March 28, 2024, 8:41 pm

সংবাদ শিরোনাম
মুন্সিগঞ্জ জেলার বৈখর এলাকা হতে ০৩টি দেশীয় অস্ত্র পাইপগান ফেনসিডিলসহ ০২ জন অবৈধ অস্ত্রধারী গ্রেপ্তার কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করলেন ভূটানের রাজা ৭২ হাজার জাল টাকাসহ চক্রের সদস্য গ্রেফতার পটুয়াখালীতে শ্রমীক লীগ সভাপতির বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানীর অভিযোগ সুন্দরগঞ্জে সাজাপ্রাপ্ত আসামীসহ ৯ জুয়াড়ি গ্রেপ্তার র‍্যাব-৫, এর অভিযানে রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী দূর্গম চর হতে ১১০ গ্রাম হেরোইন উদ্ধার’ চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত রংপুরে নিরাপদ খাদ্য সরবরাহে কতৃপক্ষের ব্যাপক অভিজান পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ, মামলার রায় পেয়েও ১৭ মাস ধরে অবরুদ্ধ চট্টগ্রাম-কক্সবাজার রেলে কাটা পড়ে কিশোরীর মৃত্যু

বেনাপোলে হোটেল রেষ্টুরেন্ট বন্ধ থাকায় ভারতের ট্রাক ড্রাইভাররা দু,দেশে অবাধে আসা যাওয়া করছে

বেনাপোল থেকে এনামুলহকঃ

মহামারি করোনা প্রার্দুভাব বেড়ে যাওয়ায় আমদানি পণ্য বাহি ভারতীয় ট্রাক চালকরা পড়েছে বিপাকে। দোকানপাঠ হোটেল রেষ্টুরেন্ট খোলা না থাকায় টাকা থাকলেও খাবার পাচ্ছে না। ওপার থেকে আমাদনি পণ্য নিয়ে বাংলাদেশে প্রবেশ করে খাবার অভাবে আছে বলে অভিযোগ করেন একাধিক ভারতীয় ট্রাক চালক ও হেলপাররা। তারা দাবি করে তাদের জন্য অন্তত টার্মিনাল এলাকার দুই একটি হোটেল খোলা রাখার জন্য।

২৯শে জুুন মঙ্গলবার রাত ৮টার সময় ভারতীয় ট্রাক চালকরা দল বেধে নিজ দেশে ফিরে যাওয়ার সময় এসব অভিযোগ করেন। অশোক কুমার নাথ বলেন, আমরা ওপার থেকে এপারে ট্রাক নিয়ে আসি। এখানে পণ্য আনলোড করতে দুই থেকে ৭ দিন লেগে যায়। আবার অনেক গাড়ি আনলোড করতে মাসের ওপরেও সময় লাগে। আমরা এপার এসে খাবার পাচ্ছি না। করোনার জন্য সব দোকান হোটেল বন্ধ রাখায় আমরা না খেয়েতো বাঁচতে পারব না। তাই বাধ্য হয়ে দেশে চলে যাচ্ছি আবার সকালে আসব।

বেনাপোল বন্দর এর সিএন্ড এফ কর্মচারী আব্দুর রহিম বলেন, বাংলাদেশে লকডাউন চলায় এবং করোনার প্রার্দুভাব বেড়ে যাওয়ায় দোকানপাঠ হোটেল রেস্টুরেন্ট বন্ধ রেখেছে। এর ফলে ওই সব চালকরা পড়েছে বিপাকে। তাই বাধ্য হয়ে নিজ দেশে যেতে হচ্ছে।
এদিকে এলাকার সচেতন নাগরিক রতন দাশ নামে একজন ব্যবসায়ি বলেন, এরা ভারতে যাচ্ছে আসছে এতে করোনা জীবানু বেশী ছড়াতে পারে। এর চেয়ে কিছু দিনের জন্য আমদানি রফতানি বন্ধ রাখা যেতে পারে। তারপর ভারতীয় এসব চালকরা স্বাস্থবিধিও তেমন মানছে না।

বেনাপোল বন্দরের উপপরিচালক মামুন কবির তরফদার এর নিকট বিষয়টি জানতে চেয়ে ফোন করলেও তিনি ফোন রিসিভ করেন নাই। শার্শা উপজেলা মীর আলীফ রেজার কাছে ফোন করলে তিনি ফোনটি কেটে দেন।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর