May 2, 2024, 3:46 am

সংবাদ শিরোনাম
নাটোরে গোপন বৈঠক থেকে জামায়াতের ২০ নেতাকর্মী গ্রেপ্তার কুড়িগ্রামে দুপুরের খাবার খেতে আসার পথে সড়কে প্রাণ গেল মাদরাসা ছাত্রের পটুয়াখালীতে বজ্রপাতে তিনটি গরুর মৃত্যু কুড়িগ্রামে মহান মে দিবস পালিত কুয়াকাটায় যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত হয়েছে উলিপুরে ব্রহ্মপুত্র নদের ভাঙন রোধে ড্রেজিং প্রকল্পের উদ্বোধন রংপুরে নিরাপদ খাদ্য ব্যবস্থাপনার গুরুত্ব সম্পর্কে সন্মেলন অনুষ্ঠিত র‍্যাবের বিশেষ অভিযানে রাজশাহীর দামকুড়ায় ৩৯ কেজি গাঁজা উদ্ধার’ ০১ মাদক কারবারি গ্রেফতার দিনে দুপুরে নিজ ঘর থেকে আড়াই বছর বয়সী শিশুর দ্বিখণ্ডিত মরদেহ উদ্ধার রংপুর চিড়িয়াখানায় গরমে পশুর হাঁসফাঁস অবস্থা

অনিয়ম-দূর্ণীতির দায়ে বরখাস্ত তহশিলদার থানা হেফাজতে/

রফিকুল ইসলাম, রাঙ্গাবালী পটুয়াখালী :
পটুয়াখালীর রাঙ্গাবালীতে অনিয়ম-দূর্ণীতির দায়ে বরখাস্ত হওয়া ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা(তহশিলদার) মনিরুল ইসলামকে আটক করেছে জনতা।
বুধবার সন্ধ্যায় নতুন কর্মকর্তাকে চার্য বুঝিয়ে দিয়ে বিদায় নিয়ে যাওয়ার সময় রাঙ্গাবালী সদর ইউনিয়ন ভূমি অফিসের সামনে তাকে আটকে দেয়া হয়। এসময় ঘুষের টাকা ফেরত দাবীতে শতাধিক মানুষ রাস্তা আটকে দাড়ায় শতাধিক জনতা। পরিস্থিতি খারাপ হলে উপজেলা সহকারী কমিশনার ভূমি(এসিল্যান্ড) সালেক মুহিদ তাৎক্ষণিক পুলিশকে খবর দেয়। পরে পুলিশ এসে তহশিলদার মনিরুল ইসলামকে থানা হেফাজতে নিয়ে যায়।

এর আগে গত ১০ আগষ্ট অনিয়ম, দূর্ণীতি সহ বিভিন্ন অভিযোগে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।
জেলা প্রশাসক মোহাম্মাদ কামাল হোসেন স্বাক্ষরিত অফিস আদেশ সূত্রে জানাগেছে, বিআইডবিøউটিএ ও জেলা প্রশাসনের নিষেধাজ্ঞা থাকা স্বত্তেও কোড়ালীয়া স্পীডবোট ঘাটের এক কিলোমিটারের মধ্যে খাস আদায়ের জন্য প্রতিনিধি নিয়োগ করা, নিয়মবহির্ভূতভাবে কাউখালী মালেকার খাল ও চর ইমারশন ¯øইস খালে খাস আদায়ের জন্য প্রতিনিধি নিয়োগ, নিয়মবহির্ভূতভাবে কৃষি খাস জমি একসনা বন্দোবস্ত এবং সরকারী সম্পত্তি যথাযথ ব্যবস্থাপনা না করা ও জেলা প্রশাসনের ভাবমূর্তী ক্ষুণ্ণ করার দায়ে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।
রাঙ্গাবালী থানার অফিসার ইনচার্জ নুরুল ইসলাম মজুমদার জানান, পাওনা টাকা দাবী করে শতাধিক মানুষ তাকে আটকে রাখে। উত্তেজিত জনতার সাথে ঝামেলা এড়াতে এসিল্যান্ড মহোদয় পুলিশকে খবর দেয়। পুলিশ গিয়ে তাকে থানায় নিয়ে আসে।

নিজ হাওলা গ্রামের কামরুল হাসান রুবেল বলেন, মিটিশন করিয়ে দেয়ার কথা বলে ৬মাস আগে আমার কাছ থেকে ১ লাখ ৩০ হাজার টাকা নিয়েছে মনির তহসিলদার। মিটিশনও করিয়েও দেয়নি, আর টাকাও দিচ্ছেনা।
ছোটবাইশদিয়া ইউনিয়নের কালাম মুন্সি জানান , আমার জমি বুঝিয়ে দেয়ার কথা বলে ইউএনওকে টাকা দিতে হবে বলে আমার কাছ থেকে ১লাখ টাকা নিয়েছে। ১ বছর হয়েগেছে জমিতো বুঝিয়ে দেয়নি। টাকা চাইলে বলে দেখতেছি। টাকাতো আর আমি একা খাইনি একা দিব কিভাবে। জমি বুঝিয়ে দেয়ার কথা বললে তিনি বলেন ইউএনও স্যারের সাথে কথা বলে দেখতেছি। এভাবে আমাকে একবছর ধরে ঘোরাচ্ছে। তাই আজ আমরা জারা টাকা পাই তারা টাকা নিতে আসছি।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর