May 2, 2024, 3:59 am

সংবাদ শিরোনাম
নাটোরে গোপন বৈঠক থেকে জামায়াতের ২০ নেতাকর্মী গ্রেপ্তার কুড়িগ্রামে দুপুরের খাবার খেতে আসার পথে সড়কে প্রাণ গেল মাদরাসা ছাত্রের পটুয়াখালীতে বজ্রপাতে তিনটি গরুর মৃত্যু কুড়িগ্রামে মহান মে দিবস পালিত কুয়াকাটায় যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত হয়েছে উলিপুরে ব্রহ্মপুত্র নদের ভাঙন রোধে ড্রেজিং প্রকল্পের উদ্বোধন রংপুরে নিরাপদ খাদ্য ব্যবস্থাপনার গুরুত্ব সম্পর্কে সন্মেলন অনুষ্ঠিত র‍্যাবের বিশেষ অভিযানে রাজশাহীর দামকুড়ায় ৩৯ কেজি গাঁজা উদ্ধার’ ০১ মাদক কারবারি গ্রেফতার দিনে দুপুরে নিজ ঘর থেকে আড়াই বছর বয়সী শিশুর দ্বিখণ্ডিত মরদেহ উদ্ধার রংপুর চিড়িয়াখানায় গরমে পশুর হাঁসফাঁস অবস্থা

ঝালকাঠিতে কুয়াকাটা এক্সপ্রেস ও ‘সেভেন স্টার পরিবহনে অভিযান

এম খায়রুল ইসলাম পলাশ, ঝালকাঠি:

বরিশাল-খুলনা মহাসড়কের ঝালকাঠিতে যাত্রীবাহী বাসে অভিযান চালিয়ে ১৫ মণ জাটকা ইলিশ জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ৬ জনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বশির গাজী তাদেরকে এ  দন্ড প্রদান করেন। ‘তাৎক্ষণিক অভিযানে প্রত্যেককে ৫ হাজার করে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে জানিয়েছেন তিনি ।
জেলা মৎস্য অধিদপ্তর ও জেলা প্রশাসন যৌথভাবে মঙ্গলবার রাত পৌনে ১২ টার দিকে শহরের কৃষ্ণকাঠি পেট্রোলপাম্প মোড়ে বেশ কয়েকটি বাসে অভিযান চালিয়ে ২টি বাস থেকে জাটকাগুলো জব্দ করেন।
দন্ডপ্রাপ্তরা হলেন, কুয়াকাটা-বেনাপোল রুটে কুয়াকাটা এক্সপ্রেস এর চালক মো. মামুন হোসেন, সুপারভাইজার মো. খোকন ও হেলপার আলতাফ হোসেন। একই রুটের ‘সেভেন স্টার পরিবহনের চালক মো. দিপু, সুপারভাইজার আশরাফুল ইসলাম ও হেলপার মো. রিপন। অভিযানে উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ।
জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ বলেন, ‘গত নভেম্বর থেকে জুন পর্যন্ত ৮ মাস জাটকা ধরা, পরিবহন, মজুদ ও বেচা-কেনার উপর সরকারী নিষেধাজ্ঞা রয়েছে। একটি চক্র  এ বিধি-নিষেধ অমান্য করে জাটকা শিকার ও বাজারজাত অব্যহত রাখছিল।  তিনি আরো বলেন, ‘উদ্ধারকৃত জাটকা পটুয়াখালীর কলাপাড়ার মহিপুর বন্দরের বিভিন্ন আড়ৎ থেকে পিরোজপুর, খুলনা ও যশোরের বাজারে যাচ্ছিল। পথে জাটকাগুলো জব্দ করে রাতেই বিভিন্ন মাদ্রাসার বোডিং এবং এতিমখানায় বিতরণ করা হয়েছে।’
ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বশির গাজী বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে অভিযানে চালিয়ে ১৫ মণ জাটকা ইলিশ জব্দ ও পরিবহনের দায়ে ৬জনকে ৫ হাজার টাকা করে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সরকারের বেধে দেয়া ৮মাস সময় অনুযায়ী আগামী জুন মাস পর্যন্ত নিয়মিত এধরনের অভিযান পরিচালিত হবে।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর