May 30, 2024, 6:51 pm

সংবাদ শিরোনাম
রংপুর সিটির তিন মাথায় নির্মাণ শ্রমিকের মৃত্যু, ইউপি চেয়ারম্যান ও ভবন মালিকের যোগসাজসে গোপনে লাশ দাফন আদমদীঘির ধান শরিয়তপুরে উদ্ধার; গ্রেপ্তার-২ অবৈধভাবে চাঁদা উত্তোলনকালে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা হতে ০৬ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান এলাকা হতে গাঁজা ও বিদেশী পিস্তলসহ কুখ্যাত অস্ত্রধারী মাদক ব্যবসায়ী সাগর’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে বৈদ্যুতিক খুঁটির সাথে ধাক্কায় চালকের মৃত্যু ঘূর্ণিঝড় রেমাল এর প্রভাবে উপকুলের সতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত কুড়িগ্রামে বেবী তরমুজের চাষে তিন মাসে আয় দেড় লাখ টাকা মাঝরাত্রে প্রবাসীর ঘরে ঢুকে স্ত্রীও মা কে ছুরি মেরে পালালো দুর্বৃত্তরা বগুড়ার শিবগঞ্জে জাতীয় অনলাইন প্রেসক্লাবের কমিটি গঠন: এমদাদুল আহবায়ক রবি সদস্য সচিব গাইবান্ধা প্রেসক্লাব’র কমিটি গঠিত

৩৯ বয়সের নারীর ৩৮ সন্তান

৩৯ বয়সের নারীর ৩৮ সন্তান

উগান্ডার মরিয়াম ৩৯ বয়সেই জন্ম দিয়েছেন ৩৮ সন্তান। সবাই সুস্থ আছে। সাধারণত সব দম্পতি চান তাদের ঘরে একটি কিংবা দু’টি সন্তান থাকুক। কিন্তু একসঙ্গে ৩৮ সন্তান? কেউ না চাইলেও উগান্ডার মরিয়াম নাবাটানজি’র ঠিকই রয়েছে ৩৮টি সন্তান। ৩৯ বছর বয়সী এই নারীর সন্তানদের পিতাও কিন্তু একজনই।

মাত্র ১৩ বছর বয়সে বিবাহবন্ধনে আবদ্ধ হন মরিয়াম। বিয়ের পর থেকেই সন্তান জন্মদান শুরু করেন তিনি। মোট ৪৪টি সন্তানের জন্ম দিলেও বর্তমানে তার রয়েছে ৩৮টি সন্তান। বাকি ৬ সন্তানকে হারিয়েছেন তিনি।

উগান্ডার প্রত্যন্ত গ্রামের বাসিন্দা এই নারী কখনও কখনও একের অধিক সন্তানও জন্ম দিয়েছেন। মরিয়ামের সবচেয়ে ছোট বাচ্চার বয়স ৬ মাস আর সবার বড়টির ২৩ বছর চলছে।

৩৯ বয়সের নারীর ৩৮ সন্তান (ভিডিও)

মরিয়াম প্রথম মা হয়ে একসঙ্গে ৪ জোড়া (৮ সন্তান) জমজ বাচ্চার জন্ম দিয়েছিলেন। এরপর দুশ্চিন্তা নিয়ে ডাক্তারের কাছে গিয়েছিলেন তিনি। জানিয়েছিলেন এভাবে একের অধিক সন্তান গর্ভে আসলে তো বাঁচাটাই মুশকিল হয়ে যাবে। কিন্তু দুঃখজনক হলেও সত্য, চিকিৎসক তাকে কোনো সাহায্যই করতে পারেনি।

ফলে এরপর একের পর এক সন্তান জন্ম দিয়ে গেছেন মরিয়াম। এত সন্তান জন্ম দিয়ে মরিয়ামেরও স্বাস্থ্য ভেঙ্গে যায়নি।

Share Button

     এ জাতীয় আরো খবর