March 28, 2024, 2:30 pm

সংবাদ শিরোনাম
র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু ঠাকুরগাঁওয়ে ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে সুবিধাবঞ্চিত নারীদের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান ভোলা বোরহানউদ্দিনে নানা আয়োজনে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হলো নবাবগঞ্জে মেধা বিকাশ কোচিং সেন্টারের পক্ষ থেকে স্বাধীনতা দিবস উপলক্ষে ইফতার মাহফিল অনুষ্ঠিত সিলেটে পথচারীদের মাঝে ইফতার বিতরণ করেছে জমিয়ত সুন্দরগঞ্জে মহান স্বাধীনতা দিবস উদযাপণ

রংপুরে প্রগতিশীল মানববন্ধন কর্মসূচী পালন করায় বাসদ জেলা আহ্বায়ক সহ দশ ছাত্র গ্রেফতার

শাহ মোহাম্মদ রায়হান বারী,রংপুর ব্যুরো, বিশেষ প্রতিনিধীঃ
কোভিট ১৯’র স্বাস্থ্যবিধি উপেক্ষা করে মানববন্ধন কর্মসূচী পালন করায় বাসদ জেলা আহ্বায়ক আব্দুল কুদ্দুসসহ ১০ জন নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।
গত ২৮জুন, রোববার দুপুরে রংপুর প্রেসক্লাব চত্ত্বর থেকে তাদের গ্রেফতার করা হয়। এ বিষয়ে জানতে চাইলে রংপুর মেট্রোপলিটন পুলিশের কোতয়ালী থানার ইনচার্জ আব্দুর রশিদ জানান যে করোনার এ সংকটময় মহুর্তে সভা-সমাবেশ এমন কি গণজমায়েত নিষিদ্ধ রয়েছে। তাহা সত্যেয়
ওই বিধিনিষেধ  উপেক্ষা করে বাসদ তাদের কর্মসূচী পালন করছিল। তবে, বাসদ নেতা শিহাবের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় যে আমরা করোনা মোকাবিলায় আপদকালীন স্বাস্থ্য খাতে বাজেটের ২০% বরাদ্দ, প্রতি জেলায় ২৫টি ভেল্টিলেটর মেশিন স্থাপন, কেন্দ্রীয় অক্সিজেন ব্যবস্থা চালুসহ ৫’শ শয্যার কোভিড হাসপাতাল চালু ও বিনামূল্যে করোনা টেস্টসহ স্বাস্থ্যসেবা নিশ্চিত করা ও সাস্থ্য সেবায় দুর্ণীতি বন্ধের  দাবিতে রংপুর বাসদ জেলার উদ্যোগে বিক্ষোভ কর্মসূচীর আয়োজন করি।
কিন্তু শুরুতেই পুলিশ ব্যানার প্লাকার্ড কেড়ে নেয়ার চেষ্টা করে। পুলিশি বাধা উপেক্ষা করেই বিক্ষোভ কর্মসূচী চলতে থাকে। প্রগতিশীল ছাত্রজোট নেতা প্রহ্লাদ রায়, সাজু বাসফোর, দেবাশীষ রায় উক্ত বিক্ষোভে বক্তব্য দেয়।
বিক্ষোভ কর্মসূচী শেষ করে নেতাকর্মীরা চলে যাওয়ার সময় মেট্রো কোতয়ালী থানার ওসির নেতৃত্বে নাহিদ ও বিশাল কে গ্রেফতার করে। এর কিছুক্ষণ পর বাসদ অফিস থেকে জেলা আহ্বায়ক আব্দুল কুদ্দুস ও ছাত্রফ্রন্ট নেতা প্রহ্লাদ সহ আরও ৮ জনকে গ্রেফতার করে।
এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট রংপুর মহানগর শাখার আহ্বায়ক সাজু বাসফোর বলেন গ্রেফতারকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি এবং অবিলম্বে জাতীয় বাজেটে করোনা মহামারী মোকাবেলায় আপদকালীন স্বাস্থ্য খাতে ২০% বরাদ্দসহ বিনামূল্যে করোনা টেস্ট ও স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে হবে বলে তিনি দাবী জানান।
প্রাইভেট ডিটেকটিভ/২৯ জুন ২০২০ /ইকবাল
Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর