May 8, 2024, 10:20 pm

কোটি টাকা ব্যয়ে সড়ক নির্মাণে নিন্মমানের সামগ্রী

নোয়াখালী প্রতিনিধিঃ

নোয়াখালীর কবিরহাট উপজেলার চাপরাশিরহাট ইউনিয়নের বালুয়া দিঘী কবিরহাট সড়ক নির্মাণে নিন্মমানের নির্মাণ সামগ্রী ব্যবহারসহ নানা অনিয়মের অভিযোগ উঠেছে।

সরেজমিন গিয়ে দেখা যায়, উপজেলার বালুয়া দিঘী কবিরহাট সড়কে (বায়ার বাংতি থেকে  ল্যাংগার দোকান পর্যন্ত) কোটি টাকা ব্যয়ে প্রায় ২.৪ কিলোমিটার পাকা সড়ক নির্মাণের কাজ চলছে। ওই সড়ক নির্মাণের কাজে অত্যন্ত নিন্মমানের সামগ্রী ব্যবহার করা হচ্ছে। সড়কে যে ইট ব্যবহার করা হচ্ছে, তা দেখলে মনে হবে পোড়া মাটি।

স্থানীয়রা বলেন, এ সড়ক নির্মাণে অত্যন্ত নিন্মমানের ইট এবং নির্মাণ সামগ্রী ব্যবহার করা হচ্ছে। পোড়া মাটি দিয়ে প্রকাশ্যে পুকুর চুরিতে অনেকটা হতাশ তারা। স্থানীয় প্রশাসন ও কবিরহাট উপজেলা প্রকৌশলী মীর হোসেনের কাছে অভিযোগ করলে এর কোন প্রতিকার হচ্ছে না বলেও জানান এলাকাবাসী। উন্নয়নমূলক কাজের সঠিক মান, সঠিকভাবে নিশ্চিতকরণে প্রশাসনের ভূমিকা যেন প্রশ্নবিদ্ধ! এর আগে উপজেলার ধানশালিক ইউনিয়নেও নিম্নমানের ইট দিয়ে ৪টি নতুন সড়ক নির্মাণে এলাকাবাসীর তোপের মুখে পড়েন ঠিকাদার কামাল কোম্পানী।

নিম্মমানের কাজের বিষয়ে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক এক নির্মাণ শ্রমিক জানায়, ঠিকাদার কামাল কোম্পানী যেভাবে নির্দেশনা দিয়েছেন, তারা সেই ভাবে কাজ করছেন।

এবিষয়ে বক্তব্য নিতে ঠিকাদার কামাল কোম্পানীর মুঠোফোনে যোগাযোগ করলে তিনি কোন সঠিক জবাব দিতে পারেননি।

কবিরহাট উপজেলা প্রকৌশলী মীর হোসেন জানান, নিম্নমানের সামগ্রী দিয়ে সড়ক নির্মাণ করা হলে ওই ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

নোয়াখালী জেলা নির্বাহী প্রকৌশলী আবদুস সাত্তার বলেন, উন্নয়নমূলক ওই কাজের সঠিক মান নিয়ন্ত্রণে উপজেলা প্রকৌশলীকে নির্দেশ দেওয়া হবে। সড়ক নির্মাণে নিন্মমানের সামগ্রী ব্যবহার করা হলে ওই ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

প্রাইভেট ডিটেকটিভ/১২ ফেব্রুয়ারি, ২০১৮/মেধা

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর