June 21, 2024, 1:12 am

সংবাদ শিরোনাম
সিসিটিভির আওতায় উলিপুরঃ সম্মানিত নাগরিকদের নিরাপত্তায় পুলিশের এই প্রচেষ্টা সরিষাবাড়ীতে ৪ হাজার ব্যক্তির মাঝে এমপির চাল বিতরণ চিলমারীতে পৈ‌ত্রিক সম্প‌তি নি‌য়ে বি‌রো‌ধের জের ধ‌রে প্রায় ১৪ বছরের পুরোনো কবর ভেঙে ফেলার অভিযোগ গাজীপুর কালিয়াকৈর চান্দ্রায় ঈদ যাত্রার যাত্রীদের দুর্ভোগ কুয়াকাটা সৈকতে ভেসে এসেছে বোতলনোজ প্রজাতির মৃত ডলফিন উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প থেকে আরসার গান কমান্ডার গ্রেফতার ফরিদপুরের নগরকান্দার চাঞ্চল্যকর “ক্লুলেস ডাকাতি” ঘটনার মূলহোতা দুর্ধর্ষ ডাকাত সর্দার রবিজুল শেখ’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ রংপুরের পীরগঞ্জে ইয়াবা, জুয়ারী,ও ওয়ারেন্টের আসামী সহ ৮জনকে আটক করে পীরগঞ্জ থানা পুলিশ ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে জনসচেতনতা মূলক আলোচনা সভা জৈন্তাপুরে চিকনাগুল বাজারে অবৈধ পশুর হাট, সরকার হারাচ্ছে কোটি টাকার রাজস্ব

শিবগঞ্জ উপজেলা প্রশাসন সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জাতির জনকের শাহাদত বার্ষিকী পালিত

জাবিউর আলম হিমু,শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ

বগুড়ার শিবগঞ্জ উপজেলা প্রশাসন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী পালন করেছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি শেষে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ রিজু, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আলমগীর কবির, আওয়ামীলীগ সভাপতি আজিজুল হক, সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান মোস্তা, মেয়র তৌহিদুর রহমান মানিক, ভাইস চেয়ারম্যান রিজ্জাকুল ইসলাম রাজু সহ স্থানীয় অফিসের কর্মকর্তা ও রাজনৈতিক ব্যক্তিবর্গ। আলাদিপুর ইসলামিয়া আলিম মাদ্রাসার রচনা প্রতিযোগিতা ও রুহের মাহফেরাত কামনা শেষে এক শোক সভা অত্র মাদ্রাসার অধ্যক্ষ মোঃ ফজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন শিক্ষক উম্মে মারিয়া, রফিকুল ইসলাম, সুলতান মাহমুদ, শাহ জালাল, তোফাজ্জল হোসেন প্রমুখ। কিচক দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে চিত্রাংকন প্রতিযোগিতা শেষে অত্র কমিটির সভাপতি মোঃ মুনজুরুল আলমের সভাপতিতে শোক সভায় বক্তব্য রাখেন প্রধান শিক্ষক মোঃ শাহারুল ইসলাম সফিক, শিক্ষক উজ্জল কুমার মোদক, আমিনুর রহমান, হাফিজার রহমান প্রমুখ। পরে তাঁর রুহের মাগফেরাত কামনা করে দোয়া খায়ের অনুষ্ঠিত হয়। পাতাইর ধূলাঝাড়া এ.ইউ. দ্বিমুখী দাখিল মাদ্রাসায় বিভিন্ন কর্মসূচি পালন শেষে অত্র মাদ্রাসার সভাপতি বেলায়েত হোসেন দোজা ফকিরের সভাপতিত্বে শোক সভায় বক্তব্য রাখেন সুপার আঃ মমিন, শিক্ষক মাওঃ শাহাদত হোসেন, মশিউর রহমান (বিএসসি) আবু বক্কোর সিদ্দিক, আনোয়ার, আঃ মোত্তালেব, আমজাদ, ওহেদুল, মেফতাউল জান্নাতি, হোমায়রা প্রমুুখ। পরে মিলাদ মাহফিল ও দোয়া খায়ের অনুষ্ঠিত হয়। দাঁড়িদহ আমিনিয়া সিনিয়র ফাযিল মাদ্রাসায় বিভিন্ন কর্মসূচি শেষে শোক সভা ও দোয়া খায়ের অনুষ্ঠিত হয়েছে। অত্র মাদ্রাসার অধ্যক্ষ মোঃ তরিকুল ইসলাম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন মাদ্রাসা সভাপতি আলহাজ্ব ইয়াকুব আলী, প্রভাষক মাহমুদুর রশীদ,আঃ আজিজ, হামিদ, শরিফুল আলম, আঃ মজিদ, এনামুল, আঃ কাফি, রনি প্রমুখ। পরে রুহের মাগফেরাত কামনা করে দোয়া খায়ের অনুষ্ঠিত হয়। দাড়িদহ দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ে বিভিন্ন কর্মসূচি পালন শেষ শোক সভা প্রধান শিক্ষক মোঃ শামছুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন অত্র বিদ্যালয়ের সভাপতি ও আওয়ামীলীগ নেতা মোঃ আবু জাফর মন্ডল, শিক্ষক মিঃ বিমল চন্দ্র, সরকার, এবিএম বেলায়েত হোসেন, শাহাদতজ্জামান, আব্দুস ছাত্তার, মোস্তাফিজার রহমান, শহিদুল ইসলাম, মিসেস নাহার আকতার, সাকাওয়াত হোসেন প্রমুখ। পরে রুহের মাগফেরাত কামনা করে দেশ ও জাতির জন্য দোয়া করা হয়। দাড়িদহ বালিকা বহুমুখী উচ্চ বিদ্যালয়ে নানা কর্মসূচি পালন শেষে শোক সভা প্রধান শিক্ষক বিমল কুমার রায়ের সভাপতিত্বে বক্তব্য রাখেন শিক্ষক লুৎফুল হায়দার, ছানাউল্লাহ, রাজিব সরকার, মেজবাহুল কবির, মাহমুদা খাতুন , রেবেকা সুলতানা প্রমুখ। পরে জাতির জনকের রুহের মাগফেরাত কামনা করে দেশ ও জাতির জন্য দোয়া করা হয়।

সমাজে অসহায় এতিম ও প্রতিবন্ধী মানুষদের
সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে -বেলাল হোসেন

জাবিউর আলম হিমু,শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ

বিশিষ্ট ব্যবসাী ও আটমূল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ বেলাল হোসেন, বলেছেন সমাজের পিছিয়ে পড়া অসহায়, দরিদ্র এতিম ও প্রতিবন্ধীদের অর্থনৈতিক ও সমাজিক ভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিতে হবে। তিনি বলেন অসহায়, অনাহারী মানুষদের এবং এতিম শিশুদের মুখে অন্ন তুলে দিয়ে তাদের মুখে হাসি ফুটাতে হবে। এ জন্য সমাজের উচ্চ বিত্ত সহ সকল শ্রেণির সমাজ দরদীদের এগিয়ে আসতে হবে। তবেই তাদের কষ্ট কিছুটা লাঘব হবে। গতকাল বগুড়ার শিবগঞ্জ উপজেলার ভাইয়ের পুকুর দরিদ্র এতিম ও প্রতিবন্ধী সেবা স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে শাড়ি, লুঙ্গি ও নগদ অর্থ সহ বিভিন্ন সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। ভাইয়ের পুকুর বাজারে প্রধান শিক্ষক আতিকুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, আওয়ামীলীগ নেতা মশিউর রহমান ওয়েল, ডা.হেলাল উদ্দিন, আঃ আলিম, ডা. মোস্তাফিজুর রহমান, মুহতামিম এস.এ জাফর, ইউপি সদস্য আল-ইমরান, সমাজ সেবক আবুল কালাম, ইউনুছ আলী, জিল্লুর রহমান, আমিনুর রহমান, সাবেক ইউপি সদস্য তোজাম্মেল বিচ্চু, অত্র সংগঠনের সভাপতি আজিজুল ইসলাম, সাধারণ সম্পাদক আবু জাফর, সংগঠনের নেতা আঃ মতিন, সুমন মিয়া, রফিকুল ইসলাম, বাবু মিয়া, ওহাব আলী, গোলাম রব্বানী, জাকারিয়া, দেলয়ার, আঃ খালেক, আঃ হান্নান, মহিদুল ইসলাম, হেলাল উদ্দিন, নাইম ইসলাম, সামিউল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন সমাজ সেবক জাহেদুল রহমান জাহিদ।

প্রাইভেট ডিটেকটিভ/১৫ আগস্ট ২০১৯/ইকবাল

Share Button

     এ জাতীয় আরো খবর