December 2, 2023, 8:21 pm

সংবাদ শিরোনাম
রংপুরে চলন্ত বাসের ধাক্কায় নিহত ১, আহত ৫ রংপুর মেডিকেলে ভর্তি সুনামগঞ্জ ৫টি সংসদীয় আসনে আওয়ামীলীগ,জাতীয়পার্টি, স্বতন্ত্রসহ বিভিন্নদলের মোট ২১জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল উখিয়ায় রোহিঙ্গা শিবিরে দূর্বৃত্তদের গুলিতে যুবক খুন আছমা খানম গোপালগঞ্জের টেংরাখোলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে যোগদান সিলেট জেলার শাহপরান (রঃ) এলাকায় চাঞ্চল্যকর সাদেক হত্যা মামলার পলাতক আসামী তানিয়া’কে গ্রেপ্তার গাজীপুর-৫ আসনে আখতারউজ্জামানসহ ৪ জনের মনোনয়নপত্র দাখিল গোপালগঞ্জ -১ আসনে আওয়ামীলীগের মনোনিত প্রার্থী সহ মোট ৫জন মনোনয়নপত্র জমা দিয়েছেন মনোনয়ন দাখিলকে কেন্দ্র করে স্বতন্ত্র প্রার্থী মাহবুব অনুসারী দুই নেতাকে কুপিয়ে জখম গাজীপুরের গাছায় কাভার্ড ভ্যান চাপায় আইনজীবীর সহকারী নিহত সরিষাবাড়ীতে নৌকার প্রার্থীসহ ৯ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

মার্কিন প্রশাসন ড্রোন ব্যবহার বাড়াচ্ছে

মার্কিন প্রশাসন ড্রোন ব্যবহার বাড়াচ্ছে

ডিটেকটিভ প্রযুক্তি ডেস্ক

ড্রোন কার্যক্রম উল্লেখযোগ্যভাবে বাড়াতে অঙ্গরাজ্য ও স্থানীয় সরকারগুলোকে অনুমতি দিচ্ছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প-এর প্রশাসন, বলা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে।
বুধবার ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ)-এর উদ্দেশ্যে একটি প্রেসিডেন্সিয়াল স্মারকলিপি সই করেছেন ট্রাম্প। এর মাধ্যমে স্থানীয় সরকারগুলোকে ড্রোন কার্যক্রম বাড়ানোর অনুমতি দিতে পরীক্ষামূলক প্রকল্প চালু করা হয়।  এই ড্রোন কার্যক্রমগুলোর মধ্যে মানুষ রয়েছে এমন এলাকায় ড্রোন উড়ানো আর রাতের বেলার অপারেশনও রয়েছে। এই কার্যক্রমগুলো বর্তমানে নিষিদ্ধ।
অনুমোদন হয়ে গেলে এফএএ স্থানীয় সরকারগুলোকে অনুমতি দেবে ও পরীক্ষাগুলো থেকে ডেটা নিয়ে তা কেন্দ্রীয় নীতিমালা প্রণয়নে ব্যবহার করবে।
ইতোমধ্যে যুক্তরাষ্ট্রে ১০ লাখেরও বেশি ড্রোন ব্যবহারকারী নিবন্ধন করেছেন। ২০২১ সালে বাণিজ্যিক ড্রোনের সংখ্যা বর্তমানের পাঁচগুণ হবে বলে ধারণা করা হচ্ছে।
যুক্তরাষ্ট্রে ড্রোন খাতে লাখ লাখ কর্মসংস্থান সৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।
অ্যামাজন আর গুগলের মতো প্রতিষ্ঠানগুলো তাদের বাণিজ্যিক সরবরাহগুলোর জন্য ড্রোন ব্যবহারের দিকে ঝুঁকছে।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর