March 19, 2024, 12:40 pm

সংবাদ শিরোনাম
সিলেট তামাবিল মহাসড়কে ক্যারিক্যাব ও পিকআপের সংঘর্ষে নিহত ৫, আহত ৭ কুড়িগ্রামে ৩ শতাধিক রোগীদেরকে ফ্রি চিকিৎসা সেবা প্রদান কুড়িগ্রামে সড়ক দুর্ঘটনা রোধে শিক্ষক শিক্ষার্থীদের নিয়ে প্রচারণায় পুলিশ সিংড়ায় চলনবিলে সরকারী খাল দখলমুক্ত হওয়ায় মাছ ধরলো শত শত মানুষ র‍্যাবের অভিযানে রাজশাহীর বানেশ্বরে জোরপূর্বক চাঁদা আদায়ের সময় চক্রের মূলহোতা’সহ গ্রেফতার- ৩ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে জাতির জনকের প্রতিকৃতিতে লালমনিরহাট জেলা পুলিশের বিনম্র শ্রদ্ধা নিবেদন তিস্তা ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দলবদ্ধ হামলা লুটপাট ও ভাঙচুর, রমেকে ভর্তি র‍্যাবের অভিযানে জুয়া খেলার সরঞ্জাম, ফেন্সিডিল ও নগদ অর্থ উদ্ধার’ ০৮ পেশাদার জুয়ারী ও মাদকসেবী গ্রেফতার চিনিকলের প্রশাসনিক কর্মকর্তা ও বেতারের সাবেক শিল্পী নাজমুল ইসলামের ইন্তেকাল

শেষ কর্ম দিবসে ব্যাংকগুলোতে উপচেপড়া ভিড়

শেষ কর্ম দিবসে ব্যাংকগুলোতে উপচেপড়া ভিড়

ডিটেকটিভ নিউজ ডেস্ক

ঈদের ছুটির সময় ব্যাংকের কাউন্টার লেনদেন বন্ধ থাকবে। এটিএম বুথ ও মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে গ্রাহক শুধু টাকা তুলতে পারবেন। জমা দিতে পারবেন না। এ কারণে ঈদের আগে শেষ কর্মদিবস রাজধানীর বিভিন্ন স্থানে ব্যাংকের শাখগুলোতে ছিল গ্রাহকের উপচেপড়া ভিড়।

গতকাল বৃহস্পতিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মতিঝিলে বিভিন্ন ব্যাংকের শাখায় গিয়ে দেখা গেছে টাকা জমা দিতে ও তোলার জন্য ব্যাংকে ভিড় করেছিল। আবার গ্রাহকের লাইন ছিল নতুন নোটের জন্য। সোনালী ব্যাংকের লোকাল শাখায় দেখা যায়, টাকা জমা ও তোলার জন্য গ্রাহকদের দীর্ঘ লাইন। অনেকেই টাকা তুলে নিচ্ছেন বাড়ি যাওয়ার জন্য। আবার অনেকেই জমা দিচ্ছেন। গত বুধবার লাইলাতুল কদরের ছুটির কারণে ব্যাংক থাকায় টাকা বন্ধ জমা দিতে পারেননি, তারা এসেছেন টাকা জমা দিতে।রমজান উপলক্ষে বাংলাদেশ ব্যাংকের নির্দেশে ব্যাংকিং লেনদেনের সময়সীমা নির্ধারণ করা হয় সকাল সাড়ে নয়টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত। এই সময়ের মধ্যে টাকা জমা দিতে সকাল থেকেই ব্যাংকগুলোতে গ্রাহকরা ভিড় করতে শুরু করেন।রাজধানীর মতিঝিলের সোনালী ব্যাংকের স্থানীয় শাখা, ঢাকা ব্যাংকের স্থানীয় শাখা, রূপালী ব্যাংকের স্থানীয় শাখা ও এক্সিম ব্যাংকের মতিঝিল শাখায় সকালে গিয়ে গ্রাহকের দীর্ঘ লাইন দেখা যায়। এ সময় রূপালী ব্যাংকের স্থানীয় শাখায় কথা হয় সায়মা ট্রেডাসের রফিকুল ইসলামের সঙ্গে। তিনি বলেন, গত বুধবার ব্যাংক বন্ধ ছিল। কাল থেকে শুরু হচ্ছে ঈদের দীর্ঘ ছুটি, গতকালের বেচা-কেনার টাকা সকাল সকাল জমা দিতে এসেছি। সোনালী ব্যাংকের লোকাল কার্যালয়ে কথা হয় বাবুল হোসেনের সঙ্গে। তিনি বলেন, ঈদের ছুটিতে ভারত ভ্রমণে যাবেন। বেনাপোল বর্ডারে ভ্রমণ করের টাকা জমা দিতে অনেক ভোগান্তি, তাই তিনি সোনালী ব্যাংকে জমা দিতে এসেছেন। সোনালী ব্যাংকের লোকাল কার্যালয়ের উপ মহাব্যবস্থাপক বেগম মাসুমরা আক্তার বলেন, গত বুধবার ব্যাংক বন্ধ ছিল। গতকাল বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ঈদের ছুটি। যে কারণে ব্যাংকে টাকা জমা ও তোলার হিড়িক পড়েছে। অনেকেই টাকা তুলে বাড়ি যাচ্ছেন। আবার অনেকেই নিরাপদে থাকার জন্য টাকা জমা দিতে এসেছেন। আবার নতুন টাকা নিতেও ভিড় করছেন গ্রাহকরা। ২৯ রোজা ধরে শুক্রবার ১৪ জুন থেকে শুরু হচ্ছে ঈদুল ফিতরের ছুটি। এ কারণে ব্যাংক বন্ধ থাকবে ১৬ জুন রোববার পর্যন্ত। আবার রোজা ৩০টি হলে ছুটি বাড়বে সোমবার পর্যন্ত। একই সময়ে বন্ধ থাকবে শেয়ারবাজারে লেনদেনও।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর