March 5, 2024, 11:06 am

সংবাদ শিরোনাম
শিক্ষক হাজির ২জন শিক্ষার্থীও হাজির ২ জন উলিপুরে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন চিলমারীতে এইড-কুমিল্লার ই-কমার্স বিষয়ে সচেতনতা মূলক র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত আন্তঃজেলা ডাকাত দলের ০৪ সদস্যকে গোপালগঞ্জের সদর থানা এলাকা থেকে গ্রেফতার করেছে র‍্যাব কুড়িগ্রামে ব্রহ্মপুত্রের চরের শিশুদের শিক্ষা উপকরণ দিলো বাফলা পটুয়াখালীতে আগুনে পুড়ে গেছে মাছের আড়তসহ ৬ টি ব্যবসা প্রতিষ্ঠান। কুয়াকাটায় পালিত বিশ্ব বন্যপ্রানী দিবস পালিত হয়েছে শার্শায় মরা গরুর মাংস বিক্রির অভিযোগে কসায়সহ দুজনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত ভোলায় ২২ লক্ষ মানুষের জন্য নেই ব্লাড ব্যাংক সুন্দরগঞ্জে মাদক ব্যবসা অবাধে চলছে নেই কোন প্রতিকার

ভিয়েতনামে বন্যা আর ভূমিধসে ৩৭ জনের মৃত্যু

ভিয়েতনামে বন্যা আর ভূমিধসে ৩৭ জনের মৃত্যু

ডিটেকটিভ নিউজ ডেস্ক

ভিয়েতনামের উত্তর ও মধ্যাঞ্চলে বন্যা আর ভূমিধসে ৩৭ জনের প্রাণহানি হয়েছে। নিখোঁজ রয়েছে ৪০ জন। দুর্যোগ বিষয়ক কর্মকর্তারা গত বৃহস্পতিবার বলেন, তাদের ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। নিখোঁজদের উদ্ধারে চেষ্টা চলছে।

এই সপ্তাহের শুরুতে ভারী বৃষ্টির কারণে কয়েক হাজার মানুষকে তাদের এলাকা থেকে সরিয়ে নেওয়া হয়। দুর্যোগের কারণে জরুরি অবস্থা ঘোষণা করা হতে পারে বলে জানিয়েছেন কর্মকর্তারা। নামপ্রকাশে অনিচ্ছুক দুর্যোগবিষয়ক কর্মকর্তা এএফপিকে জানান, নিখোঁজদের উদ্ধারে তাঁরা সব ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

ভিয়েতনামের উপপ্রধানমন্ত্রী ত্রিন ডিন ডাং দেশটির সরকারি গণমাধ্যমকে বলেন, বিপজ্জনক এলাকা থেকে মানুষকে সরিয়ে নেওয়া উচিত। তাদের নিরাপত্তা সরকারকেই নিশ্চিত করতে হবে।

ভিয়েতনামের দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ বলছে, বন্যা ও ভূমিধসে ছয় প্রদেশের ৩৭ জনের প্রাণহানি হয়েছে। ১৮ হাজার ৮০০ এরও বেশি ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। কয়েক হাজার হেক্টর কৃষিজমিও ক্ষতিগ্রস্ত হয়েছে।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর