May 20, 2024, 7:59 am

সংবাদ শিরোনাম
শাহপরাণ (রহঃ) থানা পুলিশের অভিযানে ১৯,৬০০ কেজি ভারতীয় চিনিসহ ০৩ জন গ্রেফতার উখিয়ায় রোহিঙ্গা শিবিরে অভিযানে ৪ আরসা সদস্য অস্ত্রসহ গ্রেফতার রাজধানীর ডেমরা এলাকা হতে আনুমানিক ছয় কোটি টাকা মূল্যমানের ৮৬০০ লিটার বিদেশী মদসহ ০৩ জন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ উলিপু‌রে পাঁচ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক কাউনিয়ায় (ব্লাস্ট) এর উদ্দোগে ধর্মীয় সম্প্রীতির উপরে আলোচনা সভা কুড়িগ্রামে ১ টাকায় ১০ টি পরিবেশ বান্ধব পাখা বিক্রি করছে ফুল জৈন্তাপুরে গভীর রাতে পুলিশের অভিযানে ৬১৫ বোতল মদ ৮ কেজী গাঁজা উদ্ধার রাজধানী ঢাকার যাত্রাবাড়ী এলাকা হতে ডাকাতির প্রস্তুতিকালে ০৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ ক্ষেতলালে কলেজ প্রতিষ্ঠাতার মৃত্যু বার্ষিকীতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কুড়িগ্রামের নাগেশ্বরীতে সার্কেল হিসেবে সহকারী পুলিশ সুপার মোঃ মাসুদ রানার যোগদান

ইংল্যান্ডের অনভিজ্ঞতাকে কাজে লাগাতে চান স্মিথ

ইংল্যান্ডের অনভিজ্ঞতাকে কাজে লাগাতে চান স্মিথ

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

আগামী মাসে শুরু হওয়া এ্যাশেজ সিরিজে ইংল্যান্ড দলের অনভিজ্ঞতাকে কাজে লাগানোর আশা করছেন অস্ট্রেলিয়া অধিনায়ক স্টিভ স্মিথ। সর্বশেষ ২০১০-২০১১ মৌসুমে অস্ট্রেলিয়ার মাটিতে এ্যাশেজ সিরিজ জয় করেছিল ইংলিশরা। তবে বর্তমান সফরে সেই দলের মাত্র চার জন খেলোয়াড় রয়েছেন।

সাবেক অধিনায়ক এলিস্টার কুক, জেমস এন্ডারসন, স্ট্রয়ার্ট ব্রড এবং স্টিভেন ফিন- এ চারজন খেলোয়াড় রয়েছেন বর্তমান ইংলিশ দলে। যে কারণে অনেক নতুন মুখকেই এবার সামনে পাচ্ছে স্বাগতিকরা। ক্যারিয়ারে এ পর্যন্ত মাত্র তিন টেস্ট খেলা মার্ক স্টোনম্যানকে দেখা যেতে পারে ওপেনার হিসেবে। মিডল অর্ডার সামলাতে হতে পারে ডেভিড মালান এবং জেমস ভিন্সকে। যাদের দুজনের ১২ টেস্ট খেলার অভিজ্ঞতা রয়েছে।

বিবিসিকে স্মিথ বলেন, ‘ডেভিড মালান এবং অন্যরা মাঠে নেমে খেলা শুরু করেছে। তারা কোথায় ব্যাট করবে আমি নিশ্চিত নই। তবে মার্ক স্টোনম্যান সম্ভবত ওপেনিং করবে। তারা (ইংল্যান্ড) একটা অনভিজ্ঞ দল নিয়ে অস্ট্রেলিয়া সফরে আসছে। ফাস্ট এবং আমার ধারণা বাউন্সি উইকেটে খুব ভালো করতে পারবে না। আমরা তাদের অনভিজ্ঞতার সুযোগটি কাজে লাগাতে পারবো। তাদের ব্যাটিং সম্পর্কে আমাদের ভাল ধারণা আছে। কুক এবং জো রুট তাদের বড় দুই খেলোয়াড়, যাদেরকে আমাদের নিবৃত্ত করতে হবে।’

ইংল্যান্ড দলের দুই অভিজ্ঞ পেসার জেমস এন্ডারসন এবং স্টুয়ার্ট ব্রডকে নিয়েও কথা বলেন স্মিথ। তিনি বলেন, যতটা সম্ভব স্বাগতিক দলকে এই জুটি থেকে সতর্ক থাকতে হবে। পুরো ফিটনেস ফিরে পেতে এখনো কাজ করছেন ইংলিশ সিমার ক্রিস ওকস। স্পিনার হিসেবে দলটির প্রথম পছন্দ হবে পার্ট টাইমার মঈন আলী। স্মিথ বলেন, ‘জেমস এন্ডারসন এবং স্টুয়ার্ট ব্রড অভিজ্ঞ এবং তারা বেশ কয়েক বার অস্ট্রেলিয়া সফর করেন। সুতরাং প্রত্যাশাটা তারা জানেন। এ দুজনের অনেক বেশি ওভার আমাদের সামাল দিতে হবে। সেটা সম্ভব হলে আমরা সাফল্য পাব বলে আশা করছি।

Share Button

     এ জাতীয় আরো খবর