March 28, 2024, 3:14 pm

সংবাদ শিরোনাম
র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু ঠাকুরগাঁওয়ে ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে সুবিধাবঞ্চিত নারীদের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান ভোলা বোরহানউদ্দিনে নানা আয়োজনে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হলো নবাবগঞ্জে মেধা বিকাশ কোচিং সেন্টারের পক্ষ থেকে স্বাধীনতা দিবস উপলক্ষে ইফতার মাহফিল অনুষ্ঠিত সিলেটে পথচারীদের মাঝে ইফতার বিতরণ করেছে জমিয়ত সুন্দরগঞ্জে মহান স্বাধীনতা দিবস উদযাপণ

১২ ঘন্টা পর ঢাকার সঙ্গে উওর-পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে

মোঃ সবুজ রানা (কালিয়াকৈর প্রতিনিধিঃ
গাজীপুরের কালিয়াকৈরে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ দুটি বগি লাইনচ্যুত হওয়ায় ১২ ঘন্টা পর ঢাকার সঙ্গে উওর-পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।
শুক্রবার (২৭মে) রাত সোয়া ১০ টার সময় গাজীপুর কালিয়াকৈর উপজেলার মৌচাক স্টেশনে এ দূর্ঘটনা ঘটে।
শনিবার (২৮মে) সকাল সাড়ে ৯টার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়। মৌচাক রেলস্টেশন মাস্টার মোঃ শাহিনুল আলম গনমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।
কমলাপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মাজহারুল হক বলেন, লাইনচ্যুত ইঞ্জিন ও বগি উদ্ধারের পর রেললাইনে কিছুটা ক্ষতিগ্রস্ত হয়। পরে তা মেরামত করা হলে রেল চলাচল শুরু হয়। এ ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
জয়দেবপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার রেজাউল ইসলাম বলেন, পঞ্চগড় থেকে ছেড়ে আসা ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি রাত ১০ টার কিছু সময় আগে মৌচাক স্টেশন পার হয়। এর কিছু সময় পরই ট্রেনটির ইঞ্জিনসহ দুটি বগি লাইনচ্যুত হয়। এতে ঢাকা-রাজশাহী ও উওর পশ্চিমাঞ্চলগামী সকল ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।
তিনি আরও বলেন, রাত ২ টার সময় ঢাকা থেকে রিলিফ ট্রেন ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করে। সকাল ৭ টায় ইঞ্জিন ও বগি উদ্ধারের কাজ শেষ হলে সকাল সাড়ে ৯ টায় ট্রেন চলাচল শুরু হয়।
বাংলাদেশ রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক মোঃ শহিদুল ইসলাম বলেন, পঞ্চগড় এক্সপ্রেস লাইনচ্যুত হওয়ার খবর পাওয়ার পর ঢাকা ডিভিশন থেকে রিলিফ ট্রেন গিয়ে উদ্ধার তৎপরতা শুরু করে। সকাল সাড়ে ৯টা থেকে ট্রেন চলাচল শুরু হয়েছে। পাশাপাশি দূর্ঘটনার কারণ অনুসন্ধানে চার সদস্যের একটি তদন্ত টিম গঠন করা হয়েছে। এ দূর্ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটে নি।
Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর