March 28, 2024, 6:49 pm

সংবাদ শিরোনাম
র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু ঠাকুরগাঁওয়ে ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে সুবিধাবঞ্চিত নারীদের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান ভোলা বোরহানউদ্দিনে নানা আয়োজনে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হলো নবাবগঞ্জে মেধা বিকাশ কোচিং সেন্টারের পক্ষ থেকে স্বাধীনতা দিবস উপলক্ষে ইফতার মাহফিল অনুষ্ঠিত সিলেটে পথচারীদের মাঝে ইফতার বিতরণ করেছে জমিয়ত সুন্দরগঞ্জে মহান স্বাধীনতা দিবস উদযাপণ

রাশিয়ার সঙ্গে যোগ দিল ২ হাজার ইউক্রেনীয় সেনা

রাশিয়ার সঙ্গে ক্রিমিয়ার পুনর্মিলনের আগে ইউক্রেনের সেনাবাহিনীতে কাজ করা দুই হাজারেরও বেশি সাবেক সৈনিককে রুশ সেনাবাহিনীতে যুক্ত করা হয়েছে বলে দাবি করেছেন রাশিয়ার ব্ল্যাক সি ফ্লিটের ডেপুটি কমান্ডার ব্যাচেস্লাভ রোডিওনভ।

সোমবার (২৬ সেপ্টেম্বর) এই সেনারা রাশিয়ার প্রতি আনুগত্য স্বীকার করেছে। এদিকে রাশিয়ার আক্রমণের ফলে একদিনে ইউক্রেনের ১১০ জনেরও বেশি সেনা নিহত হয়েছেন বলে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে।

সেভাস্তোপলের গভর্নর মিখাইল রাজভোজায়েভের জানান, সামরিক শপথ অনুষ্ঠানটি সেই তাদের জন্য অনুষ্ঠিত হয়েছিল, যারা ‘সংরক্ষিত ছিল, ইউক্রেনীয় সেনাবাহিনীতে কাজ করেছিল এবং রাশিয়ান সশস্ত্র বাহিনীতে কাজ করেনি।

আরো পড়ুন>> 

তিনি বলেন, মঙ্গলবার এসব সেনাকে মোতায়েনের জায়গায় পাঠানো হবে। ‘দুই হাজারেরও বেশি লোক উপস্থিত হয়েছেন। বিশেষজ্ঞ রাইফেলম্যান, গ্রেনেড লঞ্চার অপারেটর, এটিজিএম অপারেটর, আর্টিলারিস্ট, কমব্যাট ভেহিকেল ড্রাইভার। তারা আজ শপথ নিয়েছেন এবং এখন প্রশিক্ষণ শুরু করবেন। সময়ই দেখাবে তাদের দিয়ে কোন কাজগুলো করানো হবে।

রোডিওনভ-এর আগে বলেছিলেন, সেভাস্তোপলের প্রায় ৩-৪ শতাংশ বাসিন্দা রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন কর্তৃক ঘোষিত আংশিক সমাবেশের আওতায় পড়বে। যাদের ডাকা হয়েছে, তাদের আর্থিক সহায়তা হিসেবে দুই লাখ রুবল (৩ হাজার ৪৩৯ মার্কিন ডলার) প্রদান করা হবে।

সূত্র: তাস নিউজ

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর