March 19, 2024, 9:35 am

সংবাদ শিরোনাম
সিলেট তামাবিল মহাসড়কে ক্যারিক্যাব ও পিকআপের সংঘর্ষে নিহত ৫, আহত ৭ কুড়িগ্রামে ৩ শতাধিক রোগীদেরকে ফ্রি চিকিৎসা সেবা প্রদান কুড়িগ্রামে সড়ক দুর্ঘটনা রোধে শিক্ষক শিক্ষার্থীদের নিয়ে প্রচারণায় পুলিশ সিংড়ায় চলনবিলে সরকারী খাল দখলমুক্ত হওয়ায় মাছ ধরলো শত শত মানুষ র‍্যাবের অভিযানে রাজশাহীর বানেশ্বরে জোরপূর্বক চাঁদা আদায়ের সময় চক্রের মূলহোতা’সহ গ্রেফতার- ৩ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে জাতির জনকের প্রতিকৃতিতে লালমনিরহাট জেলা পুলিশের বিনম্র শ্রদ্ধা নিবেদন তিস্তা ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দলবদ্ধ হামলা লুটপাট ও ভাঙচুর, রমেকে ভর্তি র‍্যাবের অভিযানে জুয়া খেলার সরঞ্জাম, ফেন্সিডিল ও নগদ অর্থ উদ্ধার’ ০৮ পেশাদার জুয়ারী ও মাদকসেবী গ্রেফতার চিনিকলের প্রশাসনিক কর্মকর্তা ও বেতারের সাবেক শিল্পী নাজমুল ইসলামের ইন্তেকাল

বেনাপোলে নকল ফেনসিডিল, একশ টাকার সিরাপ বিক্রি হচ্ছে চড়াদামে

বেনাপোল প্রতিনিধিঃঃ

 

লকডাউনের কারনে ভারতে বেড়ে গেছে ফেনসিডিলের দাম। চাহিদা প্রচুর থাকায় নকল ফেনসিডিল সীমান্ত গলিয়ে বাংলাদেশে ঢুকছে। একশ টাকার সিরাপ বিক্রী হচ্ছে চার হাজা টাকায়। যশোরের শার্শাা ও বেনাপোল সীমান্তে এখন নকল ফেনসিডিলের ছড়াছড়ি। যাচ্ছে যশোর খুলনাসহ দেশের বড়বড় শহরে। সীমান্তে ফেনসিডিল এর দাম বেশ চড়া।

প্রতি বোতল খুচরা বিক্রী হচ্ছে এখন ৩৫শ’ থেকে ৪ হাজার টাকা। নির্ভরশীল একটি সুত্র থেকে জানা গেছে পশ্চিমবঙ্গে লকডাউনের কারনে ফেনসিডিল এর দাম বাড়িয়ে দিয়েছে পাচারকারীরা। সেখান থেকে ১০০ বোতল ফেনসিডিল কিনতে হচ্ছে ১ লাখ ৭৫ হাজার টাকায়। পাচিং খরচ সহ প্রতি পিচ ফেনসিডিল এর দাম পড়ছে বাংলাদেশী টাকায় দুই হাজার টাকা।

বাংলাদেশে আসারপর এলাকা ভেদে তা দ্বীগুন দামে বিক্রী হচ্ছে। ফেনসিডিল এর দাম বেড়ে যাওয়ার কারনে ভারতে ও বাংলাদেশের সীমান্তে নকল ফেনসিডিল তৈরী করে বাজারে আনা হচ্ছে। যা খেয়ে চোখমুখ ফুলে পড়ছে অনেকের।সুত্র জানায় ভারতে কাশির সিরাপ “সাইকোরক্স” যার খুচরা মুল্য প্রতি পিস ১শ”টাকা। ফেনসিডিল এর বোতলে ভরে তা বাংলাদেশে পাচার করা হচ্ছে।

এছাড়াও ফেন্সিলেক্স ও ফেনারগান সিরাপ এর সাথে কৃত্রিম ঝাজ মিশিয়ে ফেনসিডিল বানানো হচ্ছে। যা খেয়ে মানুষ অসুস্থ্য হয়ে পড়ছেন। সচেতন মহল বিষয়টা নিয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর