কালীন সময় সবাই সাস্থ্য বিধি মেনে মাস্ক পরিধান করে চলা ফেরা করার ও যথা সময়ে টিকা নেওয়ার কথা বলেন।

খোরশেদ মোড়লের দেওয়া প্রাচিরের কারণে   ২৫-৩০ টি পরিবারের যে চলাচলের রাস্তা বন্ধ হয়ে যায়। এ ঘটনায় ঝিকরগাছায় ওই সময় থানায় অভিযোগ  ও  বিভিন্ন পত্র পত্রিকায় লেখা লেখি ও করা হয়েছিল যার সুবাদে রাস্তাটি উম্মুক্ত হয়েছে।
অভিযোগের ভিত্তিতে জানা যায়, উজ্জ্বলপুর গ্রামের ইউপি সদস্য মৃত গোলাম মোস্তফা ও কটাই মোড়লের ছেলে খোরশেদ মোড়লের সাথে জমি নিয়ে বিবাদ চলছিল। এর জের ধরে খোরশেদ মোড়ল তার বাড়ির পাশের একটি রাস্তার উপর প্রাচির দেওয়া হয়।

ফলে ২৫ – ৩০ টি পরিবারের বাড়ি যাতায়াতের রাস্তা বন্ধ হয়ে যায়। স্থানীয় ইউপি সদস্যের পরিবারের সদস্যসহ  ভুক্তভোগী আব্দুর রাজ্জাক, হযরত আলী, নুরুল হক, ঝরনা বেগম, হাসানুর রহমান, আব্দুল আজিজ, শাহাদাত হোসেন জানান, ওই রাস্তা যুগ যুগ ধরে ব্যবহৃত হচ্ছে। ভুক্তভোগী  আব্দুল আজিজ ক্ষোভ প্রকাশ করে বলেন, যারা রাস্তা বন্ধ করেছিল  তারা সবাই শত্রুতা মুলক ভাবে ভুল বুঝাবুঝিতে বন্ধ করেছিল ।

এ ঘটনায় উপজেলা নির্বাচনের পর খোরশেদ মোড়লরা ইউপি সদস্য গোলাম মোস্তফাকে মারপিট ও করেছিলেন। সেই ঘটনায় ইউপি সদস্য মৃত গোলাম মোস্তফার ছেলে মামুন হোসেন বাদী হয়ে ওই সময় ঝিকরগাছা থানায় ৫ জনকে আসামি করে একটি মামলা দায়ের  করেছিলেন।

এ ব্যাপারে ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি সদস্য আব্দুল করিম জানান, রাস্তাটি অনেক দিনের। গ্রামের জনগন বলেন যে এই রাস্থা প্রায় ১৪০ -১৫০ বছর গ্রামের জনগন যাতায়াত করে।  এটা বন্ধ করা দুঃখজনক। এলাকার সবচাইতে বয়োজেষ্ঠ  মোবারক সর্দার (১১৬) তিনি বলেছিলেন, শুধু আমি না,আমার বাপদাদারা ও ঐ  রাস্তা দিয়ে চলেছে,ঐ রাস্তার যে জমি তাহাতে আমার ও আছে। রাস্তাটি মুক্ত হয়েছে সেজন্য আমরা সবাই খুশি।

মাসুদ আলী (৪৫) তিনি বলেন আমরা অনেক ভোগান্তিতে ছিলাম ,এমনকি মানুষ মারা গেলে ও আমরা যেতে পারছিলাম না।

মানুষ মারা গেলেও  লাশ পর্যন্ত প্রাচির পার হতে হচ্ছিল গালিগালাচ শুনে। এ ছাড়াও এলাকার গন্যমান্য ব্যক্তি বর্গ উপস্থিত ছিলেন,তাহাতে  এলাকার জনগন বলেন রাস্তা টি উম্মুক্ত করায় এলাকার সবাই খুশি।

রাস্তটি মুক্তকরার সময় উপস্থিত ছিলেন,১১ নং বাঁকড়া ইউনিয়নের চেয়ারম্যান,নিছার আলী।

ইব্রাহিম হোসেন, বিশিষ্ট তরুণ সমাজ সেবক। মাষ্টার কামরুজ্জামান মিন্টু, বিশিষ্ট সমাজ সেবক।শফিকুল ইসলাম নেদা।  মামুন,১ নং ওয়ার্ডের ইউপি সদস্য রমজান আলী, খোশাল নগরের ইউপি সদস্য সহ স্থানীয় আরো অনেকেই উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর