May 2, 2024, 3:30 am

সংবাদ শিরোনাম
নাটোরে গোপন বৈঠক থেকে জামায়াতের ২০ নেতাকর্মী গ্রেপ্তার কুড়িগ্রামে দুপুরের খাবার খেতে আসার পথে সড়কে প্রাণ গেল মাদরাসা ছাত্রের পটুয়াখালীতে বজ্রপাতে তিনটি গরুর মৃত্যু কুড়িগ্রামে মহান মে দিবস পালিত কুয়াকাটায় যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত হয়েছে উলিপুরে ব্রহ্মপুত্র নদের ভাঙন রোধে ড্রেজিং প্রকল্পের উদ্বোধন রংপুরে নিরাপদ খাদ্য ব্যবস্থাপনার গুরুত্ব সম্পর্কে সন্মেলন অনুষ্ঠিত র‍্যাবের বিশেষ অভিযানে রাজশাহীর দামকুড়ায় ৩৯ কেজি গাঁজা উদ্ধার’ ০১ মাদক কারবারি গ্রেফতার দিনে দুপুরে নিজ ঘর থেকে আড়াই বছর বয়সী শিশুর দ্বিখণ্ডিত মরদেহ উদ্ধার রংপুর চিড়িয়াখানায় গরমে পশুর হাঁসফাঁস অবস্থা

সেনাবাহিনীর ভ্রাম্যমাণ চিকিৎসা সেবা দিচ্ছেন লক্ষ্মীপুরে

নজির আহম্মদ,রায়পুর(লক্ষীপুর)প্রতিনিধিঃ

করোনা পরিস্থিতিতে সেনাবাহিনীর ভ্রাম্যমাণ চিকিৎসা কেন্দ্রে চিকিৎসা সেবা পাচ্ছে লক্ষ্মীপুরের সাধারণ মানুষ। বৃহস্পতিবার দুপুর থেকে বিকাল পর্যন্ত জেলা শহরের চকবাজার ও রামগঞ্জ উপজেলায় প্রায় দুই শতাধিক মানুষকে ফ্রি চিকিৎসা সেবা (ব্যবস্থাপত্রসহ ঔষুধ) দেওয়া হয়েছে।
বাংলাদেশ সেনাবাহিনীর ১৭ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারির সিএমএইচ’র একদল অভিজ্ঞ চিকিৎসক ও সেনাসদস্যরা লক্ষ্মীপুরে নতুন উদ্যোমে সচেতনতামূলক প্রচারনা অভিযান ও অসুস্থ্য ব্যক্তিদের চিকিৎসা সেবা প্রদান করেন।
এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর ১৭ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারির ক্যাপ্টেন রাহাত খানের নেতৃত্বে সিএমএইচ’র সামরিক চিকিৎসক ক্যাপ্টেন মো. শাকিবসহ একদল চিকিৎসক ও সেনাসদস্যরা।
ক্যাপ্টেন রাহাত খান জানান, লকডাউনের এই সময়ে সাধারণ মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে প্রতিদিনই সেনাবাহিনীর এ সেবা কার্যক্রম অব্যাহত থাকবে। করোনাভাইরাসের প্রাদুর্ভাব কমাতে গণজমায়েত ও সঙ্গরোধ নিশ্চিত করতে লক্ষ্মীপুর জেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে সেনাবাহিনীর ১৭ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারির সদস্যরা টহল অব্যাহত রেখেছেন এবং দরিদ্র জনগোষ্ঠীর দ্বারে দ্বারে ত্রাণসামগ্রী পৌঁছে দিচ্ছেন।
তিনি আরো জানান, দায়িত্ব পাওয়ার পর থেকে লক্ষ্মীপুরের পাঁচটি উপজেলার প্রত্যন্ত অঞ্চলে সঙ্গরোধ নিশ্চিত করতে কাজ করা হচ্ছে। গত কয়েক দিন ধরে জেলা সদর, রায়পুর, রামগঞ্জ, রামগতি ও কমলনগর উপজেলায় টহলরত অবস্থায় সাধারণ মানষকে ত্রাণ সামগ্রী দেওয়া হয়েছে। প্রতি জনের মাঝে বিতরণকৃত ত্রাণসামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ২ কেজি ডাল, ২ কেজি পেঁয়াজ, ১ কেজি চিনি, ১ কেজি লবণ, ১ কেজি তেল ও দুইটি সাবান। এই কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান এ কর্মকর্তা।
প্রাইভেট ডিটেকটিভ/১৬ এপ্রিল ২০২০/ইকবাল
Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর