May 9, 2024, 4:52 am

আমি নির্মাণের সময় অভিনয় করতে চাই না

আমি নির্মাণের সময় অভিনয় করতে চাই না

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

জনপ্রিয় মডেল-অভিনেত্রী তানিয়া আহমেদ। অভিনয়ের পাশাপাশি বিশেষ দিবসগুলোতে নাটক-টেলিছবিও নির্মাণ করেন। এরইমধ্যে আসছে ঈদের জন্য তিনি ‘গৃহভৃত্য’ শিরোনামের একটি সিঙ্গেল নাটকের শুটিং শেষ করেছেন। এটিতে অভিনয় করেছেন রিচি সোলায়মান, আহসান হাবিব নাসিম ও মামুনুর রশিদসহ অনেকে। এ ছাড়া আগামি ১৬ই আগস্ট একটি টেলিছবিও নির্মাণ করবেন বলে জানান। তিনি আরো বলেন, রোজার ঈদের পর কোরবানির ঈদের জন্য বেশি সময় পাওয়া যায় না।

সেই কারণে শুধু এবার নির্মাণ করছি। ঈদের জন্য নতুন কোনো নাটক-টেলিছবিতে অভিনয় করছি না। তবে ঈদে আমাকে পর্দায় দেখা যাবে। গেল রোজার ঈদের আগে আবু হায়াত মাহমুদের ‘ই ফর এডুকেশন’ শিরোনামের একটি সাত পর্বের ধারাবাহিকে কাজ করেছি। এ ঈদে নাটকটি প্রচার হবে। এটি ছাড়াও আগের কাজ করা আরো দু-একটি নাটকে আমাকে দেখা যাবে। তানিয়া গেল কয়েক বছর ধরে নির্মাণ করছেন ঠিকই। কিন্তু তাকে তার নির্দেশিত নাটক-টেলিছবিতে দেখা যায় না। এটির কারণ কি? এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, প্রায় ৭-৮ বছর আগে একটি সিরিজে পরিচালনার পাশাপাশি অভিনয় করেছি। শুটিং শেষে দেখেছি কাজটি আমার ভালো হয়নি। এটি ছাড়া আমার নির্দেশিত আর কোনো নাটক-টেলিছবিতে আমি এখনো কাজ করিনি। সত্যি বলতে, নির্মাণের সময় আমি অভিনয় করতে চাই না। কারণ, ক্যামেরার সামনে থেকে পেছনের বিষয়টি বোঝা যায় না। এ ছাড়া আমি অন্যের ওপর নির্ভরশীল নির্মাতা নই। আমার কাজটি আমি নিজেই করতে পছন্দ করি। অনেকে পছন্দের চরিত্রের লোভ সামলাতে পারে না। তাই নির্মাণের পাশাপাশি সেই চরিত্রে নিজেই অভিনয় করেন। আজকাল নাটকগুলো বেশির ভাগ শুধু কিছু নায়ক-নায়িকা নির্ভর নির্মাণ হচ্ছে। একজন সিনিয়র অভিনেত্রী ও নির্মাতা হিসেবে তানিয়া এটিকে কিভাবে দেখছেন? এই প্রশ্নের জবাবে তিনি বলেন, আগে আমাদের নাটকগুলো পারিবারিক গল্পে বেশি নির্মাণ হতো। পারিবারিক একটি গল্পের জন্য অনেকগুলো চরিত্রের প্রয়োজন পড়ে। ফলে নায়ক-নায়িকা ছাড়াও চরিত্রের জন্য অনেক সিনিয়র অভিনেতা-অভিনেত্রী নাটকে থাকতেন। এ ছাড়া এখন নাটক চলে গেছে এজেন্টদের হাতে। তারা অল্পসংখ্যক শিল্পী দিয়ে কাজ শেষ করতে চান। তারা লাভ খোঁজেন। আর সেটির জন্য শিল্পীর বিষয়ে নতুন নির্মাতাদের চাপিয়ে দেওয়া হয়। এই শহরে টিকে থাকার জন্য তারাও বাধ্য হয়ে এজেন্টর চাওয়ানুযায়ী কাজ শেষ করেন। তবে আমি মনে করি আমাদের এটির সমাধান হবে। এখন সবাই সচেতন হচ্ছে। অভিনয়ের পাশাপাশি তানিয়া জিটিভিতে ‘আজকের অনন্যা’ অনুষ্ঠানটি উপস্থাপনা করছেন। অনুষ্ঠানটি দর্শকের মধ্যে দারুণ জনপ্রিয়তা পেয়েছে। ঈদের পরেই এটির নতুন লটের কাজ শুরু করবেন।

এ প্রসঙ্গে তানিয়ার ভাষ্য,‘আজকের অনন্যা’ আমার ভালোলাগার ও ভালোবাসার প্ল্যাটফর্ম। এটি আমার কাছে খুব উপভোগ্য মনে হয়। এ ছাড়া অনেক মানুষের সঙ্গে আড্ডা হয়, বিভিন্ন মানুষের দর্শন সম্পর্কে জানা যায়। আশা করছি নতুন লটেও আমার উপস্থাপনা দর্শক উপভোগ করবেন। আলাপনে এই অভিনেত্রীর সঙ্গে তার সংসার জীবন নিয়েও কথা হয়। সংগীতশিল্পী এস আই টুটুল ও তানিয়া শোবিজে ক্লিন দম্পতি হিসেবে পরিচিত। টুটুল বর্তমানে যুক্তরাষ্ট্রে রয়েছেন। তিনি আগামি মাসেই দেশে ফেরবেন বলে জানান তানিয়া। নিজের সংসার জীবন সম্পর্কে তিনি বলেন, সবার দোয়ায় আমরা অনেক সুখে আছি। আগামি দিনগুলোও এভাবে ভালো ভাবে কাটিয়ে দিতে চাই। সংসার জীবনে স্বামী-স্ত্রীর একের অপরের প্রতি গভীর আস্থা থাকলে কখনো সেখানে ফাটল ধরে না। দুজনের প্রতি দুজনের বিশ্বাস অর্জন করতে হবে। সর্বশেষ তানিয়া তার ভক্তদের উদ্দেশ্যে বলেন, প্রযুক্তি আমাদের অনেক কিছু সহজ করে দিয়েছে। কিন্তু আমরা যেন এটির অপব্যবহার না করি। তাহলেই প্রযুক্তির কল্যাণ সাধিত হবে।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর