March 19, 2024, 12:13 pm

সংবাদ শিরোনাম
সিলেট তামাবিল মহাসড়কে ক্যারিক্যাব ও পিকআপের সংঘর্ষে নিহত ৫, আহত ৭ কুড়িগ্রামে ৩ শতাধিক রোগীদেরকে ফ্রি চিকিৎসা সেবা প্রদান কুড়িগ্রামে সড়ক দুর্ঘটনা রোধে শিক্ষক শিক্ষার্থীদের নিয়ে প্রচারণায় পুলিশ সিংড়ায় চলনবিলে সরকারী খাল দখলমুক্ত হওয়ায় মাছ ধরলো শত শত মানুষ র‍্যাবের অভিযানে রাজশাহীর বানেশ্বরে জোরপূর্বক চাঁদা আদায়ের সময় চক্রের মূলহোতা’সহ গ্রেফতার- ৩ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে জাতির জনকের প্রতিকৃতিতে লালমনিরহাট জেলা পুলিশের বিনম্র শ্রদ্ধা নিবেদন তিস্তা ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দলবদ্ধ হামলা লুটপাট ও ভাঙচুর, রমেকে ভর্তি র‍্যাবের অভিযানে জুয়া খেলার সরঞ্জাম, ফেন্সিডিল ও নগদ অর্থ উদ্ধার’ ০৮ পেশাদার জুয়ারী ও মাদকসেবী গ্রেফতার চিনিকলের প্রশাসনিক কর্মকর্তা ও বেতারের সাবেক শিল্পী নাজমুল ইসলামের ইন্তেকাল

২ কোটি ২০ লাখ টাকার হেরোইনসহ দুই কারবারী আটক

আব্দুল্লাহ আল মামুনঃঃ

চলমান মহামারী- করোনাকালে মাদক ব্যবসায়ীরা অভিনব কায়দায় চালিয়ে যাচ্ছে তাদের মাদকের কারবার। এ অবস্থায় থেমে নেই আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও। তাঁরা তাদের নিয়মিত দায়িত্বের অংশ হিসেবে এই করোনাকালেও চালাচ্ছে মাদক বিরোধী বিশেষ অভিযান। এর ধারাবাহিকতায় গত মঙ্গলবার (১ লা জুন) যাত্রাবাড়ি থানা এলাকা থেকে মো. সোহেল রানা (৩৫) ও মো. হুমায়ুন কবীর (২০) নামের দুইজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১০।
র‌্যাব সূত্র জানায়, ‘মাছ বোঝই একটি মিনি ট্রাকে বিপুল পরিমান অবৈধ হেরোইনসহ কতিপয় মাদক ব্যাবসায়ী রাজশাহী থেকে রাজধানী ঢাকার যাত্রাবাড়ির দিকে আসছে।’ এমন একটি গোপন সংবাদের ভিত্তিতে গত মঙ্গলবার র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল অভিযানে নামে। তারা সম্ভাব্য রুট নির্ধারন করে যাত্রাবাড়ি থানাধীন গোলাপবাগ কোয়ালিটি সিএনজি ফিলিং স্টেশন লিমিটেডের সামনে গাড়ী তল্লাশী চেকপোষ্ট বসায়। দুপুর ১২’টার দিকে সন্দেহজনক অবৈধ মাদক বহনকারী মাছ বোঝাই মিনি ট্রাকটি আসতে দেখে ট্রাকের গতিরোধ করে র‌্যাব। এ সময় মাদক কারবারীরা পালিয়ে যাওয়ার চেষ্টাকালে ড্রাইভার সোহেল রানা ও হেলপার হুমায়ুন কবীরকে আটক করে র‌্যাব-১০ এর আভিযানিক দল। অটককৃতদের সাথে থাকা অপর দুই মাদক কারবারী পালিয়ে যায়। পরে উক্ত ট্রাকটি তল্লাশীকালে সোহেল রানা ও হুমায়ুন কবীরের দেখানো মতে ড্রাইভার ও হেলপারের সীটের মাঝখানের গোপন জায়গা থেকে একটি কালো রংয়ের কাপড়ের ব্যাগের ভিতর রক্ষিত ২১ টি স্বচ্ছ ইনটেক পলিথিনে প্যাক করা অবস্থায় হালকা বাদামী রংয়ের ২ কেজি ২ শত গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ২ কোটি ২০ লক্ষ টাকা। এ সময় তাদের দখলে থাকা মাদক পরিবহনে ব্যবহৃত মিনি ট্রাক নং- ঢাকা-মেট্রো-ড-১২-৩০৬৩ ও নগদ ২ হাজার ৫ শত টাকাও জব্দ করা হয়।
র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃতরা পেশাদার মাদক ব্যবসায়ী। তারা বেশ কিছুদিন যাবত ট্রাকযোগে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় হেরোইনসহ অন্যান্য মাদকদ্রব্য সরবরাহ করে আসছিল বলে জানা যায়। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা রুজু করার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলে র‌্যাব-১০ সূত্র জানায়।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর