March 28, 2024, 7:46 pm

সংবাদ শিরোনাম
র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু ঠাকুরগাঁওয়ে ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে সুবিধাবঞ্চিত নারীদের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান ভোলা বোরহানউদ্দিনে নানা আয়োজনে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হলো নবাবগঞ্জে মেধা বিকাশ কোচিং সেন্টারের পক্ষ থেকে স্বাধীনতা দিবস উপলক্ষে ইফতার মাহফিল অনুষ্ঠিত সিলেটে পথচারীদের মাঝে ইফতার বিতরণ করেছে জমিয়ত সুন্দরগঞ্জে মহান স্বাধীনতা দিবস উদযাপণ
সরকারি কার্মচারীর জমিন জোরপূর্বক দখল করে প্রভাবশালীরা

সরকারি কার্মচারীর জমিন জোরপূর্বক দখল করে প্রভাবশালীরা

লক্ষ্মীপুর প্রতিনিধিঃ

পৌর শিশু পার্ক সংলগ্ন স্থানে শাহাজান ও শহিদুল ইসলামের জমিনের উপর ঘর নির্মাণের খবর পাওয়া গেছে।জানাযায় খরিদ কৃত সম্পত্তি দিয়ে বিভিন্ন স্থানে অভিযোগ, সমাধান না করে তর্কিত সম্পত্তিতে জোর পূর্বক দখল করার চেষ্টা ও ঘর নির্মাণ করছে প্রতিপক্ষগন। বাদী শহিদুল ইসলাম সুবিচারের জন্য সকল দপ্তরে ঘুরপাক খাচ্ছে। অন্য দিকে প্রতিপক্ষরা নির্মাণ কাজ চলমান রাখছে।

জানাযায়, ১১৬৩ খতিয়ানে ৮০৪৩ দাগে মোট জমির পরিমান ২৬ শতাংশ। ঐ ৮০৪৩ দাগের মোট জমিন ২৬ শতাংশ, সব জমিন ২০০০ সালে মুলমালিকগং তিন জনে নিকট বিক্রিয় করে দেয়। বর্তমানে খরিদ কৃত মালিকগন তাদের নিজেদের নামে আলাদা আলাদা করে খতিয়ান করেন। ক্রয়কৃত এই তিনজন জমিনের মালিক হচ্ছে, মোহাম্মদ শাহাজান পিতা মৃত-নুর মিয়া হাওলাদার সাং পশ্চিম দিঘলী খরিদ কৃত জমির পরিমান ৬.৫০ শতক,খতিয়ান নং ৪৯৩৪ তাং১৩/২/২০০৮।মো: খলিলুর রহমান পিতা-মৃত আনোয়ার উল্যা,মোসাম্মৎ রিয়াদ রেহান পতি খলিলুর রহমান,সাং পশ্চিম দিঘলী, জমির পরিমান ১৩ শতাংশ, খতিয়ান নং-৪৮৩৬,তাং-২/১২/২০০৭, এবং মোসাম্মৎ সেলিনা আক্তার পতি শহীদুল ইসলাম সাং পাঁচ পাড়া,জমির পরিমাণ ৬.৫০ শতাংশ, খতিয়ান নং ৪৭৪৬,তাং ৯/৯/২০০৭ উক্ত ব্যক্তিগন জমিন খরিদ করিয়া ভোগদখল করে আসছে। এমত অবস্থায় বর্তমানে বশির মাষ্টার ও তাহার ছেলেরা জোর পূর্বক দখল ও নির্মাণ কাজ করার চেষ্টা করছে। ক্রয়কৃত মালিকগনের অভিযোগ, উক্ত জমি নিয়ে তাদের সাথে বিভিন্ন দপ্তরেৃ দফায় দফায় বৈঠক হয়েছে। কোনো আইনই মানছেন না তারা, এসবের তোয়াক্কা না করে জোর পূর্বক আমাদের খরিদ কৃত সম্পত্তির দখল করার চেষ্টা অব্যহত রয়েছে। পাশাপাশি আদালতের মামলাকে তোয়াক্কা করছেনা। আমরা কি জমিন খরিদ করে এভাবে প্রভাবশালীদের হাতে হয়রানির শিকার হব?
১১৬৩ খতিয়ানে ৮০৪৩ দাগে জমি ২৬ ডিং,
জমি ২০০০ সালে মুল মালিক গং তিনজনের কাছে বিক্রিয় করে ঐ তিন জনের নামে ২০০৭/ ২০০৮ সালে জমাখারি খতিয়ান করাও হয়েছে এবং বর্তমানে ছাপা খতিয়ান ঐ তিনজনের নামে হয়েছে।

এবিষয়ে পৌর ভূমি কর্মকর্তা মোঃ জসিম উদ্দিন জানান, ওনাদের তিনজনের নামে জমা খারিজসহ সকল কাগজপত্র করা আছে।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর