May 2, 2024, 3:38 am

সংবাদ শিরোনাম
নাটোরে গোপন বৈঠক থেকে জামায়াতের ২০ নেতাকর্মী গ্রেপ্তার কুড়িগ্রামে দুপুরের খাবার খেতে আসার পথে সড়কে প্রাণ গেল মাদরাসা ছাত্রের পটুয়াখালীতে বজ্রপাতে তিনটি গরুর মৃত্যু কুড়িগ্রামে মহান মে দিবস পালিত কুয়াকাটায় যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত হয়েছে উলিপুরে ব্রহ্মপুত্র নদের ভাঙন রোধে ড্রেজিং প্রকল্পের উদ্বোধন রংপুরে নিরাপদ খাদ্য ব্যবস্থাপনার গুরুত্ব সম্পর্কে সন্মেলন অনুষ্ঠিত র‍্যাবের বিশেষ অভিযানে রাজশাহীর দামকুড়ায় ৩৯ কেজি গাঁজা উদ্ধার’ ০১ মাদক কারবারি গ্রেফতার দিনে দুপুরে নিজ ঘর থেকে আড়াই বছর বয়সী শিশুর দ্বিখণ্ডিত মরদেহ উদ্ধার রংপুর চিড়িয়াখানায় গরমে পশুর হাঁসফাঁস অবস্থা

মগনামায় সন্ত্রাসীরা ফের বেপরোয়া পেকুয়ায় চিংড়িঘের দখলে নিতে দখলবাজদের  অস্ত্রের মহড়া আতংকিত এলাকাবাসী

পেকুয়া  প্রতিনিধিঃ

পেকুয়া উপজেলার মগনামায় সন্ত্রাসীরা ফের বেপরোয়া হয়ে উঠেছে।চলছে রাতদিন অস্ত্রের মহড়া।এতে করে স্থানীয়রা ও ভুক্তভোগীরা আতংকে দিনযাপন করছে। ইউনিয়নের বাইন্যা ঘোনা গ্রামের রুকুর দিয়া এলাকায় হতভাগা নুরুল আবছারের বসতঘর ও চিংড়িঘের দখলে নিতে দফায় দফায় প্রভাবশালী মহল ‘বহিরাগত’ অস্ত্রধারী সন্ত্রাসী দিয়ে মহড়া দিচ্ছে!এতে করে  ওই কৃষক পরিবার ও ঐ গ্রামের বাসিন্দারা  আতংকিত হয়ে পড়েছে। যে কোন মূহুর্তে কৃষকের বসতঘর ও চিংড়িঘের দখলে নিতে প্রভাবশালীদের লেলিয়ে দেওয়া অস্ত্রধারী সন্ত্রাসী বাহিনী কর্তৃক ন্যাক্করজনক হামলার আশংকা করছেন কৃষক পরিবারসহ স্থানীয় এলাকাবাসীরা।অভিযোগে জানা যায় মগনামা ইউনিয়নের বাইন্যা ঘোনা গ্রামের রুকুরদিয়া এলাকার হাজী নুরুল আবছার তার দীর্ঘদিনের ভোগদখলীয় জমিতে গত এক বছর পূর্বে টিনের বসতঘর তৈরী করে এবং বসতঘর সংলগ্ন ৭ একরেরও বেশি যায়গায় একটি চিংড়ি ঘেরে বিভিন্ন প্রজাতির মাছের চাষ করে আসছেন। এদিকে তার বসতঘর ও চিংড়ি ঘের জবর দখলের জন্য দীর্ঘদিন ধরে বিভিন্নভাবে অপকৌশল চালাচ্ছিল এমনকি নুরুল আবচারের পরিবারের সদস্যদের বিরুদ্ধে বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে হয়রানী করে আসছিল বাইন্যা ঘোনা গ্রামের মৃত ছালেহ আহমদের পুত্র চাঁদাবাজি ও দ্রুত বিচার আইনে দায়েরকৃত বিভিন্ন মামলার চিহ্নিত অপরাধী আবুল কালামের নেতৃত্বে একদল ভূমিদস্যু। আবুল কালাম দখলবাজি পাকাপোক্ত করার জন্য অপকৌশল অবলম্বন করে গোয়াখালী গ্রামের ছরওয়ার উদ্দিন নামের এক প্রতারককে মালিক সাঁজিয়ে হাজী নুরুল আবছারের মালিকানাধীন ভোগদখলীয় বসতবাড়ি সংলগ্ন জমি, টিনের বসতঘরসহ পাশ্ববর্তী ৭ একর চিংড়ি জবর দখলের জন্য ষড়যন্ত্র শুরু করে। এরই ধারাবাহিকতায় হাজী নুরুল আবছারের পুত্র নুরুল আজিম কনককে বেশ কয়েকটি মিথ্যা মামলায় আসামী করে চরমভাবে হয়রানী করে আবুল কালাম গং। অপরদিকে নুরুল আজিম বাদী হয়ে চকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে আবুল কালাম, প্রতারক ছরওয়ার উদ্দিনসহ বেশ কয়েকজনের বিরুদ্ধে একটি চাঁদাবাজির মামলা দায়ের করেন। উক্ত মামলায় আবুল কালাম বর্তমানে কক্সবাজার কারাগারে রয়েছে। আবুল কালাম কারাগারে যাওয়ার পর থেকে তার ভাই আবুল কাসেম, আবুল হাসেম ও প্রতারক ছরওয়ার উদ্দিন আরো বেপরোয়া হয়ে নুরুল আজিমের বসতঘর ও চিংড়ি দখলের জন্য ভাড়াটে অস্ত্রধারী বহিরাগত সন্ত্রাসী ভাড়া করে এনে রীতিমত মহড়া শুরু করেছে।নুরুল আজিম জানান, আবুল হাসেম ও আবুল কাসেম ভাড়াটে অস্ত্রধারী লোকজন এনে প্রতিনিয়তই বসতঘর ও চিংড়ি ঘের জবর দখলের হুমকি দিয়ে মোটাংকের চাঁদাদাবী করছেন। তাদের দাবীকৃত চাঁদা না দেওয়ায় অব্যাহতভাবে হুমকি বসতঘর ও চিংড়ি ঘের দখলের হুমকি দিচ্ছে। তারা যেকোন মূহুর্তে অস্ত্রধারী সন্ত্রাসী বাহিনী ভাড়া করে এনে তার বসতঘর ও চিংড়ি ঘের দখলে জন্য বেপরোয়া হামলা চালাতে পারে।
১৮ নভেম্বর সকালে সরেজমিন মগনামা ইউনিয়নের ওই গ্রামে পরিদর্শন করে ভূক্তভোগী কৃষক পরিবারের সদস্যদের সাথে আলাপ কালে তারা মর্মাহত কন্ঠে এ প্রতিবেদকের কাছে জানিয়েছেন, দখলবাজ আবুল কালামের ভাই আবুল হাসেম ও আবুল কাসেমের নেতৃত্বে বর্তমানে প্রতিনিয়তই তাদের বসতঘর ও চিংড়ি দখলে হুমকি দিচ্ছে। পেকুয়া উপজেলার বিভিন্ন এলাকার চিহ্নিত দাগি অস্ত্রধারী দূর্ধর্ষ অপরাধীদের টাকার বিনিময়ে ভাড়া করে এনে রাতের বেলা অস্ত্রের মহড়া দেয়। তাদের অস্ত্রের মহড়ার কারণে প্রতিরাতেই তাদের আতকের মধ্যে কাটাতে হয়।সুত্রে জানায় আবুল কালাম গং নুরুল আজিমের বসতঘর ও চিংড়ি ঘের দখলের চেষ্টা চালালে গত ০৮/০৫/১৮ইংরেজী তারিখ চকরিয়া আদালতে একটি মামলা দায়ের করেন। যার সিআর মামলা নং ৪৬২/১৮ইং। আদালতে বর্তমানে মামলাটি বিচারাধীন রয়েছে। উক্ত মামলা দায়েরের পর আবুল কালাম গং নুরুল আজিমের বসতঘর ও চিংড়ি ঘের দখলের উদ্দেশ্যে হামলা চালায়। হামলায় নুরুল আজিমের পরিবারের প্রায় ৩জন সদস্য গুরুতর আহত হয়। এরপর নুরুল আজিমের পিতা হাজী নুরুল আবচার বাদী হয়ে চকরিয়া আদালতে গত ০৬/০৬/১৮ইংরেজী তারিখে আবুল কালাম ও প্রতারক ছরওয়ার উদ্দিনসহ ৬ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। যার সিআর মামলা নং ৬০৬/১৮ইং। বর্তমানে মামলাটি পেকুয়া থানার ওসি তদন্ত মিজানুর রহমানের কাছে তদন্তাধীন রয়েছে। এসব মামলার পর আবুল হাসেম নুরুল আজিমের কাছ থেকে উল্টো ২৫ লাখ টাকার চাঁদাদাবি করে। তার দাবীকৃক চাঁদা না দেওয়ায় অস্ত্রধারী ভাড়াটে লোকজন এনে নুরুল আজিমের মালিকানাধীন চিংড়িঘেরে অনধিকার প্রবেশ করে গত ২৭/১০/১৮্ইংরেজী তারিখ সকাল ৮টার দিকে অতর্কিত অবস্থায় হামলা করে। এসময় তারা নুরুল আজিমকে মারধর করে। পরে এ ঘটনায় নুরুর আজিম বাদী হয়ে কক্সবাজার দ্রুত বিচার ট্রাই্ব্যুনালে আইন শৃঙ্খলা বিঘœকারী অপরাধ (দ্রুত বিচার ২০০২) এর ৪/৫ ধারাসগ অন্যান অপরাধের ধারায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং ১২৮৭/১৮ই্।ং উক্ত মামলায় আসামীরা হলেন বাইন্যা ঘোনা গ্রামের মৃত হাজী ছালেহ আহমদেও পুত্র আবুল হাসেস, আবুল কাসেম, আবুল কালাম, প্রতারক ছরওয়ার উদ্দিন ও নুর মোহাম্মদ। মামলাটি আদালতের বিজ্ঞ বিচারক আমলে নিয়ে কক্সবাজার ডিবি পুলিশের ওসিকে সাত কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। এছাড়াও নুরুল আজিম বাদী হয়ে আবুল কালাম গংয়ের বিরুদ্ধে গত ২৩/০৬/১৮ইংরেজী তারিখ কক্সবাজারের পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছিলেন। যার স্মারক নং ৪৯৪৬। অভিযোগটি বর্তমানে পুলিশ সুপারের নির্দেশে পেকুয়া থানা পুলিশ তদন্ত করছেন। মগনামা ইউনিয়ন পরিষদের গ্রাম আদালতে প্রতারক ছরওয়ার উদ্দিন গংদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছিলেন নুরুল আজিম। যার মামলা নং ২৩৯/১৮ইং।ভূক্তভোগী হাজী নুরুল আবছার অভিযোগ করে জানান, দখলবাজ আবুল হাসেম গং প্রতিনিয়তই বসতঘর দখলের হুমকি দেওয়ার পাশাপাশি তার পুত্র নুরুল আজিমকে অপহরণ পূর্বক হত্যা করে লাশ গুমেরও হুংকার দিচ্ছে। তাদের অব্যাহত হুমকির কারণে তারা পরিবার নিয়ে চরম উদ্বেগ-উৎকন্ঠায় দিনাতিপাত করছেন। তিনি এসব জবরদখলকারী সন্ত্রাসী, চাঁদাবাজ ও অস্ত্রধারী অপরাধীদের গ্রেফতারসহ আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।এব্যাপারে পেকুয়া থানার অফিসার ইনচার্জ জাকির হোসেন ভুঁইয়া জানান অস্ত্রের মহড়া দিচ্ছে এটা কেউ লিখিত অভিযোগ দেয়নি অভিযোগ ফেলে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

প্রাইভেট ডিটেকটিভ/১৮ নভেম্বর ২০১৮/ইকবাল
Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর