March 19, 2024, 2:45 pm

সংবাদ শিরোনাম
সিলেট তামাবিল মহাসড়কে ক্যারিক্যাব ও পিকআপের সংঘর্ষে নিহত ৫, আহত ৭ কুড়িগ্রামে ৩ শতাধিক রোগীদেরকে ফ্রি চিকিৎসা সেবা প্রদান কুড়িগ্রামে সড়ক দুর্ঘটনা রোধে শিক্ষক শিক্ষার্থীদের নিয়ে প্রচারণায় পুলিশ সিংড়ায় চলনবিলে সরকারী খাল দখলমুক্ত হওয়ায় মাছ ধরলো শত শত মানুষ র‍্যাবের অভিযানে রাজশাহীর বানেশ্বরে জোরপূর্বক চাঁদা আদায়ের সময় চক্রের মূলহোতা’সহ গ্রেফতার- ৩ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে জাতির জনকের প্রতিকৃতিতে লালমনিরহাট জেলা পুলিশের বিনম্র শ্রদ্ধা নিবেদন তিস্তা ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দলবদ্ধ হামলা লুটপাট ও ভাঙচুর, রমেকে ভর্তি র‍্যাবের অভিযানে জুয়া খেলার সরঞ্জাম, ফেন্সিডিল ও নগদ অর্থ উদ্ধার’ ০৮ পেশাদার জুয়ারী ও মাদকসেবী গ্রেফতার চিনিকলের প্রশাসনিক কর্মকর্তা ও বেতারের সাবেক শিল্পী নাজমুল ইসলামের ইন্তেকাল

আরও গাড়ি দরকার: ওয়েইমো প্রধান

আরও গাড়ি দরকার: ওয়েইমো প্রধান

ডিটেকটিভ প্রযুক্তি ডেস্ক

ইউরোপে রোবো-ট্যাক্সি সেবা দিতে অ্যালফাবেট মালিকানাধীন স্বচালিত গাড়ির প্রতিষ্ঠান ওয়েইমো’র ‘বিপুল সংখ্যক’ গাড়ি প্রয়োজন বলে জানিয়েছেন প্রতিষ্ঠান প্রধান জন ক্রাফসিক।

জার্মান দৈনিক হ্যানডেলসব্লাট-কে দেওয়া এক সাক্ষাৎকারে ইউরোপে রোবো-ট্যাক্সি সেবা নিয়ে কথা বলেন ক্রাফসিক। কিন্তু এই বিপুলসংখ্যক গাড়ি কোন প্রতিষ্ঠান সরবরাহ করবে তা জানাতে চাননি ওয়েইমো প্রধান।

“এখন পর্যন্ত আমরা যা কিছু ঘোষণা করেছি তা শুধু মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য। আমাদের আরও অনেক যান দরকার। আমি সঠিক সংখ্যাটি বলতে পারছি না, কিন্তু এটি একটি বড় সংখ্যা,” বলেন ক্রাফসিক।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, সামনের কয়েক মাসের মধ্যে অ্যারিজোনার ফিনিক্সে স্বচালিত গাড়ির মাধ্যমে রাইড-হেইলিং সেবা চালু করার পরিকল্পনা রয়েছে ওয়েইমোর। পরবর্তীতে যুক্তরাষ্ট্রের অন্যান্য অঞ্চলে সেবার পরিধি বাড়াবে প্রতিষ্ঠানটি। দেশটিতে ফিয়াট ক্রাইসলার এবং জাগুয়ার ল্যান্ড রোভার গাড়ি দিয়ে যাত্রী সেবা দেবে প্রতিষ্ঠানটি।

গুগলের স্বচালিত গাড়ির প্রতিষ্ঠানটিকে ৬২ হাজার পর্যন্ত গাড়ি সরবরাহ করবে ফিয়াট ক্রাইসলার।

ক্রাফসিক আরও বলেন, ইউরোপে ব্র্যান্ড নাম পরিবর্তন করতে পারে প্রতিষ্ঠানটি। “ফিনিক্সে আমরা ওয়েইমো ব্র্যান্ড দিয়ে সেবা চালু করছি। ইউরোপে আমরা ভিন্ন উদ্যোগ নিতে পারি কারণ ইউরোপে আমাদের ব্র্যান্ডের তেমন পরিচিতি নেই। আমরা ইউরোপিয়ান কোনো গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করতে পারি।”

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর