May 2, 2024, 3:40 am

সংবাদ শিরোনাম
নাটোরে গোপন বৈঠক থেকে জামায়াতের ২০ নেতাকর্মী গ্রেপ্তার কুড়িগ্রামে দুপুরের খাবার খেতে আসার পথে সড়কে প্রাণ গেল মাদরাসা ছাত্রের পটুয়াখালীতে বজ্রপাতে তিনটি গরুর মৃত্যু কুড়িগ্রামে মহান মে দিবস পালিত কুয়াকাটায় যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত হয়েছে উলিপুরে ব্রহ্মপুত্র নদের ভাঙন রোধে ড্রেজিং প্রকল্পের উদ্বোধন রংপুরে নিরাপদ খাদ্য ব্যবস্থাপনার গুরুত্ব সম্পর্কে সন্মেলন অনুষ্ঠিত র‍্যাবের বিশেষ অভিযানে রাজশাহীর দামকুড়ায় ৩৯ কেজি গাঁজা উদ্ধার’ ০১ মাদক কারবারি গ্রেফতার দিনে দুপুরে নিজ ঘর থেকে আড়াই বছর বয়সী শিশুর দ্বিখণ্ডিত মরদেহ উদ্ধার রংপুর চিড়িয়াখানায় গরমে পশুর হাঁসফাঁস অবস্থা

রাজধানীতে দিনে দুপুরে ডাকাতের গুলিতে ২ জন আহত, ৪ জন ডাকাত আটক

হুমায়ূন কবির ভূঁইয়া
রাজধানীর দক্ষিণখান থানাধীন দক্ষিণ মোল্লারটেকে সকাল ১১.৩০ টার দিকে দুজন ব্যক্তি বাড়ী ভাড়ার কথা বলে ভিতরে ঢুকে। বাড়ীর মালিকের ছোট ছেলে দরজা খুলে দিয়ে তাদের নিয়ে ভিতরে যায়।

সাথে সাথে আরও ৮/১০ জন লোক ভিতরে ঢুকে। বাড়ীর মালিক ইঞ্জিনিয়ার মোতালেব হোসেন (অব.) তখন বাসায় ছিলেন না। তাকে ফোন করে আনার পর তিনি ঘরে ঢুকলে তাকে আইনের লোক পরিচয় দিয়ে চেয়ারে বসিয়ে বেঁধে ফেলেন। বাড়ীর ভিতরে অবস্থানরত সকল সদস্যকে ওড়না দিয়ে হাত/পা বেঁধে ফেললে বাড়ীর লোকজন বুঁঝতে পারে যে তারা ডাকাত বা অন্য কোন সন্ত্রাসী চক্রের সদস্য। তাই তারা অনুরোধ করে যে “আমাদেরকে কিছু না বলে আপনারা যা যা নিতে চান নিয়ে যান, তবুও আমাদেরকে কিছু বইলেন না” এবং তাদেরকে সিন্দুকের চাবি দিয়ে দেয়। তারা সিন্দুক খুলে প্রায় ৪,০০,০০০/- (চার লক্ষ) টাকা ক্যাশ এবং ত্রিশ ভরি স্বর্ণালঙ্কার নিয়ে বের হওয়ার সময় বাড়ীর সদস্যদের মুখ খোলাথাকায় তারা ডাকাত ডাকাত বলে চিৎকার করলে আশেপাশের লোকজন বাড়ীর দিকে আসতে থাকে। এমতাবস্থায় নিচে প্রথমেই গুলি করে বাড়ীর মালিকের পালিত ছেলে রহমত আলী (৩০) এমদাদ(৪০) কে। তারপর অন্যান্য লোকজন তাকে আটকিয়ে ফেলে। তারপর ভূঁইয়া কমপ্লেক্সের গলি দিয়ে পালিয়ে যাওয়ার সময় স্থানীয় জনতা এক ডাকাতকে আটকে ফেলে। তারপর সে গুলি চালায় এবং গুলি উক্ত ব্যক্তির কাঁধে উপর দিয়ে চলে যায়। ফলে সে আহত হয় এবং অন্যান্য লোকজন উক্ত ডাকাতকে আটক করে। সূত্র জানায়, বাড়ীর ডানপাশের রাস্তা দিয়ে অন্য আরেকজন ডাকাতকে আটক করে বাড়ীর জামাই সহ অন্য আরও ২/৩ জন সহ বাইতুল মামুর মসজিদের সামনে থেকে। সূত্র আরও জানায়, বাড়ীর পিছনের দিক দিয়ে পালানোর সময় সি.আই.ডি’র এস আই ওবায়েদুর একজনকে জাপটে ধরে ফেলে। আর বাকী ৭/৮ জন রেল লাইনের উপর দিয়ে ডানদিকে চলে যায়। সূত্র জানায়, দুপুর ১২.৩০ টার দিকে এক ডাকাত এ.পি.বি.এন. স্কুলের সামনে গেলে জনগণ চারদিক থেকে আসতে থাকলে উক্ত ডাকাত গুলি করে। পরে এ.পি.বি.এন এর সদস্য সহ অন্যান্য স্থানীয় জনগণ তাকে আটক করে এ.পি.বি.এন স্কুলের ভিতরে নিয়ে যায়। সূত্রে জানা যায় যে, ঘটনাস্থলে তিনটি চাঁপাতি ও বাড়ির লোকজনকে বাঁধার জন্য ব্যবহারিত ওড়না এবং কিছু ইমিটেশন জুয়েলারী পুলিশ জব্দ করে থানায় নিয়ে যায়। সূত্রে আরও জানা যায়, দুপুর ১.০০ টার দিকে পুলিশের ভ্যানে করে উক্ত চার ডাকাতকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। বেলা ৩ টার দিকে ডিসি উত্তর নাবিদ ঘটনাস্থলে হাজির হন। তখন তিনি বাড়ীর মালিকের ভায়রার সাথে একান্তে কথা বলেন। তখন সেখানে উপস্থিত ছিলেন এ সি মিজানুর রহমান ও দক্ষিণখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তপন চন্দ্র পাল। পরবর্তীতে সাড়ে তিনটার দিকে ডি. আই. জি কৃঞ্চপদ রায় ঘটনাস্থলে আসে এবং জব্দকৃত আলামত সহ প্রত্যক্ষদর্শী এবং যেসব লোকজনকে বাসায় বেঁধে রাখে ডাকাতি করে তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যায়। সন্ধ্যা সাত টার দিকে দক্ষিণখান থাকার সাথে যোগাযোগ করলে থানার দক্ষিণখান থানার ডিউটি অফিসার এ.এস.আই মমিনুল জানান, “উক্ত ডাকাতির ঘটনার ব্যাপারে এখনও কোন মামলা হয়নি এবং উচ্চপদস্থ কর্মকর্তারা থানায় অবস্থান করতেছেন”।

 

 

 

 

 

প্রাইভেট ডিটেকটিভ/২৯মার্চ২০১৮/ইকবাল

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর