May 20, 2024, 9:47 am

সংবাদ শিরোনাম
শাহপরাণ (রহঃ) থানা পুলিশের অভিযানে ১৯,৬০০ কেজি ভারতীয় চিনিসহ ০৩ জন গ্রেফতার উখিয়ায় রোহিঙ্গা শিবিরে অভিযানে ৪ আরসা সদস্য অস্ত্রসহ গ্রেফতার রাজধানীর ডেমরা এলাকা হতে আনুমানিক ছয় কোটি টাকা মূল্যমানের ৮৬০০ লিটার বিদেশী মদসহ ০৩ জন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ উলিপু‌রে পাঁচ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক কাউনিয়ায় (ব্লাস্ট) এর উদ্দোগে ধর্মীয় সম্প্রীতির উপরে আলোচনা সভা কুড়িগ্রামে ১ টাকায় ১০ টি পরিবেশ বান্ধব পাখা বিক্রি করছে ফুল জৈন্তাপুরে গভীর রাতে পুলিশের অভিযানে ৬১৫ বোতল মদ ৮ কেজী গাঁজা উদ্ধার রাজধানী ঢাকার যাত্রাবাড়ী এলাকা হতে ডাকাতির প্রস্তুতিকালে ০৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ ক্ষেতলালে কলেজ প্রতিষ্ঠাতার মৃত্যু বার্ষিকীতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কুড়িগ্রামের নাগেশ্বরীতে সার্কেল হিসেবে সহকারী পুলিশ সুপার মোঃ মাসুদ রানার যোগদান
সাহিত্য চর্চার মাধ্যমে মানুষের সুপ্ত গুণাবলী বিকশিত হয় ........লায়ন মোঃ গনি মিয়া বাবুল

সাহিত্য চর্চার মাধ্যমে মানুষের সুপ্ত গুণাবলী বিকশিত হয়……..লায়ন মোঃ গনি মিয়া বাবুল

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, সাহিত্য চর্চার মাধ্যমে মানুষের সুপ্ত গুণাবলী বিকশিত ও প্রসারিত হয়। মানবিক সমাজ প্রতিষ্ঠা করতে সাহিত্য চর্চা বাড়াতে হবে। সাহিত্য সমাজ সংস্কারে বড় হাতিয়ার। সুস্থ-সুন্দর, শান্তিময় ও বাসযোগ্য সমাজ প্রতিষ্ঠা করতে দেশীয় সংস্কৃতির বিকাশ অপরিহার্য। ভারত বাংলাদেশ সাহিত্য সংস্কৃতি পরিষদের উদ্যোগে ১০ জুন শুক্রবার বিকেলে ঢাকার বাংলাদেশ শিশু কল্যাণ সেমিনার হলে জাকিয়া সুলতানা রচিত ‘মেঘাচ্ছন্ন হৃদয়’ বইয়ের মোড়ক উন্মোচন উপলক্ষে ‘দুইবাংলা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, তরুনদেরকে মাদক ও সন্ত্রাস থেকে বাঁচাতে সংস্কৃতির চর্চায় তাদের আগ্রহী করে গড়ে তুলতে হবে। তিনি প্রতি গ্রামে এমনকি পাড়ায়-মহল্লায় পাঠাগার গড়ে তোলার আহ্বান জানান। মেঘাচ্ছন্ন হৃদয় বইটির ব্যাপক প্রচার ও পাঠকপ্রিয়তা কামনা করে তিনি আরো বলেন, বই পড়তে সকলকে উদ্বুদ্ধ করতে হবে। উল্লেখ্য যে, ‘মেঘাচ্ছন্ন হৃদয়’ বইটি বঙ্গবন্ধু গবেষক লায়ন মোঃ গনি মিয়া বাবুল-কে উৎসর্গ করা হয়েছে।
ভারত বাংলাদেশ সাহিত্য সংস্কৃতি পরিষদের বাংলাদেশের আহ্বায়ক প্রফেসর মু. নজরুল ইসলাম তামিজি এর সভাপতিত্বে ও সদস্য সচিব কবি তৌহিদুল ইসলাম কনক এর সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন’র (ডিইউজে) সহ-সভাপতি মানিক লাল ঘোষ, অধ্যাপক ড. মুসলিমা জাহান ময়না, দৈনিক বাংলার চোখ পত্রিকার সম্পাদক আবু হানিফ হৃদয়, প্লানচেট লেখক  কাপ্তান নূর, দৈনিক মুক্তির লড়াই পত্রিকার সম্পাদক কামরুজ্জামান জনি, কবি বাপ্পি সাহা, কবি জাকিয়া সুলতানা প্রমুখ। অনুষ্ঠানে আন্তর্জাতিক সম্মাননায় ভূষিত হওয়ায় অনুষ্ঠানে প্লানচেট লেখক কাপ্তান নূর-কে বিশেষ সংবর্ধনা প্রদান করা হয়।
Share Button

     এ জাতীয় আরো খবর