May 11, 2024, 9:01 am

সংবাদ শিরোনাম
রংপুর সিটি কর্পোরেশনে শিক্ষার্থীদের স্বাস্থ্য ও জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উদযাপনের ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত রংপুরের মিঠাপুকুরে স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে যুবকের মৃত্যুদণ্ড ডিএসইসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ পটুয়াখালীতে গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা ছিনতাইকারীও হয়ে উঠেছে ডাকাত শেরপুর জেলার শ্রীবরদী উপজেলা নির্বাচনে জয়ী তিন প্রার্থী চিলমারীতে উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা কুড়িগ্রামের রাজারহাটে প্রিজাইডিং অফিসারদের প্রশিক্ষণ অনুষ্ঠিত রংপুরে হঠাৎ বন্ধ সিএনজি: দুর্ভোগে চার উপজেলার সাধারণ মানুষ গাইবান্ধা জেলা তথ্য অফিসের আয়োজনে মহিলা সমাবেশ অনুষ্ঠিত

বকশিগঞ্জে শিক্ষার্থী বিহীন প্রতিবন্ধী শিক্ষা প্রতিষ্ঠান

সাইফুল ইসলাম,বকশিগঞ্জ (জামালপুর) প্রতিনিধিঃ

জামালপুর জেলার বকশিগঞ্জ উপজেলায় প্রতিবন্ধীদের নামে চলছে শিক্ষার্থী বিহীন দুস্থ্য প্রতিবন্ধী কারিগরি শিক্ষা ও প্রশিক্ষণ কেন্দ্র।
আজ ১৮ ফেব্রুয়ারী মঙ্গলবার দুপুর ১২টায় সরেজমিনে দেখা গেছে, দুস্থ প্রতিবন্ধী কারিগরি শিক্ষা ও প্রশিক্ষণ কেন্দ্রে কোন শিক্ষার্থী নেই। শিক্ষকদের প্রতিষ্ঠান কেন্দ্র ত্যাগ করার দৃশ্য। সাংবাদিকদের দেখে শিক্ষকরা অফিস কক্ষে বসেন। প্রধান শিক্ষক মোছাঃ লালমনি আক্তার জানান, মিটিং থাকায় ছুটি দেওয়া হয়েছে। তবে মিটিং এ সাংবাদিকদের থাকা যাবে না। কারিগরি শিক্ষার জন্য রাখা হয়েছে ৩টি সেলাই মেশিনের স্ট্যান্ড। আছে সুতা বিহীন ১টি চড়কা। আশ্চার্য্য হলেও সত্য যে, ঐ প্রতিষ্ঠানের ৯ জন শিক্ষার্থী প্রতিবন্ধী শিক্ষাবৃত্তি পেয়েছে। কাগজে-কলমে শিক্ষার্থী রয়েছে ১২৪ জন। শিক্ষক ১৫ জনের স্থলে উপস্থিত ছিল ১০ জন। বিষয়গুলো নিয়ে দুস্থ্য প্রতিবন্ধী কারিগরি শিক্ষা ও প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালক খাইরুল ইসলাম সাক্ষাতকারে জানিয়েছেন অবস্থা ভালো না। যদি একটা ছাত্রও না থাকে আমার কোন যায় আসে না, কারণ আমি সরকারের টাকা খায় না। আমার এনজিও’র (সততা জনকল্যাণ সংস্থা) ফান্ডে চলে, আমি বন্ধও করে দিতে পারি। এটা কেউ কিছু করতে পারবে না।

প্রাইভেট ডিটেকটিভ/১৮ ফেব্রুয়ারী ২০২০/ইকবাল

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর