May 2, 2024, 3:45 am

সংবাদ শিরোনাম
নাটোরে গোপন বৈঠক থেকে জামায়াতের ২০ নেতাকর্মী গ্রেপ্তার কুড়িগ্রামে দুপুরের খাবার খেতে আসার পথে সড়কে প্রাণ গেল মাদরাসা ছাত্রের পটুয়াখালীতে বজ্রপাতে তিনটি গরুর মৃত্যু কুড়িগ্রামে মহান মে দিবস পালিত কুয়াকাটায় যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত হয়েছে উলিপুরে ব্রহ্মপুত্র নদের ভাঙন রোধে ড্রেজিং প্রকল্পের উদ্বোধন রংপুরে নিরাপদ খাদ্য ব্যবস্থাপনার গুরুত্ব সম্পর্কে সন্মেলন অনুষ্ঠিত র‍্যাবের বিশেষ অভিযানে রাজশাহীর দামকুড়ায় ৩৯ কেজি গাঁজা উদ্ধার’ ০১ মাদক কারবারি গ্রেফতার দিনে দুপুরে নিজ ঘর থেকে আড়াই বছর বয়সী শিশুর দ্বিখণ্ডিত মরদেহ উদ্ধার রংপুর চিড়িয়াখানায় গরমে পশুর হাঁসফাঁস অবস্থা

টিকা নেয়ার বয়সসীমা ১৮ বছর হচ্ছে

ডিটেকটিভ ডেস্কঃঃ

স্কুল কলেজ খুলে দেয়ার স্বার্থে করোনার টিকা নেয়ার বয়সসীমা ১৮ বছর করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য বিভাগের এক অনুষ্ঠানে এ কথা জানান তিনি।

বর্তমানে ৩৫ বা তদূর্ধ্ব বয়সী ব্যক্তিরা টিকার জন্য রেজিস্ট্রেশন করে টিকা নিতে পারবেন। এর আগে ৪০ ঊর্ধ্বসহ ১৮ ক্যাটাগরিতে অগ্রাধিকারভিত্তিতে টিকা দেয়া হতো। এখন অগ্রাধিকার তালিকায় যোগ হয়েছে কৃষক ও শ্রমিক জনগোষ্ঠী। তবে কৃষক ও শ্রমিকদের তালিকা আসতে হবে কৃষি মন্ত্রণালয় এবং শ্রম মন্ত্রণালয় থেকে।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, দেশে সাড়ে তিন কোটি টিকা মজুদ রাখার সক্ষমতা আছে। নিবন্ধন করে টিকা নিতে গ্রামাঞ্চলে বয়স্করা অপারগ হলে শুধু জাতীয় পরিচত্র দিয়ে টিকা নেয়ার ব্যবস্থা করা হবে। এসময় তিনি বলেন, ঈদের সময় ধিনিষেধ শিথিল হওয়ায় সংক্রমণের হার বাড়তে পারে।

স্বাস্থ্য মন্ত্রণালয় মানুষের জন্য সারাক্ষণ কাজ করে যাচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, লোকবলের অভাব কাটাতে শিগগির ২ হাজার চিকিৎসক, ৪ হাজার নার্স নিয়োগ করা হবে।

//ইয়াসিন//

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর