March 19, 2024, 5:34 pm

সংবাদ শিরোনাম
সিলেট তামাবিল মহাসড়কে ক্যারিক্যাব ও পিকআপের সংঘর্ষে নিহত ৫, আহত ৭ কুড়িগ্রামে ৩ শতাধিক রোগীদেরকে ফ্রি চিকিৎসা সেবা প্রদান কুড়িগ্রামে সড়ক দুর্ঘটনা রোধে শিক্ষক শিক্ষার্থীদের নিয়ে প্রচারণায় পুলিশ সিংড়ায় চলনবিলে সরকারী খাল দখলমুক্ত হওয়ায় মাছ ধরলো শত শত মানুষ র‍্যাবের অভিযানে রাজশাহীর বানেশ্বরে জোরপূর্বক চাঁদা আদায়ের সময় চক্রের মূলহোতা’সহ গ্রেফতার- ৩ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে জাতির জনকের প্রতিকৃতিতে লালমনিরহাট জেলা পুলিশের বিনম্র শ্রদ্ধা নিবেদন তিস্তা ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দলবদ্ধ হামলা লুটপাট ও ভাঙচুর, রমেকে ভর্তি র‍্যাবের অভিযানে জুয়া খেলার সরঞ্জাম, ফেন্সিডিল ও নগদ অর্থ উদ্ধার’ ০৮ পেশাদার জুয়ারী ও মাদকসেবী গ্রেফতার চিনিকলের প্রশাসনিক কর্মকর্তা ও বেতারের সাবেক শিল্পী নাজমুল ইসলামের ইন্তেকাল

মৌলভীবাজারে জোড়া খুন: ফাহিমকে রিমান্ডের আবেদন

মৌলভীবাজার প্রতিনিধিঃ
মৌলভীবাজারের চাঞ্চল্যকর জোড়া খুন মামলার আসামি ফাহিম মুনতাসিরকে আটক করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। গত ২২ মে (শনিবার) রাতে হবিগঞ্জের নবীগঞ্জ থেকে তাকে আটক করা হয়।
মামলার এজাহারসূত্রে জানা যায়, ২০১৭ সালের ৭ ডিসেম্বর মৌলভীবাজার সরকারি কলেজের শিক্ষার্থী ছাত্রলীগ নেতা মোহাম্মদ আলী শাবাব ও মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ছাত্রলীগ কর্মী নাহিদ আহমদ মাহীকে দলীয় কোন্দলের জেরে সরকারি উচ্চ বিদ্যালয় ছাত্রাবাস এলাকায় কুপিয়ে হত্যা করা হয়।
ঘটনার দুইদিন পর (৯ ডিসেম্বর ২০১৭) মোহাম্মদ আলী শাবাবের মা সেলিনা রহমান চৌধুরী বাদী হয়ে মৌলভীবাজার মডেল থানায় মামলায় ১২জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৫—৬ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।
এরপর এজাহারভুক্ত ১২ আসামির মধ্যে পুলিশ ৪ জনকে গ্রেফতার করে এবং ৬ জন আদালতে আত্মসমর্পণ করলেও অন্যতম আসামি ফাহিম মুনতাসির ও তামিম হাসান পলাতক ছিল।
তদন্ত শেষে গত ১ আগস্ট ২০১৮ তারিখে পুলিশ আদালতে ১০ জনকে আসামি করে অভিযোগপত্র দায়ের করে। এর মধ্যে গুরুত্বপূর্ণ আসামি ফাহিম মুনতাসিরকে অভিযোগপত্র থেকে বাদ দেয়ায় ২০ নভেম্বর ২০১৮ তারিখে বাদী আদালতে নারাজি পিটিশন দাখিল করেন। পরে আদালতের নির্দেশে মামলাটি তদন্তের জন্য পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশনকে (পিবিআই) দায়িত্ব দেয়া হয়। পিবিআই আসামি ফাহিম মুনতাসিরকে ঘটনার সাথে সম্পৃক্ততার প্রমাণ পায় এবং গত শনিবার (২২ মে) রাতে হবিগঞ্জ জেলার নবীগঞ্জ থেকে তাকে আটক করে।
এ বিষয়ে মামলার বাদী ও নিহত শাবাবের মা সেলিনা রহমান চৌধুরী এক লিখিত বক্তব্যে জানান, আমরা সুবিচারের দাবি জানাচ্ছি রাষ্ট্রের কাছে। ফাহিম মুনতাসিরকে রিমান্ডে নিলে তার থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে। যা থেকে সহজে এই ঘটনা প্রমাণ হবে এবং আসামিদের শাস্তি নিশ্চিত হবে বলে মনে করি।
পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর পুলিশ সুপার মো. আবু ইউসুফ বলেন, চার্জশিট থেকে আসামিকে বাদ দেয়ায় মামলা বাদী আদালতে নারাজি দেয়ার পর মামলাটি তদন্তের দায়িত্ব পায় পিবিআই। পরে তদন্ত করে উপযুক্ত তথ্য প্রমাণের ভিত্তিতে ফাহিম মুনতাসিরকে আটক করে। পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ৫ দিনের রিমান্ড চেয়েছে। এখনও শুনানির তারিখ নির্ধারণ করেননি আদালত। আশা করি দ্রুত সময়ের মধ্যে মামলাটির চূড়ান্ত প্রতিবেদন আদালতে জমা দেয়া যাবে।
মাহী মৌলভীবাজার সদর উপজেলার দুর্লভপুর গ্রামের বিলাল আহমদের ছেলে। আর শাবাব শহরের পুরাতন হাসপাতাল রোডের আবু বকর সিদ্দিকীর ছেলে।
Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর