March 28, 2024, 5:15 pm

সংবাদ শিরোনাম
র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু ঠাকুরগাঁওয়ে ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে সুবিধাবঞ্চিত নারীদের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান ভোলা বোরহানউদ্দিনে নানা আয়োজনে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হলো নবাবগঞ্জে মেধা বিকাশ কোচিং সেন্টারের পক্ষ থেকে স্বাধীনতা দিবস উপলক্ষে ইফতার মাহফিল অনুষ্ঠিত সিলেটে পথচারীদের মাঝে ইফতার বিতরণ করেছে জমিয়ত সুন্দরগঞ্জে মহান স্বাধীনতা দিবস উদযাপণ

স্যামসাংয়ের ‘বিবেচনায়’ স্টাইলাসে ক্যামেরা

স্যামসাংয়ের ‘বিবেচনায়’ স্টাইলাসে ক্যামেরা

ডিটেকটিভ প্রযুক্তি ডেস্ক

নতুন স্টাইলাস পেন-এ ক্যামেরা যোগ করতে পারে স্যামসাং, প্রতিষ্ঠানের পেটেন্ট থেকে এমনটাই ধারণা পাওয়া গেছে।

২০১৭ সালের ফেব্রুয়ারি মাসে স্টাইলাসের এই পেটেন্ট আবেদন করে ইলেকট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি। এবার চলতি বছরের ৫ ফেব্রুয়ারি সেই অনুমোদন পেয়েছে তারা।

পেটেন্টে দেখা গেছে নতুন স্টাইলাসে যোগ হবে অপটিক্যাল জুম ক্যামেরা। ছবি তুলে এটি কোনো তারের সংযোগ ছাড়াই ফোন বা ট্যাবলেটে তা পাঠিয়ে দেবে। ধারণা করা হচ্ছে গ্যালাক্সি নোট ৯-এর এস পেন স্টাইলাসের ব্লুটুথ সমর্থনকে কাজে লাগাবে এটি, বলা হয়েছে প্রযুক্তি সাইট ভার্জের প্রতিবেদনে,

স্টাইলাসে বিল্ট-ইন ক্যামেরার অনেক সুবিধা থাকতে পারে। স্মার্টফোনের মূল বডিতে জায়গা কম থাকায় এতে অপটিক্যাল জুম ক্যামেরা বসানো যায় না। কিন্তু এবার স্যামসাংয়ের স্টাইলাস পেটেন্টে উল্লেখ করা হয়েছে যে, এতে ‘অপটিক্যাল জুমিং ফাংশন’ থাকবে।

ক্যামেরা ফোন থেকে আলাদা করায় এর আরেকটি সুবিধা হতে পারে যে গ্রাহক তার ইচ্ছেমতো ছবি তুলতে পারবেন। ক্যামেরা অনেক ওপরে বা নিচে ধরে ছবি তোলা যাবে। আর ফোনের পর্দা ভিউফাইন্ডার হিসেবে ব্যবহার করতে পারবেন গ্রাহক।

অন্যান্য অনেক পেটেন্টের মতোই এই ফিচারটিরও বাস্তবিক প্রয়োগ দেখা নাও যেতে পারে। কিন্তু ২০১৮ সালে ফোনের বিক্রি কমায় স্যামসাং নতুন চমক কিছু আনবে বলেই ধারণা করা হচ্ছে।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর