March 29, 2024, 7:45 am

সংবাদ শিরোনাম
মুন্সিগঞ্জ জেলার বৈখর এলাকা হতে ০৩টি দেশীয় অস্ত্র পাইপগান ফেনসিডিলসহ ০২ জন অবৈধ অস্ত্রধারী গ্রেপ্তার কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করলেন ভূটানের রাজা ৭২ হাজার জাল টাকাসহ চক্রের সদস্য গ্রেফতার পটুয়াখালীতে শ্রমীক লীগ সভাপতির বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানীর অভিযোগ সুন্দরগঞ্জে সাজাপ্রাপ্ত আসামীসহ ৯ জুয়াড়ি গ্রেপ্তার র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু

ভারতে চুক্তিতে কিশোরী বিয়ে করতে আসা ৮ ‘আরব শেখ’ গ্রেফতার

চুক্তিতে কিশোরী বিয়ে করতে ভারতে আসা ৮ ‘আরব শেখ’ গ্রেফতার
ডিটেকটিভ নিউজ ডেস্ক
চুক্তিতে কিশোরী বিয়ে করতে ভারতে আসা ৮ 'আরব শেখ' গ্রেফতার

কিশোরীদের চুক্তিতে বিয়ে করতে ভারতে আসা ৮ আরব শেখকে হায়দ্রাবাদ থেকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। মধ্যপ্রাচ্য থেকে আসা শেখদের বয়স ৭০ থেকে ৮০ বা তার কাছাকাছি।

আশ্চর্য বিষয় এদের মধ্যে একজন অন্ধও রয়েছেন।হায়দ্রাবাদের গেস্টহাউজ ও বাসায় অভিযান চালিয়ে ৫ জন ওমান এবং ৩ জন কাতার নাগরিককে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃতদের মধ্যে দুইজনের বয়স ৮০ কাছাকাছি। হাঁটেন লাঠির সহায়তায়। এদের সঙ্গে আটক করা হয়েছে মুম্বাইয়ের প্রধান কাজী ফরিদ আহমেদ খানকে। এই কাজী হায়দ্রাবাদে চুক্তিভিত্তিক বিয়ে করান, ৫০ হাজার রুপির বিনিময়ে সার্টিফিকেট দেন। গ্রেফতারকৃত ওমানের নাগরিকরা হলেন- আল মায়াহ আলি ইসা, আল সালেহি তালিব হুমেইদ আলি, আল ওবাইদানি জুমা শিনুন সুলাইমান, আল সালেহি নাসের খালিফ হামেদ, আল কাশিমি হাসান মাজুল মোহাম্মদ এবং কাতারের নাগরিকরা হলেন ওমার মোহাম্মদ সিরাজ আব্দাল রহমান, হামাদ জাবির ও আল-কুয়ারি ও সাফেলদিন মোহাম্মাদ সালিহ।

ফালাকনুমা বিভাগের এ্যাসিসট্যান্ট কমিশনার অব পুলিশ মোহাম্মদ তাজুদ্দিন আহমেদ বলেন, তারা কিশোরীদের বাছাই করছিলো। দালালরা তাদের দেখানোর জন্য গেস্টহাউজে মেয়েদের নিয়ে আসে। তিনজন দালাল ও তিন কাজীসহ তাদের (৮ জন শেখ) গ্রেফতার করা হয়। শেখরা কোন মেয়েকে বিয়ের জন্য বাছাই করলে তাদের অভিভাবকদের ১ লাখ রুপি দেওয়ার প্রতিশ্রুতি দেয় দালালরা, নিজেরা রাখে ২ থেকে ৩ লাখ রুপি।

উল্লেখ্য, ভারতের হায়দ্রাবাদ ও এর আশপাশ এলাকায় বিদেশি পর্যটকদের স্বল্প সময়ের জন্য চুক্তিতে কিশোরী বা অল্প বয়সী মেয়েদের বিয়ে দেয়ার একটি সংস্কৃতি চালু রয়েছে। আর এই বিয়ের পাত্র হলো আরব, মধ্যপ্রাচ্য থেকে আসা পয়সাওয়ালা শেখরা। খায়েশ মিটলে তল্পিতল্পা গুটিয়ে ফিরে যান নিজ দেশে। এসব কাজে সহায়তা করছেন স্থানীয় কাজীরা। বিদেশিদের চাহিদা মেটাতে তারাই মেয়েদের টাকার বিনিময়ে বিয়ে দিচ্ছেন। সেই সঙ্গে টাকার লোভ দেখিয়ে বহু নাবালিকার অভিভাবককে প্রলুব্ধ করছেন। এক্ষেত্রে বিয়ে হচ্ছে চার সপ্তাহের চুক্তির মাধ্যমে।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর