March 19, 2024, 1:28 pm

সংবাদ শিরোনাম
সিলেট তামাবিল মহাসড়কে ক্যারিক্যাব ও পিকআপের সংঘর্ষে নিহত ৫, আহত ৭ কুড়িগ্রামে ৩ শতাধিক রোগীদেরকে ফ্রি চিকিৎসা সেবা প্রদান কুড়িগ্রামে সড়ক দুর্ঘটনা রোধে শিক্ষক শিক্ষার্থীদের নিয়ে প্রচারণায় পুলিশ সিংড়ায় চলনবিলে সরকারী খাল দখলমুক্ত হওয়ায় মাছ ধরলো শত শত মানুষ র‍্যাবের অভিযানে রাজশাহীর বানেশ্বরে জোরপূর্বক চাঁদা আদায়ের সময় চক্রের মূলহোতা’সহ গ্রেফতার- ৩ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে জাতির জনকের প্রতিকৃতিতে লালমনিরহাট জেলা পুলিশের বিনম্র শ্রদ্ধা নিবেদন তিস্তা ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দলবদ্ধ হামলা লুটপাট ও ভাঙচুর, রমেকে ভর্তি র‍্যাবের অভিযানে জুয়া খেলার সরঞ্জাম, ফেন্সিডিল ও নগদ অর্থ উদ্ধার’ ০৮ পেশাদার জুয়ারী ও মাদকসেবী গ্রেফতার চিনিকলের প্রশাসনিক কর্মকর্তা ও বেতারের সাবেক শিল্পী নাজমুল ইসলামের ইন্তেকাল

শাত হত্যাকান্ডের রায় প্রকাশ ২জন আমৃত্যু কারাদন্ড, ২জন যাবতজীবন, ১জন খালাস।

মোএম,এম রুহেল, জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধি :
জৈন্তাপুরের আলোচিত উসমান গনি নিশাত (১৭) হত্যাকান্ডের রায় প্রকাশ হয়েছে  আজ অতিরিক্ত জেলা দায়রা জজ আদালত সিলেট।এ  রায়ে ২জনের আমৃত্যু কারাদন্ড, ২জনের যাবত জীবন কারাদন্ড প্রদান করেন এবং ১জন কে খালাস প্রদান করেন বিজ্ঞ আদালত।
১০ আগষ্ট বুধবার বিকাল ৩টায় অতিরিক্ত জেলা দায়রা জজ আদালত সিলেটে আলোচিত উসমানগনি নিশাত হত্যাকান্ডর রায় ঘোষনা করা হয়। দীর্ঘ শুনানি, যুক্তিতর্ক ও স্বাক্ষী প্রমাণের ভিত্তিত্বে আদালত সিলেটের জৈন্তাপুর উপজেলার দরবস্ত ইউনিয়নের লক্ষীপ্রসাদ কান্দিগ্রামের সৌদিআরব প্রবাসী মন্তাজ আলী ওরফে ময়না ছেলে উসমান গনি নিশাত (১৭) হত্যকান্ডের ঘটনায় সরাসরি জড়িত থাকার প্রমাণ পাওয়ায় আদালতে উপস্থিত তিন আসামীর সম্মুখে রায় প্রকাশ করেন। তার মধ্যে রেজওয়ান আহমদ(২৮), দুলাল আহমদ (৪২) কে আমৃত্যু কারাদন্ড, বকুল (৪২) নাজিম (৩৫) কে যাবতজীবন কারাদন্ড প্রদান করে এবং অপর আসামী হোসেন আহমদ (৪৫) হত্যাকান্ডে কে খালাস প্রদান করেন আদালত।
এদিকে নাজিম উচ্চ আদালত হতে জামিন মুক্ত হয়ে বিচারকার্য ও রায়ের আগেই দেশ ত্যাগ করে দুবাই দেশে পালিয়ে যান, বকুল একই ভাবে জামিন পলাতক রয়েছেন। তবে তিন কোথায় গেছেন তা জানা যায়নি। তবে বিশ^স্ত সূত্র জানায় তিনি সীমান্তবর্তী এলাকা লালাখাল দিয়ে ভারতে পালিয়ে গেছেন।
অপরদিকে রায় ঘোষনার পর নিতহ নিশাতের পিতা সৌদিআরব প্রবাসী মন্তাজ আলী ময়না বলেন, আদালতের রায়ে তিনি ও তার পরিবার সন্তুষ্ট। রায়টি দ্রæত বাস্তবায়নের দাবী আদালতের কাছে।
 আসামী পক্ষের পরিবার জানান তার ন্যায় বিচার বন্চিত হয়েছে।তারা উচ্ছ আদালতে আপিল করবেন।
প্রসঙ্গ : ২০১৫ সনের ৩০ জুন মঙ্গলবার বাড়ী হতে পাশর্^বর্তী কানাইঘাট উপজেলার চতুল বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্য ক্রয় করতে গিয়ে উসমান গনি নিশাত (১৭) খুন হন। ২০১৫ সনের ২ জুলাই বৃহস্পতিবার কানাইঘাট উপজেলার দূর্গাপুর উচ্চ বিদ্যালয়ের দক্ষিন পার্শ্বে সুতারি খাল হতে জবাই করা অবস্থায় বুকে আঘাত প্রাপ্ত লাশ উদ্ধার করে পুলিশ। ঐ ঘটনায় উসমান গনি নিশাত এর পিতা মন্তাজ আলী ময়না বাদী হয়ে কানাইঘাট থানায় হত্যা মামলা করেন।
Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর